অধিক সোনা নিয়ে মুম্বই বিমানবন্দরে আটক ক্রুণাল

মুম্বইয়ের বিমানবন্দরে ক্রুণাল এবং তাঁর স্ত্রীকে আটক করেন ডিআরআই ‌অফিসাররা।

অধিক সোনা নিয়ে মুম্বই বিমানবন্দরে আটক ক্রুণাল
মুম্বইয়ের বিমানবন্দরে আটক ক্রুণাল (সৌজন্যে-টুইটার)

TV9 বাংলা ডিজিটাল : সদ্য সমাপ্ত হওয়া আইপিএলের (IPL) চ্যাম্পিয়ন দল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) -এর সদস্য ক্রুণাল পাণ্ড্য (Krunal Pandya)। আইপিএলের পর তাঁর ভাই হার্দিক পাণ্ড্য ডনের দেশে রওনা দিলেও ভারতে ফিরে আসেন ক্রুণাল। দুবাই থেকে টিমের সঙ্গে বৃহস্পতিবার ফিরেছেন মুম্বই ইন্ডিয়ান্সের এই ক্রিকেটার। মুম্বইয়ের বিমানবন্দরে (Mumbai Airport) টিমের সঙ্গে নামতেই ক্রুণাল এবং তাঁর স্ত্রীকে আটক করেন ডিআরআই (‌Directorate of Revenue Intelligence) ‌অফিসাররা।

 

জানা গেছে, ক্রুণালের কাছে অনেক বেশি পরিমাণ সোনার অলঙ্কার, দামি ঘড়ি এবং আরও বেশ কিছু মূল্যবান দ্রব্য পাওয়া গেছে। সূত্রের খবর অনুযায়ী, ক্রুণাল পাণ্ড্য ২টি রোলেক্স এবং ২টি আউডেমার পিগুয়েট এর ঘড়ি নিয়ে এসেছেন দুবাই থেকে। জানা গেছে, ২টি ঘড়ি তাঁর নিজের। অপর ২টি ঘড়ি তাঁর ভাই হার্দিক পাণ্ড্যর।

এর জন্য মুম্বই ইন্ডিয়ান্সের এই ক্রিকেটারকে ডেকে নিয়ে গিয়ে বেশ কিছুক্ষণ ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন ডিআরআই (DRI) অফিসাররা৷

নিয়ম অনুযায়ী, দুবাই থেকে ভারতে আসার সময় পুরুষ যাত্রীরা সর্বাধিক  ২০ গ্রাম সোনা নিয়ে আসতে পারেন। মহিলারা এক্ষেত্রে ৪০ গ্রাম সোনা আনতে পারেন। কিন্তু, ক্রুণাল এই নিয়ম মানেননি৷ বিমানবন্দরে ক্রুণালের কাছ থেকে সোনা কেনার বিল দেখতে চাওয়া হয়। পাশাপাশি আরও একাধিক কাগজপত্র দেখতে চেয়েছিল ডিআরআই৷

রাত ১০.৩০ এর দিকে শুল্ক বিভাগের কাছে এই মামলাটি হস্তান্তর করা হয়। শুল্ক বিভাগের এক উর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, তাঁদের তাড়াতাড়ি ছেড়ে দেওয়া হবে।

সূত্রের খবর অনুযায়ী, শো-কজ নোটিশ জারির পরে ঘড়িগুলি ফেরত দেওয়া হবে। এবং একটি রায় দেওয়া হবে যেখানে জরিমানা ঠিক করা হবে। ঘড়ির মূল্যের প্রায় ৬০ % জরিমানা হতে পারে বলেও জানা গেছে।

Click on your DTH Provider to Add TV9 Bangla