Asia Cup 2023: প্রাক্তন প্রধানমন্ত্রী নিরাপদ নন, ক্রিকেটারদের কী হাল হবে? পাকিস্তান থেকে এশিয়া কাপ সরানোর দাবি 

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Tithimala Maji

Updated on: Nov 04, 2022 | 2:14 PM

যে দেশে প্রাক্তন প্রধানমন্ত্রী, বিশ্বকাপজয়ী অধিনায়ক সুরক্ষিত নন, সেখানে ক্রিকেটাররা নিরাপদ বোধ করবেন কীভাবে? ইমরান খানের উপর প্রাণঘাতী হামলার পর প্রশ্ন ক্রিকেট সমর্থকদের।

Asia Cup 2023: প্রাক্তন প্রধানমন্ত্রী নিরাপদ নন, ক্রিকেটারদের কী হাল হবে? পাকিস্তান থেকে এশিয়া কাপ সরানোর দাবি 
Image Credit source: Twitter

কলকাতা: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং বিশ্বকাপজয়ী ক্যাপ্টেন ইমরান খানের (Imran Khan) উপর প্রাণঘাতী হামলা হয়েছে বৃহস্পতিবার। বৃহস্পতিবার পাকিস্তানের পঞ্জাব প্রদেশের পঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে আজাদি মিছিল করছিলেন ইমরান খান। তখনই তাঁর দিকে লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়। অল্পের জন্য রক্ষা পান। তবে পায়ে বুলেট লেগে বর্তমানে হাসপাতালে তিনি। ঘটনার পরপরই পাকিস্তানের ক্রিকেট (Pakistan Cricket) মহল থেকে তীব্র নিন্দা জানানো হয়। টুইট করেন বাবর আজম, শাদাব খানরা। কিন্তু এই ঘটনা আরও একবার পাকিস্তানের ক্রিকেট ভবিষ্যতের উপর প্রশ্ন তুলে দিল। কীভাবে? তুলে ধরল TV9 Bangla

বৃহস্পতিবারের ঘটনার পর পাকিস্তান থেকে ২০২৩ সালের এশিয়া কাপ সরানোর দাবি তুলেছেন ক্রিকেট সমর্থকরা। সোশ্যাল মিডিয়ায় উঠেছে এই দাবি। সমর্থকদের বক্তব্য, যে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং বিশ্বকাপজয়ী অধিনায়কের জীবন নিরাপদ নয়, সেখানে বিদেশি ক্রিকেটাররা কীভাবে নিরাপদবোধ করবেন? নেটিজেনদের দাবি, পাকিস্তানের থেকে এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব কেড়ে নেওয়া হোক। টুর্নামেন্ট অনুষ্ঠিত হোক নিরপেক্ষ ভেনুতে। দেশ-বিদেশের ক্রিকেটাররা যেখানে গিয়ে অন্তত নিরাপত্তার অভাব অনুভব করবেন না।

আগামী বছর এশিয়া কাপ পাকিস্তানে হওয়ার কথা রয়েছে। বাকি দেশগুলির আপত্তি না জানালেও দুই দেশের রাজনৈতিক ও কূটনৈতিক সম্পর্কের কথা মাথায় রেখে পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলতে সম্মত নয় ভারত। এশীয় ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান জয় শাহ স্পষ্ট করে দিয়েছেন, ২০২৩ সালের এশিয়া কাপ নিরপেক্ষ ভেনুতে আয়োজনের পক্ষপাতী তিনি। বিসিসিআই সচিবের এই মন্তব্য নিয়ে ব্যপক জলঘোলা হয়। পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে হুঁশিয়ারি দিয়ে বিবৃতি জারি করা হয়। ভারত এশিয়া কাপ খেলতে না গেলে পাকিস্তানও ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত হতে চলা ওডিআই বিশ্বকাপ বয়কট করবে।

২০০৯ সালে শ্রীলঙ্কার ক্রিকেট টিমের বাসে সন্ত্রাসবাদী হামলার পর পাকিস্তান সফরে যাওয়া বন্ধ করে দিয়েছিল ক্রিকেট বিশ্ব। আতঙ্ক কাটিয়ে এক দশক পার করে গতবছর থেকে ফের পাক সফর শুরু করেছে বেশ কয়েকটি দেশ। টি-২০ বিশ্বকাপ শুরুর আগে পাকিস্তানে গিয়ে সাত ম্যাচের টি-২০ সিরিজ খেলে এসেছে ইংল্যান্ড। এরপর ডিসেম্বরে ফের পাক সফরে যাওয়ার কথা রয়েছে বেন স্টোকসদের। রয়েছে তিন ম্যাচের টেস্ট সিরিজ। তবে ইমরান খানের উপর হামলায় ভ্রু কুঁচকে গিয়েছে ইসিবি কর্তাদের। ইংল্যান্ডের ক্রিকেটাররা আদৌ পাকিস্তান সফরে যেতে সম্মত হবেন কি না তা নিয়ে সংশয় শুরু হয়েছে। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড থেকে এই বিষয়ে মন্তব্য না করলেও নিরাপত্তা ব্যবস্থা ভালোমতো খতিয়ে দেখার পরই ইংল্যান্ড টিমের পাক সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। সিরিজ বাতিল হয়ে গেলে আশ্চর্য হওয়ার কিছু থাকবে না!

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla