IPL 2022 Purple Cap: পার্পল ক্যাপের দৌড়ে আবার প্রথম পাঁচে ঢুকে পড়েছেন উমরান মালিক

এক নজরে দেখে নিন আইপিএল-২০২২ এর ৬৫টি ম্যাচের পর কোন প্লেয়াররা চলতি আইপিএলে এই পার্পল ক্যাপের লড়াইয়ে এগিয়ে রয়েছেন...

IPL 2022 Purple Cap: পার্পল ক্যাপের দৌড়ে আবার প্রথম পাঁচে ঢুকে পড়েছেন উমরান মালিক
IPL 2022 Purple Cap: পার্পল ক্যাপের দৌড়ে আবার প্রথম পাঁচে ঢুকে পড়েছেন উমরান মালিকImage Credit source: IPL Website
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2022 | 9:45 AM

কলকাতা: আইপিএল ২০২২ (IPL 2022) এর চলতি মরসুমে এখনও অবধি ৬৫টি ম্যাচ হয়েছে। আজ বুধবার, ডিওয়াই পাতিল স্টেডিয়ামে মরণ-বাঁচন ম্যাচে নামবে শ্রেয়স আইয়ারের কলকাতা (KKR) ও কেএল রাহুলের লখনউ (LSG)। মঙ্গলবার আইপিএলের ম্যাচে মুম্বইয়ের মুখে নেমেছিল হায়দরাবাদ। ৩ রানে ম্যাচ জেতার পাশাপাশি, এই ম্যাচে ৩ উইকেট নিয়ে পার্পল ক্যাপের দৌড়ে ফের প্রথম ৫-এ ঢুকে পড়েছেন সানরাইজার্স হায়দরাবাদের গতির ঝড় তোলা উমরান মালিক। আইপিএলের প্রত্যেক মরসুমেই সব থেকে বেশি উইকেট নেওয়া বোলার পেয়ে থাকেন পার্পল ক্যাপ (Purple Cap)। এই মরসুমে এখনও অবধি পার্পল ক্যাপ রয়েছে রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহালের দখলে। চলতি আইপিএলেও হাড্ডাহাড্ডি লড়াই চলছে বোলারদের মধ্যে।

এক নজরে দেখে নিন আইপিএল-২০২২ এর ৬৫টি ম্যাচের পর কোন প্লেয়াররা চলতি আইপিএলে এই পার্পল ক্যাপের লড়াইয়ে এগিয়ে রয়েছেন…

১) চলতি আইপিএলে এখনও পর্যন্ত হওয়া ৬৫টি ম্যাচের নিরিখে বর্তমানে পার্পল ক্যাপের দৌড়ে ফের শীর্ষ স্থানে উঠে এসেছেন রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। এখনও অবধি চলতি আইপিএল-এর ১৩টি ম্যাচে খেলে মোট ৫২ ওভার বল করে ৪০৪ রান দিয়ে ২৪টি উইকেট নিয়েছেন চাহাল।

২) বেগুনি টুপি দখলের লড়াইয়ে আপাতত দ্বিতীয় স্থানে রয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ভানিন্দু হাসারঙ্গা (Wanindu Hasaranga)। এখনও অবধি এ বারের আইপিএলের ১৩টি ম্যাচে খেলে ২৩টি উইকেট নিয়েছেন শ্রীলঙ্কার হাসারঙ্গা। এবং ৪৫ ওভার বল করে ৩৩৭ রান খরচ করেছেন আরসিবির হাসারঙ্গা।

৩) পার্পল ক্যাপের দৌড়ে তিন নম্বরে রয়েছেন পঞ্জাব কিংসের কাগিসো রাবাডা (Kagiso Rabada)। চলতি আইপিএলের ১২টি ম্যাচে খেলে ৪৪ ওভার বল করে মোট ৩৬৪ রান দিয়েছেন প্রোটিয়া তারকা। বিনিময়ে তিনি নিয়েছেন ২২টি উইকেট।

৪) মঙ্গলবার রোহিতদের বিরুদ্ধে ৩ উইকেট নিয়ে বেগুনি টুপির দৌড়ে প্রথম ৪-এ উঠে এসেছেন সানরাইজার্স হায়দরাবাদের উমরান মালিক (Umran Malik)। তিনি এখনও অবধি এ বারের আইপিএলে ১৩টি ম্যাচে খেলে, ৪৭ ওভার বল করে ২১টি উইকেট নিয়েছেন। গতির ঝড় তোলা উমরান খরচ করেছে ৪২০ রান।

৫) বেগুনি টুপির দৌড়ে ৫ নম্বরে রয়েছেন দিল্লি ক্যাপিটালসের কুলদীপ যাদব (Kuldeep Yadav)। চলতি আইপিএলে এখনও অবধি ১৩টি ম্যাচে খেলেছেন চায়নাম্যান বোলার। এবং ১৩টি ম্যাচে মোট ৪৫.৪ ওভার বল করে ৩৮৬ রান খরচ করেছেন। এবং কুলদীপ ঝুলিতে ভরেছেন ২০টি উইকেট।