Asia Cup 2023: বাহরিনে জয় শাহ, পাকিস্তানের ভাগ্য নির্ধারণ আজই!

Pakistan: সম্প্রতি পেশোয়ারে বিস্ফোরণ নতুন করে প্রশ্ন তুলে দিয়েছে। ইংল্য়ান্ড, অস্ট্রেলিয়ার মতো দল পাকিস্তানে গিয়ে খেললেও শেষ সিরিজটি নিরাপত্তার কারণে একটি ভেনুতে করা হয়েছিল। দ্বি-পাক্ষিক সিরিজ আয়োজন আর এশিয়া কাপের মতো বহু-দেশীয় টুর্নামেন্ট আয়োজন করা এক নয়। ছড়িয়ে ছিটিয়ে বিভিন্ন ভেনুতে ম্যাচ করার মতো নিরাপত্তার অভাব রয়েছে পাকিস্তানে, তা গত সিরিজেই ইঙ্গিত পাওয়া গিয়েছে।

Asia Cup 2023: বাহরিনে জয় শাহ, পাকিস্তানের ভাগ্য নির্ধারণ আজই!
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2023 | 6:45 AM

নয়াদিল্লি: ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। তিনি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্য়ানও। এ বারের এশিয়া কাপ হওয়ার কথা পাকিস্তানে। যদিও ভারত পরিষ্কার জানিয়ে দিয়েছে, এশিয়া কাপ খেলতে পাকিস্তান যাবে না ভারতীয় ক্রিকেট দল। ভারত না গেলে এশিয়া কাপ পাকিস্তানে হওয়া কোনও মতেই সম্ভব নয়। তাহলে এশিয়া কাপ কোথায় হবে? গত এশিয়া কাপ হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। যদিও সে সময় শ্রীলঙ্কার অর্থনৈতিক পরিস্থিতি এতটাই সঙ্গীন ছিল, শেষ মুহূর্তে তা আরব আমিরশাহিতে সরানো হয়। এ বারের এশিয়া কাপ কোথায় হবে, আদৌ পাকিস্তানের হাতে আয়োজনের দায়িত্ব থাকবে কী না, তা নিয়েই সন্দেহ। আজই হয়তো পাকিস্তানের ভাগ্য নির্ধারণ হতে পারে। বিস্তারিত TV9Bangla-য়।

ভারতীয় বোর্ড সূত্রে খবর, জয় শাহ বাহরিনে রয়েছেন। সেখানেই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভা হবে। অন্য়ান্য় বোর্ডের পাশাপাশি উপস্থিত থাকার কথা পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্য়ান নাজম শেঠিরও। পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতিও ভালো নয়। আর বোমা বিস্ফোরণ, সন্ত্রাস সেখানকার দৈনন্দিন ঘটনা। সম্প্রতি পেশোয়ারে বিস্ফোরণ নতুন করে প্রশ্ন তুলে দিয়েছে। ইংল্য়ান্ড, অস্ট্রেলিয়ার মতো দল পাকিস্তানে গিয়ে খেললেও শেষ সিরিজটি নিরাপত্তার কারণে একটি ভেনুতে করা হয়েছিল। দ্বি-পাক্ষিক সিরিজ আয়োজন আর এশিয়া কাপের মতো বহু-দেশীয় টুর্নামেন্ট আয়োজন করা এক নয়। ছড়িয়ে ছিটিয়ে বিভিন্ন ভেনুতে ম্যাচ করার মতো নিরাপত্তার অভাব রয়েছে পাকিস্তানে, তা গত সিরিজেই ইঙ্গিত পাওয়া গিয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন চেয়ারম্য়ান রামিজ রাজা ‘হুঁশিয়ারি’ দিয়েছিলেন, ভারত যদি পাকিস্তানে এশিয়া কাপ খেলতে না যায়, তা হলে ভারতে ওয়ান ডে বিশ্বকাপেও দল পাঠাবে না পাকিস্তান। রামিজ রাজা আর পদে নেই। তাঁকে বরখাস্ত করা হয়েছিল। বর্তমান পিসিবি চেয়ারম্য়ান নাজম শেঠি মিটিংয়ে থাকলেও নিরাপত্তা ব্য়বস্থার কারণেই কতটা সুর চড়াতে পারবেন, সন্দেহ রয়েছে। পাকিস্তানে এশিয়া কাপ না হলে, বিকল্প হতে পারে শ্রীলঙ্কা। অথবা আগের বারের মতো আরব আমিরশাহিতে সরিয়ে নেওয়া হতে পারে এশিয়া কাপ। সবটাই নির্ভর করছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভা এবং চেয়ারম্য়ান জয় শাহর কমিটির সিদ্ধান্তের উপর।