India Tour of South Africa: পিছিয়ে গেল ভারতের প্রোটিয়া সফর, বক্সিং ডে থেকে শুরু সিরিজ

পিছিয়ে গেল ভারতের (India) দক্ষিণ আফ্রিকা (South Africa) সফর। ওমিক্রনের জন্য বিরাটদের প্রক্রিয়া সফর ৯ দিন পিছিয়ে গেল। একই সঙ্গে সিরিজ কাটছাঁট করা হল।

India Tour of South Africa: পিছিয়ে গেল ভারতের প্রোটিয়া সফর, বক্সিং ডে থেকে শুরু সিরিজ
ভারতীয় ক্রিকেট দল। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2021 | 9:00 PM

কলকাতা: পিছিয়ে গেল ভারতের (India) দক্ষিণ আফ্রিকা (South Africa) সফর। ওমিক্রনের জন্য বিরাটদের প্রোটিয়া সফর ৯ দিন পিছিয়ে গেল। একই সঙ্গে সিরিজ কাটছাঁট করা হল। বক্সিং ডে (২৬ ডিসেম্বর) থেকে শুরু হবে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ। প্রোটিয়া সফরে ৩টে টেস্ট আর ৩টে ওয়ানডে সিরিজ খেলবে ভারতীয় দল। তবে টি-টোয়েন্টি সিরিজ স্থগিত রাখা হয়েছে।

বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ (Jay Shah) আজ, শনিবার জানিয়ে দিলেন ভারতীয় দল দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরে যাচ্ছে। তবে সেই সফরে গিয়ে শুধুমাত্র তিনটি টেস্ট (Test) ও তিনটি ওয়ান ডে (ODIs) ম্যাচ খেলবে ভারত (India)। সফরের মধ্যে থাকা চারটি টি-টোয়েন্টি (T20) ম্যাচ পরে খেলা হবে।

ওমিক্রন নিয়ে উদ্বেগের কারণে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর ঘিরে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। এর আগে শোনা গিয়েছিল এক সপ্তাহের জন্য পিছিয়ে যেতে পারে কোহলিদের প্রোটিয়া সফর। এর আগে বোর্ডের এক কর্তা জানিয়েছিলেন, দুই দেশের বোর্ডের মধ্যে ক্রিকেটারদের সুরক্ষার ব্যাপারে কথা হচ্ছে।

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া নিয়ে বলেন, “শুধু বিসিসিআই নয়, প্রত্যেক বোর্ডেরই এমন একটি দেশে যেখানে করোনার নতুন ভ্যারিয়েন্টের মাত্রা বেড়েছে সেখানে দল পাঠানোর আগে সরকারের সঙ্গে আলোচনা করা প্রয়োজন। এমন একটা দেশে যেখানে এই ধরণের ঝুঁকি রয়েছে সেখানে কোনও দলকে পাঠানো ঠিক হবে না। বিসিসিআইয়ের আমাদের সঙ্গে যোগাযোগ করা উচিত।”

আরও পড়ুন: Ajaz Patel: কে এই আজাজ প্যাটেল?