Pakistan Cricket: ‘ভারতে খেললে মনে হয়ে দেশেই খেলছি’, হঠাৎ কেন এমন বললেন পাক তারকা ক্রিকেটার?

Umar Akmal: ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ এখন অতীত। ভারত সফরে এসে নিজের খেলার অভিজ্ঞতা বরাবরই বেশ ভালোই হয়েছে বলে জানিয়েছেন উমর আকমল।

Pakistan Cricket: 'ভারতে খেললে মনে হয়ে দেশেই খেলছি', হঠাৎ কেন এমন বললেন পাক তারকা ক্রিকেটার?
Pakistan Cricket: 'ভারতে খেললে মনে হয়ে দেশেই খেলছি', হঠাৎ কেন এমন বললেন পাক তারকা ক্রিকেটার? Image Credit source: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 6:16 PM

করাচি: ভারতের বিরুদ্ধে ২০১৩ সালে শেষ বার দ্বিপাক্ষিক সিরিজ খেলতে এসেছিল পাকিস্তান। সে বারই শেষ বার দুই দেশ দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়েছিল। ১০ বছর হতে চলল ভারত-পাকিস্তান (India vs Pakistan) দ্বিপাক্ষিক সিরিজ আর হয় না। আইসিসি টুর্নামেন্টেই দুই দলের দেখা হয় এখন। একাধিক বিদেশি ক্রিকেটাররা ভারতের মাটিতে খেলা পছন্দ করেন। আইপিএলের দৌলতে অনেক বিদেশি ক্রিকেটার ভারতের বিভিন্ন স্টেডিয়ামে খেলেছেনও। ভারতের ক্রিকেট পাগল সমর্থকরা গ্যালারিতে বিরাট-রোহিতদের জন্য গলা ফাটানোর পাশাপাশি বিদেশি ক্রিকেটারদেরও সমর্থন করেন। পাকিস্তানের ক্রিকেটাররা ভারতে এসে সমর্থকদের থেকে ভালোবাসা পেয়েছেন। এমনটাই জানিয়েছেন পাক তারকা ক্রিকেটার উমর আকমল। ২০১৩ সালে ভারতের বিরুদ্ধে শেষবার যে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল পাকিস্তান, সেই দলে ছিলেন উমর আকমলও (Umar Akmal)। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

মাঠের মধ্যে দুই দলের লড়াই যতটাই উত্তেজিত হোক না কেন, মাঠের বাইরে ভারত ও পাকিস্তানের ক্রিকেটারদের সম্পর্ক বেশ ভালো। ভারতের ক্রিকেট প্রেমীরাও পাক ক্রিকেটারদের সম্মান দিয়ে থাকেন। দুই দেশের ক্রিকেটারদের নিয়ে মাঝেমধ্যেই চুলচেরা বিশ্লেষণ হয় ঠিকই। তবে পাক ক্রিকেটাররা ভারতের মাঠে খেলে সব সময় সম্মান ও সমর্থন দুটোই পেয়েছেন বলে জানিয়েছেন পাক উইকেটকিপার-ব্যাটার উমর আকমল।

পাকিস্তানি ক্রিকেটার উমর আকমল বলেন, “ভারতে খেলতে আমার খুব ভালো লাগে। এশিয়ায় বিশেষ করে খেলা আমার খুব পছন্দের। আমি এখনও অবধি পাকিস্তানে বড় সিরিজ খেলিনি। মাত্র দু’টো টি-টোয়েন্টিতে খেলেছি। সেখানে ভালো পারফর্ম করতে পারিনি। শুরুতেই উইকেট হারিয়ে বসতাম।”

তিনি আরও বলেন, “ভারতে যখন খেলি, তখন মনে হয় নিজের দেশেই খেলছি। ওখানকার দর্শকরা দু’টো দলকেই সমর্থন করে। এমনটা নয় যে ওরা শুধু ভারতীয় দলকে সম্মান দেয়। ভারতে যে দলই যায় ওখানকার দর্শকরা তাদের যথেষ্ট সম্মান দেয়। বিশেষ করে ওখানকার দর্শকরা পাকিস্তানি প্লেয়ারদেরও ভীষণ সম্মান জানায়। ওখানে খেলে আনন্দ পাই।”