MI IPL 2023 Auction: পোলার্ডের বদলি থেকে বুমরা-আর্চারদের ব্যাক আপ সাজানোয় নজর মুম্বইয়ের

IPL 2023 Auction, MI: আইপিএল-২০২৩ এর মিনি নিলামের আগে ১৩ জন ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে পাঁচ বারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স।

MI IPL 2023 Auction: পোলার্ডের বদলি থেকে বুমরা-আর্চারদের ব্যাক আপ সাজানোয় নজর মুম্বইয়ের
পোলার্ডের বদলি থেকে বুমরা-আর্চারদের ব্যাক আপ সাজানোয় নজর মুম্বইয়েরImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Dec 22, 2022 | 11:21 AM

মুম্বই: দেখতে দেখতে চলে এল আইপিএলের (IPL 2023) ১৬তম সংস্করণের জন্য নিলাম। এই মিনি নিলামের আসর বসবে ২৩ ডিসেম্বর। এ বারের নিলামের জন্য মোট ৪০৪ জন ক্রিকেটারকে বেছে নেওয়া হয়েছে। এ বারের নিলামে ক্রিকেট প্রেমীদের বাড়তি নজর থাকবে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) দিকে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সব চেয়ে সফল দল মুম্বই ইন্ডিয়ান্স। পাঁচ বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই। কিন্তু সেই মুম্বই গত বারের আইপিএলে এমন পারফর্ম করেছে, যা দেখে যে কেউ চমকে যেতে বাধ্য। ১০ দলের মধ্যে সব চেয়ে নীচে ছিলেন সূর্যকুমার যাদবরা। এ বারের নিলামের আগে ১৩ জন ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে মুম্বই। রোহিতরা মোট ৯ জন ক্রিকেটার কিনতে পারবে নিলাম থেকে। যার মধ্যে ৩ জন বিদেশি ক্রিকেটার নেওয়া যাবে। এই মিনি নিলামের জন্য ফ্র্যাঞ্চাইজির কাছে রয়েছে ২০.৫৫ কোটি টাকা। ডিসেম্বরের মিনি নিলামে (IPL 2023 Auction) কী হতে পারে মুম্বই ইন্ডিয়ান্সের কৌশল, জেনে নিন TV9 Bangla-র এই প্রতিবেদনে।

দল সাজাতে কাদের প্রয়োজন?

এ বার মুম্বই ইন্ডিয়ান্স ছেড়ে দিয়েছে ক্যারিবিয়ান তারকা কায়রন পোলার্ডকে। তাই তাঁর বদলি প্রয়োজন রোহিতদের। পাশাপাশি জসপ্রীত বুমরা ও জোফ্রা আর্চারের ব্যাক আপ হিসেবে বৈচিত্রময় বোলার প্রয়োজন মুম্বই শিবিরের। বুমরা মূলত আইপিএলে ডেথ ওভারে বোলিং করেন। পাওয়ার প্লে-তে বল করতে দক্ষ এই রকম কোনও ভারতীয় জোরে বোলারে নজর থাকবে রোহিতদের। এ ছাড়াও মুম্বইয়ের প্রয়োজন জোরে বোলিং অলরাউন্ডার।

যে ক্রিকেটারদের উপর থাকবে নজর

জোরে বোলারদের মধ্যে মুম্বই ইন্ডিয়ান্স টার্গেট করতে পারে বেন স্টোকস, ক্যামেরন গ্রিন ও স্যাম কারানের মতো ক্রিকেটারদের। যিনি পোলার্ডের জায়গাটা নিতে পারবেন। অ্যাডাম জাম্পা, আদিল রশিদ, তাবরাইজ শামসির মধ্যে থেকে কোনও স্পিনারকেও নেওয়া হতে পারে। ভারতের স্পিনারদের মধ্যে মায়াঙ্ক মার্কণ্ডেয়, মুরুগান অশ্বিন (সম্প্রতি মায়াঙ্ক ও অশ্বিনকে ছেড়ে দিয়েছে মুম্বই), শ্রেয়স গোপাল, অমিত মিশ্রদের মধ্যে থেকে কাউকে নিতে পারে। আর্চারের ব্যাক আপ হিসেবে রাইলি মেরেডিথকে ফেরানোর কথা ভাবতে পারে মুম্বই।

নিলামের আগে মুম্বই ইন্ডিয়ান্স দল কেমন রয়েছে

রোহিত শর্মা (অধিনায়ক), আকাশ মাধওয়াল, অর্জুন তেন্ডুলকর, ডিওয়াল্ড ব্রেভিস, হৃতিক শোকিন, ঈশান কিষাণ, জেসন বেহরেনডর্ফ, জসপ্রীত বুমরা, জোফ্রা আর্চার, কুমার কার্তিকেয়, আর্শাদ খান, তিলক বর্মা, রমনদীপ সিং, সূর্যকুমার যাদব, টিম ডেভিড, ত্রিস্তান স্টাবস

মুম্বই ইন্ডিয়ান্স যে ক্রিকেটারদের রিলিজ করেছে

অনমোলপ্রীত সিং, আরিয়ান জুয়েল, বসিল থাম্পি, ড্যানিয়েল স্যামস, ফ্যাবিয়ান অ্যালেন, জয়দেব উনাদকাট, কায়রন পোলার্ড, মায়াঙ্ক মারকান্ডে, মুরুগান অশ্বিন, রাহুল বুদ্ধি, রাইলি মেরেডিথ, সঞ্জয় যাদব, টিমাল মিলস