Shubman-Siraj: আইসিসি-র সেরার দৌড়ে শুভমন-সিরাজ

ICC: ভারতীয় পিচেও তিনি কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন, তা প্রমাণ করে দিয়েছেন। ধারাবাহিক ভালো পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন আইসিসি ক্রমতালিকাতেও। এ বার আইসিসির সেরার দৌড়ে সিরাজ, শুভমন।

Shubman-Siraj: আইসিসি-র সেরার দৌড়ে শুভমন-সিরাজ
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2023 | 5:19 PM

দুবাই: শুভমন গিল এবং মহম্মদ সিরাজ। গত কয়েক মাস স্বপ্নের কাটছে এই দুই ভারতীয় ক্রিকেটারের। ভারতীয় দলের তরুণ ওপেনার শুভমন গিল একের পর এক রেকর্ড গড়ে চলেছেন। সদ্য ওয়ান ডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরি করেছেন। তেমনই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছেন কেরিয়ারের ষষ্ঠ ম্যাচেই। ভারতীয় দলের পেসার মহম্মদ সিরাজ বিদেশের মাটিতে প্রচুর সাফল্য় পেয়েছেন। ভারতীয় পিচেও তিনি কতটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন, তা প্রমাণ করে দিয়েছেন। ধারাবাহিক ভালো পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন আইসিসি ক্রমতালিকাতেও। এ বার আইসিসির সেরার দৌড়ে সিরাজ, শুভমন। বিস্তারিত TV9Bangla-য়।

আইসিসি-র জানুয়ারি মাসের সেরার দৌড়ে পুরুষদের ক্রিকেটে যে তিন জন মনোনীত হয়েছেন, এর মধ্যে দু-জনই ভারতের। বাকি একজন নিউজিল্য়ান্ডের বাঁ হাতি ব্য়াটার ডেভন কনওয়ে। সাদা বলের ক্রিকেটে গত মাসে অনবদ্য় পারফরম্য়ান্স করেছেন তিনজনই। তেমনই কিউয়ি ক্রিকেটার ডেভন কনওয়ে টেস্ট এবং ওয়ান ডে-তে শতরানও করেছেন। ভারতের তরুণ ওপেনারের ধারাবাহিক পারফরম্যান্স তাক লাগানোর মতোই। গত দু-মাস যেন ঘোরের মধ্যে কাটছে শুভমনের। সেটা মাঠে হোক কিংবা মাঠের বাইরে। গত বছরের শেষে বাংলাদেশ সফরে টেস্ট শতরান করেন। কেরিয়ারের প্রথম টেস্ট শতরান ছিল শুভমনের।

নতুন বছরের শুরু থেকেও সাদা বলে অনবদ্য ছন্দে শুভমন। শ্রীলঙ্কা এবং নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে ধারাবাহিকতা ধরে রেখেছিলেন। ওয়ান ডে ফর্ম্যাটে সব মিলিয়ে দুটি শতরান এবং একটি ডাবল সেঞ্চুরির ইনিংসও রয়েছে। তেমনই ভারতীয় বোলারদের মধ্যে ধারাবাহিক ভালো পারফর্ম করে গিয়েছেন পেসার মহম্মদ সিরাজ। জানুয়ারিতে একের পর এক অনবদ্য পারফরম্যান্সে আইসিসি বোলারদের ক্রমতালিকায় শীর্ষস্থান দখল করেছেন সিরাজ। সামনেই বর্ডার-গাভাসকর ট্রফি। এই সিরিজে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন শুভমন, সিরাজ। এই জুটির উপর ভারতের সাফল্যও অনেকটা নির্ভর করবে। তার আগে আইসিসির এই স্বীকৃতি আরও বেশি আত্মবিশ্বাসী করে তুলবে তাদের।