India vs England: ‘নড়বড়ে’ পূজারা, সংযমী ঋষভ ভরসা দিচ্ছেন দ্বিতীয় ইনিংসে

ইংল্যান্ড গত তিন ম্যাচে চতুর্থ ইনিংসে প্রায় ৩০০ রান তাড়া করে জিতেছে। তাদের চাপে রাখতে হলে অন্তত ৪৫০ রানের লিড দরকার। তার জন্য ভারতের ভরসা পূজারা-পন্থ জুটিই।

India vs England: 'নড়বড়ে' পূজারা, সংযমী ঋষভ ভরসা দিচ্ছেন দ্বিতীয় ইনিংসে
অবিচ্ছিন্ন জুটিতে ভরসা দিলেন পূজারা-পন্থ।
Image Credit source: TWITTER
TV9 Bangla Digital

| Edited By: Dipankar Ghoshal

Jul 04, 2022 | 2:30 AM

বার্মিংহাম : ওভারের ছটা ডেলিভারিই জাজমেন্ট দিয়ে ছেড়ে দিচ্ছেন। ব্যাটারের নাম ঋষভ পন্থ (Rishabh Pant)! এমন দৃশ্য বিরল। জো রুটের প্রথম ওভারে এমনটাই করলেন ঋষভ। অনেকটা সময় ক্রিজে কাটানোর পরও। অবাক করলেও, এটাই বাস্তব। ‘নড়বড়ে’ চেতেশ্বর পূজারা (Cheteswar Pujara) এবং ঋষভ পন্থ জুটিই ভারতের লিড বাড়িয়ে নেওয়ার আপ্রাণ চেষ্টায়। তৃতীয় দিনের শেষে ভারতের স্কোর ১২৫-৩। সব মিলিয়ে লিড ২৫৭ রান। ক্রিজে রয়েছেন ঋষভ পন্থ (৩০) এবং চেতেশ্বর পূজারা (৫০)। ১৩৯ বলে অর্ধশতরান করলেন পূজারা। ১১১ টা ডট বল। বল ছাড়ার ক্ষেত্রে প্রচুর দ্বিধায় ভুগছিলেন। ভেতরে ঢোকা এমন কিছু ডেলিভারি ছেড়েছেন, বোল্ডও হতে পারতেন। পূজারার রক্ষণ ভাঙতে না পেরে রাউন্ড দ্য উইকেট বডিলাইন বোলিংয়ের পথ বেছে নিলেন জেমস অ্যান্ডারসন। তাতেও টলানো যায়নি পূজারাকে। তৃতীয় দিন অপরাজিত থেকে মাঠ ছাড়লেন।

শেষ সেশনে ৩২ ওভারে ভারত মাত্র ৮৮ রান তোলে। পরিস্থিতির বিচারে তেমনটাই প্রয়োজন ছিল। এই সেশনে হনুমা বিহারি এবং বিরাট কোহলির উইকেট হারায় ভারত। অনবদ্য কভার ড্রাইভে রানের খাতা খুলেছিলেন বিরাট। পরের ওভারে আরও একটা বাউন্ডারি। প্রথম ৮ বলে ১৩ রান কোহলির। কিন্তু আরও একটা হতাশাজনক ইনিংস। ৪০ বলে মাত্র ২০ রানেই ফিরলেন প্রাক্তন অধিনায়ক। হনুমা বিহারি করেন ১১ রান। ইংল্যান্ড গত তিন ম্যাচে চতুর্থ ইনিংসে প্রায় ৩০০ রান তাড়া করে জিতেছে। তাদের চাপে রাখতে হলে অন্তত ৪৫০ রানের লিড দরকার। তার জন্য ভারতের ভরসা পূজারা-পন্থ জুটিই। প্রথম ইনিংসে ১৪৬ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন পন্থ। দ্বিতীয় ইনিংসে পূজারা-পন্থের অবিচ্ছিন্ন জুটিতে যোগ হয়েছে ৫০ রান।

দিনের শুরুতে ভারতের বোলিং ভাল হয়। সামি-বুমরার স্পেল সামলাতে হিমসিম অবস্থা ইংল্যান্ড শিবিরে। জনি বেয়ারস্টো শুরুতে বেশ সতর্ক ব্যাটিং করছিলেন। বিরাট অধিনায়ক না হলেও মেজাজটা একই রয়েছে। সামির বোলিংয়ে জনি বেয়ারস্টো বিট হওয়ার পর বিরাটের সঙ্গে বাগযুদ্ধ। পরের বলেই মেজাজ হারিয়ে স্টেপ আউট করেন বেয়ারস্টো। স্লিপে দাঁড়িয়ে বিরাট বলছিলেন, বল ছাড়া সবই দেখছে! বিরাটোর সঙ্গে মেজাজ হারানোটাই কার্যত বাড়তি তাগিদ জোগায় বেয়ারস্টোর। স্যাম বিলিংসকে নিয়ে বড় রানের জুটি গড়েন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ট্রেন্টব্রিজ, হেডিংলির পর এজবাস্টনে ভারতের বিরুদ্ধে। শতরানের হ্যাটট্রিক করেন জনি বেয়ারস্টো। ভারতীয় শিবিরে স্বস্তি আনলেন সামি। তাঁর বোলিংয়েই ফেরেন জনি বেয়ারস্টো (১০৬)। প্রথম স্লিপে অনবদ্য ক্যাচ নেন কোহলি।

সংক্ষিপ্ত স্কোর ভারত প্রথম ইনিংস ৪১৬, ইংল্যান্ড প্রথম ইনিংস ২৮৪ (জনি বেয়ারস্টো ১০৬, মহম্মদ সিরাজ ৪-৬৬), ভারত দ্বিতীয় ইনিংস ১২৫-৩ (চেতেশ্বর পূজারা অপরাজিত ৫০, ঋষভ পন্থ অপরাজিত ৩০) স্কোর অসম্পূর্ণ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla