India T20I Record: অজিদের হারিয়ে পাকিস্তানের রেকর্ড ভেঙে ফেললেন রোহিতরা

চলতি বছরে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের আরও একাধিক ম্যাচে জেতার সুযোগ রয়েছে।

India T20I Record: অজিদের হারিয়ে পাকিস্তানের রেকর্ড ভেঙে ফেললেন রোহিতরা
India vs Australia: অজিদের হারিয়ে পাকিস্তানের রেকর্ড ভেঙে ফেললেন রোহিতরাImage Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2022 | 1:25 PM

হায়দরাবাদ: রবি রাতে নিজামের শহরে অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়াকে (Australia) হারিয়ে পাকিস্তানের (Pakistan) রেকর্ড ভেঙে ফেলেছে রোহিত শর্মার ভারত (India)। রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে গ্লেন ম্যাক্সওয়েলদের হারানোর পর, এক বছরে সব চেয়ে বেশি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে জেতার নজির গড়েছেন রোহিত-বিরাটরা। এই রেকর্ড অতীতে ছিল ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের দখলে। চলতি বছরে এখনও অবধি মোট ২৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে খেলেছে ভারত। তার মধ্যে মেন ইন ব্লু জিতেছে ২১টি ম্যাচে।

২০২১ সালে এক ক্যালেন্ডার বছরে মোট ২৯টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে খেলেছিল পাকিস্তান। যার মধ্যে ২০টিতে জিতেছিল গ্রিন আর্মি। সুপার সানডে-র মেগা ম্যাচে অস্ট্রেলিয়াকে হারানোর পরই পাকিস্তানকে পিছনে ফেলে দিয়েছে ভারত। এর আগে ভারতের মতো এক ক্যালেন্ডার বছরে কোনও দলই এতগুলি টি-টোয়েন্টি ম্যাচে জেতেনি। ভারতের কাছে এখনও সুযোগ রয়েছে এই জয়ের ব্যবধান বাড়িয়ে নেওয়ার। কারণ, সামনেই রয়েছে টি-২০ বিশ্বকাপ। আর কুড়ি বিশের বিশ্বকাপের আগে ২৮ সেপ্টেম্বর থেকে রোহিত শর্মারা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজেও খেলবেন। ফলে চলতি বছরে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের আরও একাধিক ম্যাচে জেতার সুযোগ রয়েছে।

ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে টিম ইন্ডিয়া রেকর্ড তো গড়ছে বটে, কিন্তু গত বছরের টি-২০ বিশ্বকাপ, এ বারের এশিয়া কাপে ভালো পারফর্ম করতে পারেনি টিম ইন্ডিয়া। ১৫ বছর পেরিয়ে গিয়েছে টি-২০ বিশ্বকাপ থেকে ট্রফি দেশে নিয়ে আসতে পারছে না টিম ইন্ডিয়া। এ বার অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলা টি-২০ বিশ্বকাপে মেন ইন ব্লু চাইবে চ্যাম্পিয়ন হতে।