Chris Gayle: সর্বকালের সেরা অফস্পিনার কে? চিনে নিন…

পার্টটাইম স্পিনার। অফস্পিন করেন। প্রচুর উইকেটও নিয়েছেন।

Chris Gayle: সর্বকালের সেরা অফস্পিনার কে? চিনে নিন...
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2022 | 6:35 PM

সেইন্ট কিটস : বিশ্ব ক্রিকেটে সর্বকালের সেরা অফস্পিনার (Greatest Off-spinner) কে? আপনার চোখের সামনে হয়তো অনেক গুলো মুখ ভেসে উঠছে। মুথাইয়া মুরলিধরন (Muttiah Muralitharan) থেকে রবিচন্দ্রন অশ্বিন। তাঁদের মধ্য থেকে সেরা বেছে নিতে চাইছেন। আপনার দ্বিধা হচ্ছে সেরা অফস্পিনার বেছে নিতে! সেই কষ্ট আর করতে হবে না। সর্বকালের সেরা অফস্পিনার কে, এই উত্তর দিয়েছেন বিশ্বের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল (Chris Gayle)। এমনকি মুথাইয়া মুরলিধরনের মতো অফস্পিনারও টক্কর দিতে পারবেন না!

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ক্রিস গেইল খেলবেন সিক্সটি প্রতিযোগিতায়। গেইলের নামেই এই প্রতিযোগিতা। সে কারণেই ক্যারিবিয়ান ক্রিকেট লিগে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। বেছে নিয়েছেন ৬০ বলের এই ফ্রাঞ্চাইজি লিগকে। তার আগে এমন মজার জবাব দিলেন বিধ্বংসী ব্যাটার। পার্টটাইম স্পিনার। অফস্পিন করেন। প্রচুর উইকেটও নিয়েছেন। উপহার দিয়েছেন কিছু মজার মুহূর্তও। ক্রিস গেইল বলছেন, ‘আপনারা হয়তো বিশ্বাস করবেন না। আমার বোলিং সহজাত। অবশ্যই আমি বোলিং করে যাব। আমি সর্বকালের সেরা অফস্পিনার। এমনকি মুরলিও (মুথাইয়া মুরলিধরণ) আমার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় পারবে না। সেরা ইকোনমি রেট আমার। সুনীল নারিনও আমার ধারে কাছে নেই।’

গত ফেব্রুয়ারিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগে বরিশালের হয়ে খেলেছিলেন ক্রিস গেইল। গত কয়েক মাস ক্রিকেটের বাইরে। ২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও সুযোগ হয়নি ক্যারিবিয়ান কিংবদন্তির। ৬০ বলের টুর্নামেন্টে প্রত্যাবর্তন। টি ২০ ক্রিকেটের ইতিহাসে সর্বাধিক রান সংগ্রাহক ক্রিস গেইল। ৪৬৩ ম্যাচে তাঁর রান ১৪৫৬২। ব্যাটি গড় ৩৬.২২। স্ট্রাইকরেট প্রায় ১৪৫। ২২টি শতরান এবং ৮৮টি অর্ধশতরানের ইনিংস।