Jasprit Bumrah: বোর্ডের সরকারি ঘোষণা, বিশ্বকাপে নেই বুমরা

T20 World Cup: বোর্ডের তরফে সরকারি ঘোষণা বাকি ছিল। কিছুক্ষণ আগেই ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে ই-মেল এবং সোশ্যাল মিডিয়ায় জানানো হয়েছে, বিশ্বকাপে খেলতে পারবেন না জসপ্রীত বুমরা।

Jasprit Bumrah: বোর্ডের সরকারি ঘোষণা, বিশ্বকাপে নেই বুমরা
তিরুবনন্তপুরমে প্রথম টি ২০ ম্যাচের আগের দিনের ছবি।
Image Credit source: PTI
TV9 Bangla Digital

| Edited By: Dipankar Ghoshal

Oct 03, 2022 | 9:28 PM

মুম্বই : জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) যে টি ২০ বিশ্বকাপে নেই, আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। বোর্ডের ( BCCI) তরফে সরকারি ঘোষণা বাকি ছিল। কিছুক্ষণ আগেই ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে ই-মেল এবং সোশ্যাল মিডিয়ায় জানানো হয়েছে, বিশ্বকাপে (T20 World Cup) খেলতে পারবেন না জসপ্রীত বুমরা। চোটের জন্য এশিয়া কাপে খেলতে পারেননি বুমরা। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব চলছিল সে সময়। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে স্কোয়াডে রাখা হয় বুমরাকে। মোহালিতে প্রথম ম্যাচে খেলানো হয়নি। নাগপুরে দ্বিতীয় ম্যাচ বৃষ্টির কারণে মাত্র ৮ ওভার করে হয়। সেই ম্যাচে ফিরেছিলেন বুমরা। হায়দরাবাদে তৃতীয় ম্যাচেও খেলেন। বুমরাকে স্বস্তিতে দেখায়নি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজেও স্কোয়াডে ছিলেন। তিরুবনন্তপুরমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি ২০ ম্যাচের আগের দিনের অনুশীলনে অস্বস্তিতে দেখায় বুমরাকে। সন্দেহ জেগেছিল, তাহলে কি পুরনো চোটেই কাঁবু বুমরা?

তিরুবনন্তপুরমে প্রথম টি ২০তে খেলানো হয়নি বুমরাকে। টসে অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছিলেন, ‘বুমরার সামান্য চোট রয়েছে’ তাই তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। এর পরই অবশ্য বোর্ড সূত্রে খবর, বুমরার চোটের যা পরিস্থিতি, অন্তত ছ’মাস সময় লাগবে ফিট হতে। বুমরাকে তড়িঘড়ি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে পাঠানো হয় রিহ্যাবের জন্য। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাকি দুই ম্যাচের জন্য ছিটকে যান বুমরা। ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় সে কথা স্বীকার করে নিলেও গুয়াহাটি ম্যাচের আগের দিন পরিষ্কার করেছিলেন, বিশ্বকাপে বুমরাকে পাওয়ার আশা ছাড়ছেন না। দ্রাবিড় বলেছিলেন, ‘আমি বুমরার রিপোর্টের খুঁটিয়ে দেখিনি।’ যতক্ষণ না মেডিক্যাল টিম জানাচ্ছে, তিনি আশা রাখছেন, এমনটাই জানিয়েছিলেন দ্রাবিড়।

বোর্ড সভাপতিও একটি সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, বুমরা ছিটকে গিয়েছে এখনই তা বলা যায় না। কিছুক্ষণ আগে বোর্ডের তরফে বিবৃতিতে জানানো হয়েছে-বিসিসিআই মেডিক্যাল টিম বুমরাকে টি ২০ বিশ্বকাপ থেকে ছিটকে দিয়েছে। বুমরার রিপোর্ট খতিয়ে দেখে এবং বিশেষজ্ঞদের সঙ্গে পরামর্শের পরই এমন সিদ্ধান্ত নিয়েছে মেডিক্যাল টিম। প্রাথমিকভাবে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন বুমরা। সঙ্গে যোগ করা হয়, দ্রুতই বোর্ডের তরফে বিশ্বকাপে বুমরার পরিবর্ত ঘোষণা করা হবে। অন্যদিকে, প্রস্তুতি শুরু করে দিয়েছেন বিশ্বকাপে স্ট্যান্ড বাই পেসার মহম্মদ সামি। আরেক স্ট্যান্ড বাই দীপক চাহার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলছেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla