IPL 2022 Points Table: নাইটদের ডু অর ডাই ম্যাচের আগে দেখে নিন লিগ টেবলে কোন দল রয়েছে কোথায়

আজ, বুধবার আইপিএল-১৫-তে রয়েছে কলকাতা বনাম লখনউ ম্যাচ। সেই আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ৬৫টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল...

IPL 2022 Points Table: নাইটদের ডু অর ডাই ম্যাচের আগে দেখে নিন লিগ টেবলে কোন দল রয়েছে কোথায়
IPL 2022 Points Table: নাইটদের ডু অর ডাই ম্যাচের আগে দেখে নিন লিগ টেবলে কোন দল রয়েছে কোথায়
Image Credit source: KKR Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

May 18, 2022 | 9:00 AM

কলকাতা: আজ, বুধবার আইপিএল-১৫-র (IPL 2022) ৬৬তম ম্যাচ। ডিওয়াই পাতিল স্টেডিয়ামে মরণ-বাঁচন ম্যাচে মুখোমুখি হতে চলেছে শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ও লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)। আইপিএল-২০২২ এর ১০টি দলই এখনও অবধি ১৩টি ম্যাচে খেলে নিয়েছে। তার মধ্যে এখনও অবধি প্লে অফে জায়গা করে নেওয়া একমাত্র দল গুজরাত টাইটান্স। প্রতিটা দলই আর মাত্র ১টি করে ম্যাচে গ্রুপ পর্বে খেলবে। ১টি দলের পয়েন্ট ২০। দুটি দলের পয়েন্ট ১৬ করে। ২টি দলের পয়েন্ট ১৪ করে। এবং ৩ টি দলের পয়েন্ট ১২ করে। অর্থাৎ ৭টি দল এখনও প্রথম ৪ এ শেষ করার দৌড়ে রয়েছে। আইপিএল চলাকালীন ক্রিকেটপ্রেমীরা বিশেষ নজর রাখে পয়েন্ট টেবলের (Points Table) দিকে। লিগ টেবলের প্রথম চারটি দল টুর্নামেন্টের প্লে অফে খেলার সুযোগ পায়। তার পর সেখান থেকে কোয়ালিফায়ার পর্ব ও এলিমিনেটর পর্ব হয়। সব থেকে শেষে হয় ফাইনাল। প্রত্যেক ম্যাচে বিজয়ী দল পায় ২ পয়েন্ট। আর কোনও ফলাফল না হলে ১ পয়েন্ট। ম্যাচ টাই হলে সেক্ষেত্রে ‘সুপার ওভার’ হয়।

আজ, বুধবার আইপিএল-১৫-তে রয়েছে কলকাতা বনাম লখনউ ম্যাচ। সেই আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ৬৫টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল…

১. এ বারের আইপিএলে প্লে অফে পৌঁছে যাওয়া প্রথম দল হল হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স। এখনও পর্যন্ত হওয়া ৬৫টি ম্যাচের পরও লিগ টেবলের শীর্ষে রয়েছে টাইটান্সরা। গুজরাতের নেট রান রেট +০.৩৯১। গুজরাত এখনও অবধি ১৩টি ম্যাচে খেলেছে। তার ১০টিতে জয় ও ৩টিতে হার জুটেছে টাইটান্সদের ভাগ্যে। মোট ২০ পয়েন্ট পেয়েছেন হার্দিকরা।

২. পয়েন্ট টেবলের দুই নম্বরে রয়েছে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। এ বারের আইপিএলে রাজস্থান এখনও অবধি ১৩টি ম্যাচে খেলে ৮টিতে জিতেছে, ৫টিতে হেরেছে। রাজস্থানের নেট রান রেট +০.৩০৪। পিঙ্ক আর্মির মোট অর্জিত পয়েন্ট ১৬।

৩. আজ কেকেআরের বিরুদ্ধে জিতলেই প্লে অফ পাকা রাহুলদের। আপাতত লিগ টেবলের তিন নম্বরে নেমে গিয়েছে লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টস। লখনউয়ের নেট রান রেট +০.২৬২। এখনও অবধি লখনউ ১৩টি ম্যাচে খেলেছে। তাতে ৮টিতে জিতেছেন ক্রুণালরা। এবং ৫টি ম্যাচে হেরেছে লখনউ। ফলে ডি’ককদের ঝুলিতে এখন ১৬ পয়েন্ট রয়েছে।

৪. পয়েন্ট টেবলের চার নম্বরে রয়েছে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। দিল্লির নেট রান রেট +০.২৫৫। দিল্লি এখনও অবধি ১৩টি ম্যাচে খেলেছে, তার ৭টিতে জিতেছে। এবং ৬টিতে হেরেছে। দিল্লির মোট পয়েন্ট ১৪।

৫. লিগ টেবলের পাঁচ নম্বরে রয়েছে ফাফ দু’প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির নেট রান রেট -০.৩২৩। এখনও অবধি আইপিএলের ১৩টি ম্যাচে খেলেছে আরিসিবি। তাতে ৭টি ম্যাচে জয় ও ৬টি ম্যাচে হার জুটেছে বিরাটদের কপালে। ব্যাঙ্গালোরের মোট পয়েন্ট ১৪।

৬. আজ লোকেশের লখনউয়ের বিরুদ্ধে জিততেই হবে কেকেআরকে। আপাতত লিগ টেবলের ছয় নম্বরে রয়েছে শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স। এখনও পর্যন্ত ১৩টি ম্যাচের ৬টিতে জয় ও ৭টি হার জুটেছে নাইটদের কপালে। ফলে ১২ পয়েন্ট রয়েছে কিং খানের দলের। এবং কেকেআরের নেট রান রেট +০.১৬০।

৭. পয়েন্ট টেবলের ৭ নম্বরে রয়েছে মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস। এখনও পর্যন্ত ১৩টি ম্যাচে খেলে ৬টিতে জিতেছেন ও ৭টিতে হেরেছেন ধাওয়ানরা। প্রীতির পঞ্জাবের নেট রান রেট -০.০৪৩। পঞ্জাবের পয়েন্ট ১২।

৮. মঙ্গলবার মুম্বইকে ৩ রানে হারিয়েছে হায়দরাবাদ। লিগ টেবলের সাত নম্বরে রয়েছে কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ। এখনও অবধি এ বারের আইপিএলে ১৩টি ম্যাচে খেলে ৬টিতে জয় ও ৭টিতে হার জুটেছে অরেঞ্জ আর্মির কপালে। ১৩ম্যাচে তাদের পয়েন্ট ১২। হায়দরাবাদের নেট রান রেট -০.২৩০।

৯. লিগ টেবলের ৯ নম্বরে রয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। সিএসকের নেট রান রেট -০.২০৬। এখনও অবধি ১৩টি ম্যাচে খেলে মাত্র ৪টিতে জিতেছে সিএসকে। ও ৯টিতে হেরেছে। চেন্নাইয়ের অর্জিত পয়েন্ট ৮।

১০. পয়েন্ট টেবলের ১০ নম্বরে রয়েছে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। মুম্বইয়ের নেট রান রেট -০.৫৭৭। এখনও পর্যন্ত এ বারের আইপিএলে ১৩টি ম্যাচে খেলেছেন রোহিতরা। তার মধ্যে ১০টি ম্যাচে হেরেছে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। এবং জিতেছে ৩টি ম্যাচে। মুম্বইয়ের অর্জিত পয়েন্ট ৬।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla