Asia Cup 2022, IND W vs THAI W: থাইল্যান্ডকে উড়িয়ে এশিয়া কাপের ফাইনালে হরমনপ্রীতের ভারত

প্রত্যাশামতোই মহিলাদের এশিয়া কাপের (Asia Cup 2022) ফাইনালে পৌঁছে গেল ভারত (India)।

Asia Cup 2022, IND W vs THAI W: থাইল্যান্ডকে উড়িয়ে এশিয়া কাপের ফাইনালে হরমনপ্রীতের ভারত
Asia Cup 2022, IND W vs THAI W: থাইল্যান্ডকে উড়িয়ে এশিয়া কাপের ফাইনালে হরমনপ্রীতের ভারত
Follow Us:
| Edited By: | Updated on: Oct 13, 2022 | 12:58 PM

সিলেট: প্রত্যাশামতোই মহিলাদের এশিয়া কাপের (Asia Cup 2022) ফাইনালে পৌঁছে গেল ভারত (India)। সিলেটে দাপট দেখিয়ে থাইল্যান্ডকে (Thailand) ৭৪ রানে হারাল হরমনপ্রীত কৌরের ভারত। আজ অপর সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। এই ম্যাচের জয়ী দলের বিরুদ্ধে ১৫ অক্টোবর এ বার ফাইনালে নামবেন স্মৃতি মান্ধানারা।

ভারত ১৪৮-৬ (২০ ওভার)

থাইল্যান্ড ৭৪-৯ (২০ ওভার)

মহিলাদের এশিয়া কাপে সব চেয়ে সফল দল ভারত। ২০০৪ সাল থেকে এই নিয়ে এই টুর্নামেন্টে মোট আট বার ফাইনালে উঠল ভারত। তার মধ্যে গত বার বাংলাদেশের কাছে হেরে গিয়েছিল ভারতের মেয়েরা। বাকি ছয় বার এশিয়া কাপ ট্রফি নিয়ে দেশে ফিরেছিল ভারত। এ বার দেখার সপ্তম ট্রফিতে ভারতের নাম লেখাতে পারেন কিনা স্মৃতিরা।

এ বারের এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে টসে হেরে প্রথমে ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান তুলেছিল ভারত। ১৪৯ রানের টার্গেট তাড়া করতে নেমে থাইল্যান্ডকে ভারত আটকে দেয় ৭৪ রানে। নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে থাইল্যান্ডের ক্রিকেটাররা। ২০ ওভার অবধি ৯ উইকেট হারিয়ে ফেলে থাইল্যান্ড। এর আগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে থাইল্যান্ডকে নিয়ে রীতিমতো ছিনিমিনি খেলেছিল ভারত। সেই ম্যাচে ৯ উইকেটে বিশাল জয় পেয়েছিল ভারত। ১৫.১ ওভারে মাত্র ৩৭ রানে গুটিয়ে গিয়েছিল থাইল্যান্ড। ৩৮ রানের টার্গেট ছয় ওভারে পূর্ণ করে ফেলেন সাব্বিনেনি মেঘনারা।

ভারতের ওপেনিং জুটিতে আজ ওঠে ৩৮ রান। পঞ্চম ওভারে স্মৃতিকে (১৩) ফেরান ফন্নিতা মায়া। দশম ওভারে ফর্মে থাকা শেফালি ভার্মাকে ফেরান সোর্ননারিন টিপ্পোচ। ২৮ বলে ৪২ রান করে যান শেফালি। পাক ম্যাচের পর বিশ্রামে ছিলেন হরমনপ্রীত। আজ তিনি নেতৃত্বে ফেরেন। করেন ৩৬ রান। ব্যাট হাতে অবদান রাখার পর ২ ওভার বল করে ৯ রান দিয়ে ১ উইকেট নেন শেফালি। ম্যাচের সেরার পুরস্কারও পান তিনি।

থাইল্যান্ডের হয়ে সর্বাধিক রান করেন অধিনায়ক নারুমোল চাইওয়াই (২১) এবং নাটায়া বুচাথাম (২১)। ভারতের হয়ে সর্বাধিক উইকেট নিয়েছেন দীপ্তি শর্মা (৩টি)। ২টি উইকেট পেয়েছেন রাজেশ্বরী গায়কোয়াড়। ১টি করে উইকেট পেয়েছেন রেনুকা সিং, স্নেহ রানা ও শেফালি ভার্মা।

সংক্ষিপ্ত স্কোর: ভারত ১৪৮-৬ (শেফালি ভার্মা ৪২, হরমনপ্রীত কৌর ৩৬, সোর্ননারিন টিপ্পোচ ৩-২৪, ফন্নিতা মায়া ১-১২)

থাইল্যান্ড ৭৪-৯ (নারুমোল চাইওয়াই ২১, নাটায়া বুচাথাম ২১, দীপ্তি শর্মা ৩-৭, রাজেশ্বরী গায়কোয়াড় ২-১০)