India vs South Africa: বিরাট-রাহুল বিশ্রামে, চিন্তা সেই বোলিং বিভাগ, শাহবাজের অভিষেক?

Indore: বিরাটের পরিবর্তে ইন্দোরে ভারতের একাদশে আসা নিশ্চিত শ্রেয়স আইয়ারের। তবে তাঁর ব্যাটিং পজিশন কী হবে, নিশ্চিত নয়। ওয়েস্ট ইন্ডিজ সফরে ফ্লোরিডায় ওপেনও করেছেন।

India vs South Africa: বিরাট-রাহুল বিশ্রামে, চিন্তা সেই বোলিং বিভাগ, শাহবাজের অভিষেক?
Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2022 | 6:00 AM

ইন্দোর : সিরিজের নিরিখে ইন্দোরে আজ নিয়মরক্ষার ম্যাচ। ভারতীয় বোলারদের কাছে যদিও নয়। তিরুবনন্তপুরম এবং গুয়াহাটিতে ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করেছে ভারত। প্রথম বার দক্ষিণ আফ্রিকার (India vs South Africa) বিরুদ্ধে ঘরের মাঠে টি ২০ সিরিজ জয় ভারতের। তাতেও অবশ্য স্বস্তি নেই। সামনেই বিশ্বকাপ সরকারিভাবে জসপ্রীত বুমরার ছিটকে যাওয়ার কথা ঘোষণা করে দিয়েছে বোর্ড। দ্রুতই পরিবর্ত ঘোষণা হবে। নিয়ম রক্ষার তৃতীয় ম্যাচটি ভারতের বোলারদের কাছে বিরাট পরীক্ষার। এই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলি (Virat Kohli) এবং লোকেশ রাহুলকে (KL Rahul)। দুজনেই অনবদ্য ছন্দে রয়েছেন। টিমের সঙ্গে ইন্দোরে যাননি বিরাট-রাহুল। বাকিরা সোমবার সন্ধ্যায় ইন্দোরে পৌঁছায়। বিমান দেরী হওয়ায়, ভারতীয় দল নির্ধারিত সময়ের অনেক পরে পৌঁছেছে।

বিরাটের পরিবর্তে ইন্দোরে ভারতের একাদশে আসা নিশ্চিত শ্রেয়স আইয়ারের। তবে তাঁর ব্যাটিং পজিশন কী হবে, নিশ্চিত নয়। ওয়েস্ট ইন্ডিজ সফরে ফ্লোরিডায় ওপেনও করেছেন। তেমনই গত এক বছরে ভিন্ন ওপেনিং জুটি দেখা গিয়েছে ভারতীয় দলে। সূর্যকুমার যাদব, ঋষভ পন্থও ওপেন করেছেন। ইন্দোর ম্যাচে রোহিতের ওপেনিং সঙ্গী কে হবেন, সেটাও প্রশ্ন। ডান-বাঁহাতি কম্বিনেশনের কথা ভেবে ঋষভকেই ওপেন করানো হতে পারে। তার অন্যতম কারণ, ঋষভ ফর্মে নেই, ব্যাটিংয়েরও সুযোগ পাচ্ছেন না সেভাবে। সূর্য, শ্রেয়সরা সাময়িক ছন্দ হারানোর পর ওপেন করানো হয়েছিল, রানও পেয়েছেন। ঋষভের ক্ষেত্রেও ওপেনিং ইতিবাচক দিক আনবে কী না সেদিকেই লক্ষ্য থাকবে।

বিরাট, রাহুল দুজনেই বিশ্রামে। এই ম্যাচে শ্রেয়স ছাড়া আর কে! পেস বোলিং বিভাগে একটা পরিবর্তন হতেই পারে। সুযোগ দেওয়া হতে পারে মহম্মদ সিরাজকে। দেখা হতে পারে উমেশ যাদবকেও। অস্ট্রেলিয়া সিরিজে সামির পরিবর্ত হিসেবে স্কোয়াডে এসেছিলেন। একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন দুই সিরিজ মিলিয়ে। টানা খেলছেন অক্ষর প্যাটেলও। তাঁকে বিশ্রাম দিয়ে দেখে নেওয়া হতে শাহবাজ আহমেদকে। বাংলার এই বাঁ হাতি স্পিন বোলিং অলরাউন্ডার জিম্বাবোয়ে সফরে স্কোয়াডে ছিলেন। ইন্দোরে অভিষেক হতে পারে শাহবাজের। তৃতীয় ম্যাচে হার-জিতের চেয়েও ভারতীয় শিবিরে একটা বিষয়েই বিশেষ নজর থাকবে, স্লগ ওভার বোলিং।