Rumeli Dhar: মিতালির পর রুমেলি, বাইশ গজকে বিদায় বঙ্গ ক্রিকেটারের

Rumeli Dhar: মিতালির পর রুমেলি, বাইশ গজকে বিদায় বঙ্গ ক্রিকেটারের
বাইশ গজকে 'আলবিদা' রুমেলির
Image Credit source: Twitter

দীর্ঘ সময় ধরে ভারতীয় দলে জায়গা পাননি। কিছুটা হতাশ হয়েই অবসর ঘোষণা করলেন বাংলার পেস অলরাউন্ডার রুমেলি ধর। ২৩ বছরের ক্রিকেট কেরিয়ারে তিনটি ফরম্যাটেই ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন। বুধবার ইনস্টাগ্রাম পোস্টে অবসর নেওয়ার কথা জানিয়েছেন তিনি।

TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Jun 22, 2022 | 11:35 PM

কলকাতা: কিছুদিন আগে ক্রিকেটের সবরকম ফরম্যাটকে বিদায় জানিয়েছেন দেশের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজ। মিতালির পর এবার তাঁর সময়সাময়িক রুমেলি ধর (Rumeli Dhar) বাইশ গজকে আলবিদা জানালেন। দীর্ঘ সময় ধরে জাতীয় দলে সুযোগ পাচ্ছিলেন না রুমেলি। অবশেষে কিছুটা হতাশ হয়েই দীর্ঘ ক্রিকেট জীবনে ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন। ২৩ বছরের কেরিয়ারে তিনটি ফরম্যাটেই ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন তিনি। ঘরোয়া ক্রিকেটে খেলেছেন বাংলা সহ বেশ কয়েকটি রাজ্য দলের হয়ে। বাংলার এই পেস অলরাউন্ডার বুধবার একটি ইনস্টা পোস্টের মাধ্যমে অবসরের (Retirement) ঘোষণা করেন।

ইনস্টা পোস্টে রুমেলি লিখেছেন, “পশ্চিমবঙ্গের শ্যামনগর থেকে শুরু হওয়া আমার ২৩ বছরের ক্রিকেট জীবন শেষ হচ্ছে। ক্রিকেটের সবরকম ফরম্যাট থেকে অবসর ঘোষণা করছি। যাত্রাটা খুবই দীর্ঘ এবং চড়াই উতরাইয়ে পরিপূর্ণ। জাতীয় দলের হয়ে দেশকে প্রতিনিধিত্ব করা, ২০০৫ সালের বিশ্বকাপ ফাইনাল খেলা এবং একইসঙ্গে দলকে নেতৃত্ব দেওয়া। এগুলি আমার কেরিয়ারের উজ্জ্বল দিক। পাশাপাশি চোট আঘাত বারবার আমার কেরিয়ারে বাধা হয়েছে। তবে প্রতিবারই শক্তিশালী হয়ে কামব্যাক করেছি।” পোস্টে বিসিসিআইকে ধন্যবাদ জানিয়েছেন বঙ্গ ক্রিকেটার। অবসর নিলেও আগামী দিনে ক্রিকেটের সঙ্গে জড়িত থাকার ইচ্ছে প্রকাশ করেছেন তিনি।

View this post on Instagram

A post shared by Rumeli Dhar (@rumelidhar54)

বাংলা ছাড়াও রেলওয়েজ, এয়ার ইন্ডিয়া,দিল্লী, রাজস্থান ও অসমের হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলেছেন রুমেলি। চারটি টেস্টে একটি অর্ধশতরানের দৌলতে ২৩৬ রান সংগ্রহে রয়েছে রুমেলিরা। রয়েছে আটটি টেস্ট উইকেট। ২০০৫ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে জাতীয় দলে অভিষেক হয় তাঁর। ২০০৬ সালে শেষবার ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলছিলেন। পাশাপাশি ৭৮টি ওয়ানডে ম্যাচে মোট ৯৬১ রান ও ৬৩টি উইকেট রয়েছে। শেষ ওয়ান ডে ম্যাচ খেলেছিলেন ২০১২ সালে। ১৮টি টি-২০ ম্যাচ খেলে তাঁর সংগ্রহে ১৩১ রান। ২০১৮ সালে ৩৪ বছরের রুমেলি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ টিমে প্রত্যাবর্তন করেন। সেই বছরই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্র্যাবোর্ন স্টেডিয়ামে জাতীয় দলের জার্সিতে শেষ ম্যাচ খেলেন। ২০০৫ সালে দক্ষিণ আফ্রিকায় মেয়েদের ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল খেলা ভারতীয় দলের সদস্য ছিলেন বাংলার ক্রিকেটার। সিএবির তরফে রুমেলিকে আগামী দিনের জন্য শুভেচ্ছা জানিয়েছেন সভাপতি অভিষেক ডালমিয়া।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA