IND vs NZ: কিউয়িদের ক্লিন সুইপ, ওডিআইতে শীর্ষে টিম ইন্ডিয়া

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Dipankar Ghoshal

Updated on: Jan 24, 2023 | 10:28 PM

India vs New Zealand Match Report: স্বপ্নের ফর্মে রয়েছেন ভারতের তরুণ ওপেনার শুভমন গিল। হায়দরাবাদে ডবল সেঞ্চুরি করেছিলেন। এ দিন ফের সেঞ্চুরি তাঁর ব্য়াটে। গত চার ইনিংসে তৃতীয় শতরান! স্বপ্নের ফর্ম ছাড়া আর কীই বা বলা যায়!

IND vs NZ: কিউয়িদের ক্লিন সুইপ, ওডিআইতে শীর্ষে টিম ইন্ডিয়া
Image Credit source: Twitter, PTI

ইন্দোর : সিরিজ আগেই নিশ্চিত করেছিল ভারত। এ বার নিউজিল্যান্ডকে ক্লিন সুইপও করল। ইন্দোরে ৯০ রানের বিশাল জয়। ক্লিন সিটিতে কিউয়িদের ক্লিন সুইপ করে আইসিসি ওয়ান ডে তালিকায় শীর্ষস্তান দখল করল ভারত। হায়দরাবাদে প্রথম ওয়ান ডে রানের বন্যা হয়েছিল। রায়পুরে দ্বিতীয় ওয়ান ডে-তে লো স্কোরিং ম্যাচ। ইন্দোরে পরিস্থিতি হায়দরাবাদের মতো হবে এমনটাই প্রত্যাশা ছিল। হলও তাই। নিউজিল্যান্ডকে বিশাল বড় লক্ষ্য দিল ভারত। বোলারদের অনবদ্য পারফরম্য়ান্সে জয়ও নিশ্চিত হল। এ বছর ঘরের মাঠে ওয়ান ডে বিশ্বকাপ। এই সিরিজে প্রাপ্তি অনেক। তবে ইন্দোরে সেরা প্রাপ্তি রোহিত শর্মার সেঞ্চুরি। তিন বছর পর এই ফরম্যাটে সেঞ্চুরি করলেন অধিনায়ক রোহিত শর্মা। ইন্দোরে ভারত-নিউজিল্যান্ড তৃতীয় ম্যাচের প্রিভিউ TV9Bangla-য়।

সিরিজ জিতলেও শেষ ম্যাচকে একই রকম গুরুত্ব দিয়েছে ভারত। অতিরিক্ত পরীক্ষার পথে হাঁটেনি। দলের দুই পেসার মহম্মদ সামি এবং মহম্মদ সিরাজকে বিশ্রাম দেওয়া হয় এই ম্যাচে। পরিবর্তে আসেন যুজবেন্দ্র চাহাল ও উমরান মালিক। দীর্ঘ সময় পর ফের দুই রিস্ট স্পিনার নিয়ে খেলল টিম ইন্ডিয়া। টসে জিতে ভারতকে ব্য়াটিংয়ের আমন্ত্রণ জানান নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম। সুযোগ খুব ভালো ভাবেই কাজে লাগাল ভারত। স্বপ্নের ফর্মে রয়েছেন ভারতের তরুণ ওপেনার শুভমন গিল। হায়দরাবাদে ডবল সেঞ্চুরি করেছিলেন। এ দিন ফের সেঞ্চুরি তাঁর ব্য়াটে। গত চার ইনিংসে তৃতীয় শতরান! স্বপ্নের ফর্ম ছাড়া আর কীই বা বলা যায়!

কেরিয়ারের ৩০তম ওডিআই শতরানের পর আউট হন রোহিত (১০১)। শুভমন গিল মাত্র ৭৮ বলে ১১২ রানের ইনিংস খেলেন। মিডল অর্ডারে সাময়িক ছন্দপতন হয়। বিরাট কোহলি ২৭ বলে ৩৬, ঈশান কিষাণ ২৪ বলে ১৭ এবং সূর্যকুমার যাদব ৯ বলে ১৪ রানে ফেরেন। ভারতের বড় স্কোর গড়ার ক্ষেত্রে ওপেনিং জুটির পাশাপাশি আর একটি জুটি গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়। শার্দূল ঠাকুর এবং হার্দিক পান্ডিয়া ৩৪ বলে ৫৪ রান যোগ করেন। হার্দিক অর্ধশতরান করেন (৫৪)। শার্দূল করেন ১৭ বলে ২৫ রান। নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩৮৫ রান করে ভারত।

ইন্দোরের মাঠ ছোট কিংবা পিচ ব্যাটিং সহায়ক হলেও এত বড় রান তাড়া করা সহজ নয়। বোলিং ওপেন করেন হার্দিক পান্ডিয়া এবং দ্বিতীয় বলেই উইকেট নেন। ডেভন কনওয়ে শতরানের ইনিংস খেললেও মিডল ও লোয়ার অর্ডারকে স্বস্তি দেননি ভারতীয় স্পিনাররা। কনওয়ে ১০০ বলে ১৩৮ রান করেন। শার্দূল, কুলদীপ ৩টি করে উইকেট নেন। ২ উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। অলরাউন্ড পারফরম্য়ান্সে ম্যাচের সেরার পুরস্কার জিতে নেন শার্দূল ঠাকুর। সিরিজ সেরার পুরস্কার প্রত্যাশিত ভাবেই শুভমন গিলের দখলে। এ বার ভারতের নজরে টি-টোয়েন্টি সিরিজ।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla