ODI Rankings: ইংল্যান্ডকে হারিয়ে পাকিস্তানকে পিছনে ফেলে দিল মেন ইন ব্লু

আইসিসির ক্রমতালিকায় ভারতের ঠিক পরেই রয়েছে পাকিস্তান। রোহিতদের থেকে তিন পয়েন্ট কম পাকিস্তানের।

ODI Rankings: ইংল্যান্ডকে হারিয়ে পাকিস্তানকে পিছনে ফেলে দিল মেন ইন ব্লু
ODI Rankings: ইংল্যান্ডকে হারিয়ে পাকিস্তানকে পিছনে ফেলে দিল মেন ইন ব্লু
Image Credit source: BCCI Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jul 18, 2022 | 4:19 PM

দুবই: আইসিসির (ICC) তরফ থেকে সদ্য প্রকাশিত হয়েছে ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ের (ODI Rankings) তালিকা। ইংল্যান্ডের ঘরের মাঠে তাদের হারিয়ে পুরুষদের ওয়ান ডে দলের ক্রমতালিকায় উন্নতি করেছে ভারত (India)। একইসঙ্গে ইংল্যান্ডকে হারিয়ে শত্রুদেশ পাকিস্তানকে পিছনে ফেলে দিয়েছেন রোহিতরা। বলা যায় ম্যাঞ্চেস্টারে এক ঢিলে দুই পাখি মারলেন ঋষভরা। ঋষভ পন্থের ওয়ান ডে আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের প্রথম শতরানে ভর করে রবিবার ওল্ড ট্র্যাফোর্ডে জিতল টিম ইন্ডিয়া। ওয়ান ডে-র দলগত ব়্যাঙ্কিংয়ে এই মুহূর্তে শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। কিউয়িদের রেটিং পয়েন্ট ১২৮। ভারতের কাছে ২-১ ব্যবধানে সদ্য শেষ হওয়া ওয়ান ডে সিরিজে হেরেও দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড। জস বাটলারদের অর্জিত পয়েন্ট ১২১। তিন নম্বরে রয়েছে রোহিত শর্মার ভারত। টিম ইন্ডিয়ার অর্জিত পয়েন্ট ১০৯।

আইসিসির ক্রমতালিকায় ভারতের ঠিক পরেই রয়েছে পাকিস্তান। রোহিতদের থেকে তিন পয়েন্ট কম পাকিস্তানের। ১০৬ পয়েন্ট রয়েছে বাবর আজমদের। দলগত ক্রমতালিকার ৫ নম্বরে রয়েছে অস্ট্রেলিয়া এবং ছয় নম্বরে রয়েছে দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের বিরুদ্ধে আগামীকাল, ১৯ জুলাই থেকে ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। সেই সিরিজে বাটলারদের প্রোটিয়ারা হারিয়ে দিতে পারলে চার নম্বরে ওঠার সুযোগ রয়েছে কেশব মহারাজদের।

এই খবরটিও পড়ুন

ICC ODI Team Rankings

আইসিসি ওয়ান ডে-র দলগত ব়্যাঙ্কিং

২০২৩ সালে ভারতে বসবে একদিনের বিশ্বকাপের আসর। তার আগে প্রতিটা দলের কাছেই এই দ্বিপাক্ষিক সিরিজগুলি গুরুত্বপূর্ণ। একদিক থেকে প্রতিটা দলই ওয়ান ডে বিশ্বকাপের জন্য প্রস্তুতি সেরে নিতে পারবে এই সিরিজগুলি থেকে। পাশাপাশি এই সিরিজগুলি জেতার ফলে প্রতিটা দলের আত্মবিশ্বাসও বাড়বে। দেশের মাঠে বিশ্বকাপ আয়োজন করার আগে, ইংল্যান্ডের বিরুদ্ধে যেভাবে জিতল ভারত, তেমনই আসন্ন দ্বিপাক্ষিক সিরিজগুলিতেও জিততে চাইবে মেন ইন ব্লু।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla