Jofra Archer: কোমরের চোটে আবার ক্রিকেট থেকে ছিটকে গেলেন ইংল্যান্ডের এই পেসার

জোফ্রা আর্চারের (Jofra Archer) সময়টা একেবারে ভালো যাচ্ছে না। চোটের কারণে এ বারের আইপিএল (IPL 2022) খেলতে পারেননি। নতুন এক চোট আবার ক্রিকেট মাঠ থেকে ছিটকে দিল তাঁকে।

Jofra Archer: কোমরের চোটে আবার ক্রিকেট থেকে ছিটকে গেলেন ইংল্যান্ডের এই পেসার
Jofra Archer: কোমরের চোটে আবার ক্রিকেট থেকে ছিটকে গেলেন ইংল্যান্ডের এই পেসারImage Credit source: ECB Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2022 | 5:18 PM

লন্ডন: জোফ্রা আর্চারের (Jofra Archer) সময়টা একেবারে ভালো যাচ্ছে না। চোটের কারণে এ বারের আইপিএল (IPL 2022) খেলতে পারেননি। নতুন এক চোট আবার ক্রিকেট মাঠ থেকে ছিটকে দিল তাঁকে। কোমরের চোটের কারণে পুরো মরসুমই খেলতে পারবেন না তিনি। এর ফলে, ভারতের (India vs England) বিরুদ্ধে অসমাপ্ত সিরিজের শেষ টেস্টটাতে তিনি খেলতে পারবেন না। যা ইংল্যান্ডের কাছে খানিকটা ধাক্কাও বটে। কেকেআরের কোচ ব্রেন্ডন ম্যাকালাম ইংল্যান্ডের টেস্ট টিমের কোচ হিসেবে দায়িত্ব নিতে চলেছেন। নিজেরই দেশ নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে অভিষেক হবে তাঁর। তার পরই জুলাইয়ে ভারতের মতো কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে নামতে হবে। টিমের বোলিং গভীরতা বাড়ানোর জন্য জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রডের উপরেই আস্থা রাখতে হবে তাঁকে। জুলাই মাসে ভারতের বিরুদ্ধে ওই টেস্ট ম্যাচ ইংল্যান্ডের কাছে অগ্নি পরীক্ষা হতে চলেছে।

এক বিবৃতিতে ইসিবি জানিয়েছে, ডাক্তারি পরীক্ষায় কোমরের চোট ধরা পড়ার পর ইংল্যান্ড ও সাসেক্সের পেস বোলার জোফ্রা আর্চার এই মরসুমে আর খেলতে পারবেন না। দুশ্চিন্তার দিক হল, তিনি কবে ফিট হয়ে ফিরতে পারবেন, সে সম্পর্কে কিছু জানানো হয়নি। বোঝাই যাচ্ছে, আবার বড়সড় চোট পেয়েছেন তিনি। সম্পূর্ণ ফিট হয়ে মাঠে ফিরতে বেশ খানিকটা সময় লাগবে ২৭ বছরের ক্যারিবিয়ান জাত পেসারের।

২০২১ সালের মার্চ মাসে ইংল্যান্ডের হয়ে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন তিনি। ভারতের মাটিতে টেস্ট সিরিজ খেলতে এসেছিলেন। হাতের চোটের কারণে ক্রিকেট থেকে প্রায় এক বছর দূরে থাকতে হয়েছিল তাঁকে। যে কারণে মুম্বই ইন্ডিয়ান্স তাঁকে বড় টাকা দিয়ে কিনলেও আইফিএলে পাওয়া যায়নি। আর্চার ফিট হয়ে কাউন্টি ক্রিকেট খেলতে শুরু করেছিলেন সাসেক্সের হয়ে। কেন্টের বিরুদ্ধে হোভে তাঁর টিমের হয়ে শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। ইংল্যান্ডের হয়ে তিনটে ফর্ম্যাট মিলিয়ে ৪২টা ম্যাচ খেলে ৮৬টা উইকেট নিয়েছেন তিনি। সেই আর্চার আবার কবে ফিট হয়ে মাঠে নামতে পারবেন, সবচেয়ে বড় প্রশ্ন।