IPL 2022 Purple Cap: পার্পল ক্যাপের দৌড়ে আজ রয়েছে রাবাডা-উমরানের উন্নতি করার সুযোগ

এক নজরে দেখে নিন আইপিএল-২০২২ এর ৬৯টি ম্যাচের পর কোন প্লেয়াররা চলতি আইপিএলে এই পার্পল ক্যাপের লড়াইয়ে এগিয়ে রয়েছেন...

IPL 2022 Purple Cap: পার্পল ক্যাপের দৌড়ে আজ রয়েছে রাবাডা-উমরানের উন্নতি করার সুযোগ
IPL 2022 Purple Cap: পার্পল ক্যাপের দৌড়ে আজ রয়েছে রাবাডা-উমরানের উন্নতি করার সুযোগ
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2022 | 10:01 AM

কলকাতা: আইপিএল ২০২২ (IPL 2022) এর চলতি মরসুমে এখনও অবধি ৬৯টি ম্যাচ হয়েছে। আজ রবিবার, ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিয়মরক্ষার শেষ ম্যাচে মুখোমুখি হায়দরাবাদ (SRH) ও পঞ্জাব (PBKS)। শনিরাতে ওয়াংখেড়েতে মরণ-বাঁচন ম্যাচ ছিল ঋষভ পন্থদের। সেই ম্যাচে মুম্বইয়ের কাছে হেরে প্লে অফ থেকে ছিটকে গিয়েছে দিল্লি। মুম্বইয়ের বিরুদ্ধে এক উইকেট নিয়ে পার্পল ক্যাপের দৌড়ে ৪ নম্বরে উঠে এসেছেন কুলদীপ যাদব। আজ হায়দরাবাদ-পঞ্জাব ম্যাচ। পঞ্জাবের কাগিসো রাবাডা ও হায়দরাবাদের উমরান মালিকের কাছে আজ সুযোগ রয়েছে পার্পল ক্যাপের দৌড়ে উন্নতি করার। আইপিএলের প্রত্যেক মরসুমেই সব থেকে বেশি উইকেট নেওয়া বোলার পেয়ে থাকেন পার্পল ক্যাপ (Purple Cap)। এই মরসুমে এখনও অবধি পার্পল ক্যাপ রয়েছে রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহালের দখলে। চলতি আইপিএলেও হাড্ডাহাড্ডি লড়াই চলছে বোলারদের মধ্যে।

এক নজরে দেখে নিন আইপিএল-২০২২ এর ৬৯টি ম্যাচের পর কোন প্লেয়াররা চলতি আইপিএলে এই পার্পল ক্যাপের লড়াইয়ে এগিয়ে রয়েছেন…

১) এ বারের আইপিএলে এখনও পর্যন্ত হওয়া ৬৯টি ম্যাচের নিরিখে বর্তমানে পার্পল ক্যাপের দৌড়ে ফের শীর্ষ স্থানে উঠে এসেছেন রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। আজ তাঁর সামনে সুযোগ রয়েছে ফের পার্পল ক্যাপ ফেরত পাওয়ার। এখনও অবধি চলতি আইপিএল-এর ১৪টি ম্যাচে খেলে মোট ৫৬ ওভার বল করে ৪৩০ রান দিয়ে ২৬টি উইকেট নিয়েছেন চাহাল।

২) পার্পল ক্যাপের দৌড়ে আপাতত দ্বিতীয় স্থানে রয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ভানিন্দু হাসারঙ্গা (Wanindu Hasaranga)। এখনও অবধি এ বারের আইপিএলের ১৪টি ম্যাচে খেলে ২৪টি উইকেট নিয়েছেন শ্রীলঙ্কার হাসারঙ্গা। এবং ৪৯ ওভার বল করে ৩৬২ রান খরচ করেছেন আরসিবির হাসারঙ্গা।

৩) আজ প্রোটিয়া তারকা ক্রিকেটারের সামনে উইকেটসংখ্যা বাড়ানোর সুযোগ রয়েছে। বেগুনি টুপি দখলের লড়াইয়ে তিন নম্বরে রয়েছেন পঞ্জাব কিংসের কাগিসো রাবাডা (Kagiso Rabada)। চলতি আইপিএলের ১২টি ম্যাচে খেলে ৪৪ ওভার বল করে মোট ৩৬৪ রান দিয়েছেন প্রোটিয়া তারকা। বিনিময়ে তিনি নিয়েছেন ২২টি উইকেট।

৪) পার্পল ক্যাপের দৌড়ে চার নম্বরে উঠে এসেছেন দিল্লি ক্যাপিটালসের কুলদীপ যাদব (Kuldeep Yadav)। চলতি আইপিএলে এখনও অবধি ১৪টি ম্যাচে খেলেছেন চায়নাম্যান বোলার। এবং ১৩টি ম্যাচে মোট ৪৯.৪ ওভার বল করে ৪১৯ রান খরচ করেছেন। এবং কুলদীপ ঝুলিতে ভরেছেন ২১টি উইকেট।

৫) পঞ্জাবের বিরুদ্ধে আজ উমরানের সামনে সুযোগ রয়েছে উইকেট সংখ্যা বাড়ানোর। আপাতত বেগুনি টুপি দখলের লড়াইয়ে ৫ নম্বরে রয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের উমরান মালিক (Umran Malik)। তিনি এখনও অবধি এ বারের আইপিএলে ১৩টি ম্যাচে খেলে, ৪৭ ওভার বল করে ২১টি উইকেট নিয়েছেন। গতির ঝড় তোলা উমরান খরচ করেছে ৪২০ রান।