Narendra Modi on Mithali Raj: মোদীর চিঠি পেয়ে অভিভূত ও উচ্ছ্বসিত মিতালি

২২ গজে রাজ করা মিতালিকে একখানা লম্বা চিঠি দিয়ে প্রশংসায় ভরালেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

Narendra Modi on Mithali Raj: মোদীর চিঠি পেয়ে অভিভূত ও উচ্ছ্বসিত মিতালি
মোদীর চিঠি পেয়ে অভিভূত ও উচ্ছ্বসিত মিতালি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 7:26 PM

নয়াদিল্লি: এখনও এক মাস হয়নি আন্তর্জাতিক ক্রিকেটকে (International Cricket) বিদায় জানিয়েছেন ভারতের মহিলা দলের একদিনের ক্রিকেট ও টেস্টের অধিনায়ক মিতালি রাজ (Mithali Raj)। প্রায় ২৩ বছরের লম্বা ক্রিকেট কেরিয়ারে মিতালির নামের পাশে রয়েছে একাধিক সাফল্য। কয়েকদিন আগেই ‘মন কি বাত’ অনুষ্ঠানে মিতালির প্রশংসা করেছেন। পাশাপাশি মিতালিকে, ভারতের অন্যতম সেরা ক্রিকেটারও বলেছিলেন। এ বার ২২ গজে রাজ করা মিতালিকে একখানা লম্বা চিঠি দিয়ে প্রশংসায় ভরালেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। এবং প্রধানমন্ত্রীর কাছ থেকে চিঠি পেয়ে রীতিমতো উচ্ছ্বসিত মিতালিও।

মোদীর পাওয়া চিঠির ছবি টুইটারে পোস্ট করে মিতালি লেখেন, “মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে এইরূপ অনুপ্রেরণা পাওয়া নিঃসন্দেহে সম্মানের এবং অত্যন্ত গর্বেরও। নরেন্দ্র মোদীজি আমার মতো কোটি কোটি মানুষের কাছে রোল মডেল এবং অনুপ্রেরণা। ক্রিকেটের প্রতি আমার অবদানের জন্য ওঁনার থেকে পাওয়া এই স্বীকৃতির জন্য আমি অভিভূত।”

তিনি আরও লেখেন, “আমার কাছে এটা চিরকাল সম্পদ হিসেবে থাকবে। আমি আমার পরবর্তী অধ্যায়ের জন্য অনুপ্রাণিত এবং উৎসাহিত বোধ করছি। এবং ভারতীয় ক্রীড়াক্ষেত্রে অবদান রাখার জন্য,মাননীয় প্রধানমন্ত্রীর প্রত্যাশা পূরণ করার জন্য কঠোর আমি পুরো চেষ্টা করব।”

মিতালিকে যে চিঠি দিয়েছেন মোদী, তাতে তিনি লেখেন, “কয়েক সপ্তাহ আগে আপনি ক্রিকেটের সকল ফর্ম্যাট থেকে অবসর নিয়ে আপনার ভক্তদের হৃদয় ভেঙে দিয়েছেন। আপনি দুই দশকেরও বেশি সময় ধরে ভারতীয় ক্রিকেটের সেবা করেছেন। আপনি প্রয়োজনীয় প্রতিভা, দৃঢ়তা এবং বছরের পর বছর ধরে ক্রিকেটকে সেবা করার দক্ষতা অর্জন করেছেন আশীর্বাদ হিসেবে। এই উদ্যম শুধু আপনাকেই সাহায্য করেনি, অনুপ্রাণিত করেছে অন্যান্য উঠতি ক্রীড়াবিদদেরও।”

প্রধানমন্ত্রী আরও লেখেন, “আপনার কেরিয়ার দেখার একটি সহজ উপায় হল সংখ্যার মাধ্যমে সেটা দেখা। আপনার দীর্ঘ ক্রীড়া কর্মজীবনে, এমন অনেক রেকর্ড রয়েছে, যা আপনি ভেঙেছেন এবং গড়েছেন। মেয়েদের আন্তর্জাতিক ক্রিকেটে আপনি সর্বাধিক রান সংগ্রহকারী। এই অর্জনগুলোই আপনার ক্ষমতার কথা বলে। কিন্তু, একই সময়ে, আপনার সাফল্য পরিসংখ্যান এবং রেকর্ডের বাইরে। আপনি একজন ট্রেন্ড-সেটার, একজন ক্রীড়াবিদ, যিনি অনেকগুলি কাঁচের ছাদ ভেঙে দিয়েছেন এবং অন্যদের জন্য অনুপ্রেরণার এক অসাধারণ উৎস হয়েছেন।”