T20 World Cup: দ্রাবিড়ের ইচ্ছেয় সপ্তাহখানেক আগেই অস্ট্রেলিয়ায় বিরাট-রোহিতরা

এই প্রথম স্ট্যান্ড বাই রাখা সব ক্রিকেটারদের নিয়ে টি-২০ বিশ্বকাপ খেলতে যাচ্ছে ভারত। দুটির পরিবর্তে তিনটে প্রস্তুতি ম্যাচ আয়োজনের জোর তোড়জোড় চলছে।

T20 World Cup: দ্রাবিড়ের ইচ্ছেয় সপ্তাহখানেক আগেই অস্ট্রেলিয়ায় বিরাট-রোহিতরা
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Sep 20, 2022 | 12:48 PM

মুম্বই: অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ শুরু হতে হাতে একমাসেরও কম সময়। এই সময়ের মধ্যে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia) টি-২০ সিরিজে খেলবে ভারত। এরপরের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। তারপর অস্ট্রেলিয়ায় পৌঁছে প্রস্তুতি খেলার কথা রয়েছে। মোট কথা দম ফেলার ফুরসত নেই বিরাট কোহলি, রোহিত শর্মাদের। তার মধ্যে কোচ রাহুল দ্রাবিড় আবার রোহিতদের জন্য অতিরিক্ত প্রস্তুতি ম্যাচ (Practice Match) আয়োজনের অনুরোধ জানিয়েছে বিসিসিআইকে। একইসঙ্গে নির্ধারিত সময়ের সপ্তাহখানেক আগেই যাতে ভারতীয় দলকে অস্ট্রেলিয়ার বিমানে তোলা যায় সেই অনুরোধও জানিয়েছেন। হেড কোচের ইচ্ছের মর্যাদা দিয়ে হপ্তাখানেক আগেই অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা দেবে টিম ইন্ডিয়া। ৪ অক্টোবর ইন্দোরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের শেষ টি-২০ ম্যাচ খেলবে ভারত। পরদিন অর্থাৎ ৫ অক্টোবর দলবল নিয়ে অস্ট্রেলিয়ার (T20 World Cup) উদ্দেশে রওনা দেবেন কোচ রাহুল দ্রাবিড়। মূল স্কোয়াড ছাড়াও বিমানে উঠবেন নেট বোলার এবং স্ট্যান্ড বাই ক্রিকেটাররা।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, ৯ অক্টোবর অস্ট্রেলিয়া রওনা দেওয়ার পর দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল ভারতের। দ্রাবিড়ের অনুরোধে ক্যাঙারুর দেশে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলতে হবে রোহিত অ্যান্ড কোম্পানিকে। বিসিসিআইয়ের এক কর্তা বলেছেন, “আইসিসি যে ওয়ার্ম আপ ম্যাচগুলি রেখেছে তার বাইরে প্রস্তুতি ম্যাচ খেলা যায় কি না তা নিয়ে কয়েকটি টিমের সঙ্গে কথাবার্তা চলছে। ৫ অক্টোবর কোচ দ্রাবিড় ও সাপোর্ট স্টাফদের সঙ্গে অস্ট্রেলিয়া যাচ্ছে ভারতীয় দল।” আয়োজক অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে রোহিতদের। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচটি রয়েছে ১৭ অক্টোবর। ১৮ অক্টোবর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ। ১৯ অক্টোবর ব্রিসবেনের গাব্বায় আরও একটি ওয়ার্ম আপ ম্যাচ আয়োজনের চেষ্টা করছে ভারতীয় বোর্ড। তারপরই সুপার ১২ স্টেজের ম্যাচগুলি শুরু হয়ে যাবে। ২৩ অক্টোবর মেলবোর্নে পাকিস্তানের বিরুদ্ধে হাইভোল্টেজ ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে মেন ইন ব্লু।

এই প্রথম চারজন স্ট্যান্ডবাই ক্রিকেটারকে নিয়ে বিশ্বকাপ খেলতে যাচ্ছে ভারতীয় দল। মহম্মদ সামি এবং দীপক চাহারের মূল দলে প্রবেশের সম্ভাবনা প্রবল। সেক্ষেত্রে টিমের সঙ্গে তাঁদের থাকাটা প্রয়োজন। সামি বর্তমানে কোভিড পজিটিভ। অস্ট্রেলিয়া যাওয়ার আগে ফিট হয়ে যাবেন তিনি। কোচ দ্রাবিড় এবং পারস মামব্রের অধীনে স্ট্যান্ড বাই ক্রিকেটাররা অনুশীলন চালিয়ে যাবেন। যাতে কেউ চোট আঘাত পেলে তৎক্ষণাৎ ডেকে নেওয়া যেতে পারে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla