IPL 2022: বিরাটের দলে ফিরছেন এবি ডে ভিলিয়ার্স?

AB De Villiers: নিজের অবসর বার্তাতেও এবিডি জানিয়েছিলেন, ক্রিকেটার হিসেবে অবসর নিলেও ক্রিকেটের সঙ্গে তাঁর সম্পর্ক শেষ হচ্ছে না। তিনি সব সময় খেলার সঙ্গেই থাকবেন। নিজেকে একজন আরসিবিয়ান হিসেবেও উল্লেখ করেছিলেন এবি।

IPL 2022: বিরাটের দলে ফিরছেন এবি ডে ভিলিয়ার্স?
অবসরের পর স্ত্রীর সঙ্গে এবিডি। সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 4:35 PM

মুম্বই: কিছুদিন আগেই সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মিস্টার থ্রিসিক্সটি ডিগ্রি এবি ডে ভিলিয়ার্স (AB De Villiers)। আইপিএলের (IPL) রিটেনশন প্রক্রিয়াতেও তাই তাঁকে রাখেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)। কিন্তু আবার তিনি ফিরে আসতে পারেন আরসিবির সংসারে। এমনটাই ইঙ্গিত দিয়েছেন আইপিএলে বিরাটদের (Virat Kohli) দলের কোচ সঞ্জয় বাঙ্গার (Sanjay Bangar)। তবে অবসর ভেঙে ক্রিকেটার হিসেবে ফিরছেন না এবিডি। বরং নতুন ভূমিকায় দেখা যাবে তাঁকে। ব্যাটিং কোচ বা ব্যাটিং মেন্টর হিসেবে আবার আইপিএলের মঞ্চে দেখা যেতে পারে এবি ডে ভিলিয়ার্সকে। ইঙ্গিত সঞ্জয় বাঙ্গারেরে।

ভারত-নিউজিল্যান্ড টেস্টে ধারাভাষ্যকারের ভূমিকায় আছেন আরসিবি কোচ সঞ্জয় বাঙ্গার। সেখানেই এবি নিয়ে নতুন আপডেট দিয়েছেন তিনি। বলেছেন, “অবসর নেওয়া ক্রিকেটারদের সঙ্গে ফ্র্যাঞ্চাইজি যোগাযোগ রাখছে। তারাও দলের সঙ্গে যুক্ত হতে চাইছেন।” এই উক্তি নিয়েই শুরু হয়েছে জল্পনা। আরসিবি ক্রিকেটারদের মধ্যে কিছুদিন আগে অবসর নেওয়া ক্রিকেটার একমাত্র এবিডি। তাই ক্রিকেট মহলের মতে বিগ ব্রেকিং মিস্টার থ্রিসিক্সটি ডিগ্রিকে নিয়েই।

কোন ভূমিকায় দেখা যেতে পারে এবিকে? বিষয়টি পরিস্কার। কোচ হিসেবে সঞ্জয় আছেন। তাই ব্যাটিং কোচের জায়গা ফাঁকা। সেখানেই পাওয়া যেতে পারে প্রাক্তন প্রোটিয়া অধিনায়ককে। পাশাপাশি দলের মেন্টর হিসেবেও দেখা যেতে পারে তাঁকে। কারণ এবি যে শুধু একজন ব্যাটসম্যান ছিলেন না। তিনি একজন কমপ্লিট ক্রিকেটার। তাঁর উপস্থিতি দলের ক্রিকেটারদের অনেক দিক থেকেই অনুপ্রাণিত করতে পারে। যার মধ্যে অন্যতম ফিল্ডিং।

নিজের অবসর বার্তাতেও এবিডি জানিয়েছিলেন, ক্রিকেটার হিসেবে অবসর নিলেও ক্রিকেটের সঙ্গে তাঁর সম্পর্ক শেষ হচ্ছে না। তিনি সব সময় খেলার সঙ্গেই থাকবেন। নিজেকে একজন আরসিবিয়ান হিসেবেও উল্লেখ করেছিলেন এবি। এ বার সঞ্জয়ের উক্তি। দুয়ে দুয়ে চার করতে সমস্যা হচ্ছে না ক্রিকেট মহলের।

আইপিএল রিটেনশনে বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল এবং মহম্মদ সিরাজকে রিটেন করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। নিলামে একাধিক ক্রিকেটারকে দলে তোলার পাশাপাশি সঞ্জয় বাঙ্গারদের নজর রাখতে হবে অধিনায়কত্ব করতে পারেন এমন ক্রিকেটারের দিকেও। কারণ বিরাট আর অধিনায়কত্ব করবেন না। তাই নিলামের আগেই এবি দলের সঙ্গে যুক্ত হলে পরিকল্পনা তৈরি করতে অনেকটা সুবিধে হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ফ্র্যাঞ্চাইজির।

আরও পড়ুন : Ashes series: এত খারাপ প্রস্তুতি নিয়ে এর আগে অ্যাসেজ খেলতে নামিনি: ব্রড