IPL 2022 Purple Cap: ফাইনালে চাহালের সামনে সুযোগ রয়েছে হাসারঙ্গার থেকে পার্পল ক্যাপ ছিনিয়ে নেওয়ার

এক নজরে দেখে নিন আইপিএল-২০২২ এর ৭৩টি ম্যাচের পর কোন প্লেয়াররা চলতি আইপিএলে এই পার্পল ক্যাপের লড়াইয়ে এগিয়ে রয়েছেন...

IPL 2022 Purple Cap: ফাইনালে চাহালের সামনে সুযোগ রয়েছে হাসারঙ্গার থেকে পার্পল ক্যাপ ছিনিয়ে নেওয়ার
ফাইনালে চাহালের সামনে সুযোগ রয়েছে হাসারঙ্গার থেকে পার্পল ক্যাপ ছিনিয়ে নেওয়ার
Image Credit source: IPL Website
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

May 28, 2022 | 9:40 AM

কলকাতা: আইপিএল ২০২২ (IPL 2022) এর চলতি মরসুমে এখনও অবধি মোট ৭৩টি ম্যাচ হয়েছে। আগামীকাল রবিবার, এ বারের আইপিএলের ফাইনালে মুখোমুখি হতে চলেছে হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স ও সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। শুক্রবার আমেদাবাদে রাজস্থানের বিরুদ্ধে এক উইকেট নিয়ে রাজস্থানের যুজবেন্দ্র চাহালকে সরিয়ে দিয়ে পার্পল ক্যাপের মালিক হয়েছেন আরসিবির ভানিন্দু হাসারঙ্গা। তবে যুজির সামনে সুযোগ রয়েছে ফাইনালের মঞ্চে পার্পল ক্যাপ ফিরে পাওয়ার। আইপিএলের প্রত্যেক মরসুমেই সব থেকে বেশি উইকেট নেওয়া বোলার পেয়ে থাকেন পার্পল ক্যাপ (Purple Cap)। চলতি আইপিএলেও হাড্ডাহাড্ডি লড়াই চলেছে বোলারদের মধ্যে। আর একটা মাত্র ম্যাচের অপেক্ষা, তারপরই সব হিসেব নিকেশ শেষ। পাওয়া যাবে চ্যাম্পিয়ন, পার্পল ক্য়াপের মালিক, অরেঞ্জ ক্যাপের মালিকদের।

এক নজরে দেখে নিন আইপিএল-২০২২ এর ৭৩টি ম্যাচের পর কোন প্লেয়াররা চলতি আইপিএলে এই পার্পল ক্যাপের লড়াইয়ে এগিয়ে রয়েছেন…

১) এ বারের আইপিএলে এখনও পর্যন্ত হওয়া ৭৩টি ম্যাচের নিরিখে বর্তমানে পার্পল ক্যাপের দৌড়ে ফের শীর্ষ স্থানে উঠে এসেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ভানিন্দু হাসারঙ্গা (Wanindu Hasaranga)। এ বারের আইপিএলের ১৬টি ম্যাচে খেলে ২৬টি উইকেট নিয়েছেন শ্রীলঙ্কার হাসারঙ্গা। এবং ৫৭ ওভার বল করে ৪৩০ রান খরচ করেছেন আরসিবির হাসারঙ্গা।

২) পার্পল ক্যাপের দৌড়ে আপাতত দ্বিতীয় স্থানে রয়েছেন রাজস্থান রয়্যালসের যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। এখনও অবধি চলতি আইপিএল-এর ১৬টি ম্যাচে খেলে মোট ৬৪ ওভার বল করে ৫০৭ রান দিয়ে ২৬টি উইকেট নিয়েছেন চাহাল।

৩) বেগুনি টুপি দখলের লড়াইয়ে তিন নম্বরে রয়েছেন পঞ্জাব কিংসের কাগিসো রাবাডা (Kagiso Rabada)। চলতি আইপিএলের ১৩টি ম্যাচে খেলে ৪৮ ওভার বল করে মোট ৪০৬ রান দিয়েছেন প্রোটিয়া তারকা। বিনিময়ে তিনি নিয়েছেন ২৩টি উইকেট।

৪) পার্পল ক্যাপের দৌড়ে চার নম্বরে রয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের উমরান মালিক (Umran Malik)। তিনি এ বারের আইপিএলে ১৪টি ম্যাচে খেলে, ৪৯.১ ওভার বল করে ২২টি উইকেট নিয়েছেন। গতির ঝড় তোলা উমরান খরচ করেছে ৪৪৪ রান।

৫) বেগুনি টুপি দখলের লড়াইয়ে ৫ নম্বরে রয়েছেন দিল্লি ক্যাপিটালসের কুলদীপ যাদব (Kuldeep Yadav)। চলতি আইপিএলে মোট ১৪টি ম্যাচে খেলেছেন চায়নাম্যান বোলার। এবং ১৪টি ম্যাচে মোট ৪৯.৪ ওভার বল করে ৪১৯ রান খরচ করেছেন। এবং কুলদীপ ঝুলিতে ভরেছেন ২১টি উইকেট।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla