ASIA CUP 2022: একবার নয়, এশিয়া কাপে তিনবার ভারত-পাক দ্বৈরথ!

India vs pakistan: ২৮ অগস্ট এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তান। যে ম্যাচ ঘিরে ক্রিকেট অনুরাগীদের উৎসাহ তুঙ্গে।

ASIA CUP 2022: একবার নয়, এশিয়া কাপে তিনবার ভারত-পাক দ্বৈরথ!
এশিয়া কাপে রোহিত বনাম বাবর Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Aug 10, 2022 | 8:00 AM

দুবাই: বাইশ গজে ভারত-পাকিস্তান মেগা যুদ্ধ সেভাবে দেখতে পান না বলে আক্ষেপ? কোনওবছর চিরন্তন এই লড়াইয়ের দেখা মেলে। কোনও বছর ক্রিকেটপ্রেমীদের ঝুলি থাকে খালি। সেই হা পিত্যেশ করে আইসিসি টুর্নামেন্টের জন্য অপেক্ষা করতে হয়। ২৭ অগস্ট থেকে শুরু হতে চলা এশিয়া কাপ (ASIA CUP 2022) এই আক্ষেপ ভুলিয়ে দিতে পারে। টুর্নামেন্ট শুরুর পরদিনই দুবাইয়ে মুখোমুখি ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। ম্যাচ ঘিরে আগ্রহ তুঙ্গে। গতবছর টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) পর ফের বাইশ গজের ময়দানে দুই প্রবল প্রতিদ্বন্দ্বী দেশ। ভারত ক্রিকেট বিশ্বের অন্যতম শক্তিধর দেশ। তরুণদের নিয়ে গড়া বাবর আজমের পাকিস্তানও যে কোনও টিমকে মাত দেওয়ার মতো ক্ষমতা রাখে। টুর্নামেন্টে এই জমজমাট লড়াই দেখা মোট তিনবার। অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ। কাপ যুদ্ধে ভারত-পাক মুখোমুখি হওয়ার আগে এশিয়া কাপ তার স্টেজ রিহার্সাল।

কীভাবে তিনবার? ২৮ তারিখের ম্য়াচ ছাড়াও চিরপ্রতিদ্বন্দ্বীদের দেখা হতে পারে সুপার ফোর স্টেজে। রাউন্ড রবিন ফরম্যাটের খেলায় তালিকার শীর্ষে থাকা দলগুলি একে অপরের মুখোমুখি হবে। এবং কোনও অঘটন না ঘটলে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দলের ফাইনালে দেখা হয়ে যেতে পারে বাবর আজমদের সঙ্গে। তেমনটা ঘটলে টুর্নামেন্ট জমে ক্ষীর। ২৮ অগাস্ট, অর্থাৎ রবিবার এশিয়া কাপে ভারত-পাকিস্তান ১৫ বারের জন্য মুখোমুখি হবে। হেড টু হেডে ৮-৫ এগিয়ে ভারত। এশিয়া কাপে ছয়টি দলকে দুটি গ্রুপে ভাগ করা হচ্ছে। এশিয়া কাপ চলবে ১৪ দিন ধরে।

এশিয়া কাপের পর টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান দ্বৈরথ রয়েছে। সব হিসেব নিকেশ মিলে গেলে সেখানেও দুটি দল একাধিকবার মুখোমুখি হতে পারে। বেশ দূর পর্যন্ত না ভাবলেও এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপ নিয়ে ২মাসের মধ্যে অন্তত চারবার ভারত-পাক দ্বৈরথ উপভোগ করতে পারবেন দুই দেশের সমর্থরকরা।