KL Rahul: ইংল্যান্ড সফরের টিকিটের জন্য অগ্নিপরীক্ষার সামনে লোকেশ রাহুল

ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজ শুরু হওয়ার আগের দিনই চোটের কারণে ছিটকে যান কেএল। এ বার সেই চোটের কারণেই ইংল্যান্ড সফরে নাও যেতে পারেন তিনি।

KL Rahul: ইংল্যান্ড সফরের টিকিটের জন্য অগ্নিপরীক্ষার সামনে লোকেশ রাহুল
KL Rahul: ইংল্যান্ড সফরের টিকিটের জন্য অগ্নিপরীক্ষার সামনে লোকেশ রাহুলImage Credit source: KL Rahul Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 15, 2022 | 11:14 PM

নয়াদিল্লি: ভারতের তারকা ওপেনার কেএল রাহুলের (KL Rahul) সময়টা ভালো যাচ্ছে না। দেশের মাঠে প্রোটিয়াদের বিরুদ্ধে চলতি টি-২০ সিরিজে রোহিত শর্মা বিশ্রামে থাকায়, রাহুলের টি-২০ ক্যাপ্টেন করে বিসিসিআই (BCCI)। কিন্তু ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) সিরিজ শুরু হওয়ার আগের দিনই চোটের কারণে ছিটকে যান কেএল। এ বার সেই চোটের কারণেই ইংল্যান্ড সফরে নাও যেতে পারেন তিনি। কুঁচকির চোটের জন্য় চলতি ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজে রাহুলের পরিবর্তে ক্যাপ্টেন হিসেবে বেছে নেওয়া হয় ঋষভ পন্থকে। জুলাই মাসে ইংল্যান্ড সফরে যাওয়ার কথা ভারতীয় দলের। ১-৫ জুলাই রয়েছে ভারত-ইংল্যান্ডের (India vs England) পঞ্চম টেস্ট। আর তার আগে রাহুলের চোট সেরে না ওঠার সম্ভাবনাই বেশি। যার ফলে রাহুলকে ছাড়াই ইংল্যান্ড যাওয়ার বিমান ধরতে পারেন বিরাট-রোহিতরা।

তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠার জন্য কসরতে কোনও খামতি রাখছেন না কেএল রাহুল। যার প্রমাণ দেয়, ইন্সটাগ্রামে তাঁর পোস্ট করা ভিডিও। যে ভিডিওর ক্যাপশনে তিনি লেখেন, “সেটব্যাকস > কামব্যাকস”

View this post on Instagram

A post shared by KL Rahul? (@klrahul)

সংবাদ সংস্থা পিটিআইকে বিসিসিআইয়ের এক আধিকারিক কেএল রাহুলের চোটের ব্যাপারে আপডেট দিয়েছেন। তিনি বলেন, “রাহুল এখনও ওর কুঁচকির চোট সারিয়ে উঠতে পারেনি। আজ মুম্বইতে টেস্ট দলের সদস্যরা একত্রিত হবে। এরপর মধ্যরাতে টিম উড়ে যাবে। রাহুল এখন দলের সঙ্গে সফর করছে না। ওর আরও কিছুটা সময় লাগবে চোট সারতে। হতে পারে চলতি সপ্তাহের শেষের দিকে ওকে ফিটনেস টেস্ট দিতে হবে। তবে ওর সেরে ওঠার সম্ভাবনা খুব একটা উজ্জ্বল নয়।”

উল্লেখ্যে, এই মুহূর্তে রাহুলের পরিবর্ত নিয়ে চিন্তিত নয় নির্বাচকরা। কারণ দলে ইতিমধ্যেই শুভমান গিল রয়েছে। ফলে ওপেনার নিয়ে সমস্যা হবে না ভারতের। বিসিসিআইয়ের ওই আধিকারিক আরও বলেন, “হাতে শুভমন গিল রয়েছে, যে টেস্ট ম্যাচে আগেও ওপেন করেছে। এ ছাড়া চেতেশ্বর পূজারাও ওপেন করতে পারেন। যদি দুই ওপেনারের ফিটনেস নিয়ে কোনও সমস্যা দেখা দেয়। এটা ১৭ সদস্যের দল, এবং ১৬ জন যাচ্ছে। ফলে এটা কোনও সমস্যাই নয়।”

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের পঞ্চম টেস্টের জন্য ১৭ সদস্যের ভারতীয় স্কোয়াড —

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারি, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্থ (উইকেটকিপার), কোনা শ্রীকর ভরত (উইকেটকিপার), রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর, মহম্মদ সামি, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, প্রসিধ কৃষ্ণা।