India Tour of England: ফিট হয়ে উঠছেন, দ্রাবিড়ের সঙ্গে ১৯ জুন ইংল্যান্ড যাবেন রাহুল!

পরিকল্পনা ছিল, রোহিত শর্মাদের সঙ্গে প্রথম ব্যাচেই যাবেন লোকেশ রাহুলও।

India Tour of England: ফিট হয়ে উঠছেন, দ্রাবিড়ের সঙ্গে ১৯ জুন ইংল্যান্ড যাবেন রাহুল!
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Jun 13, 2022 | 3:10 PM

বেঙ্গালুরু : চোটের জন্য শেষ মুহূর্তে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে যান লোকেশ রাহুল (KL Rahul)। রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলি (Virat Kohli), মহম্মদ সামি, জসপ্রীত বুমরার মতো সিনিয়রদের বিশ্রাম দেওয়া হয়েছিল। রোহিতের অনুপস্থিতে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়েছিল রাহুলকে। যদিও ম্যাচের দু’দিন আগে নেটে অনুশীলনের সময় হাতে চোট পান রাহুল। ম্যাচের আগের দিন তাঁর ছিটকে যাওয়ার কথা জানায় বোর্ড (BCCI)। এ মাসেই আয়ারল্যান্ড (Ireland) ও ইংল্যান্ড (England) সফর রয়েছে ভারতের। আশঙ্কা ছিল লোকেশ রাহুলের ফিটনেস নিয়ে। ভারতীয় ক্রিকেট প্রেমীদের জন্য স্বস্তির খবর। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব চলছে লোকেশের।  সূত্রের খবর, ক্রমশ সুস্থ হয়ে উঠছেন রাহুল। ১৯ জুন হেড কোচ রাহুলের দ্রাবিড় (Rahul Dravid) এবং আরও কয়েকজনের সঙ্গে যুক্তরাজ্যের উদ্দেশে রওনা হবেন লোকেশ রাহুলও। দল নির্বাচন কমিটির এক সদস্য সংবাদমাধ্যমে জানিয়েছেন, ‘লোকেশ ক্রমশ সুস্থ হয়ে উঠছেন। ফিজিওদের পরামর্শ মেনেই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে রয়েছে রাহুল। দু-সপ্তাহের মধ্যেই ফিট হয়ে উঠবে।’

ভারতীয় দল দু-ভাগে যুক্তরাজ্যে রওনা হবে। পরিকল্পনা ছিল, রোহিত শর্মাদের সঙ্গে প্রথম ব্যাচেই যাবেন লোকেশ রাহুলও। হঠাৎ চোটে পরিকল্পনায় বদল আনতে হয়। ১৬ জুন প্রথম ব্যাচ রওনা হবে। ১৯ জুন কোচ রাহুল দ্রাবিড়, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ এবং বাকি সাপোর্ট স্টাফদের সঙ্গে রওনা হবেন রাহুল। সফরে আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে সাদা বলের সিরিজ খেলবে ভারত। তার পাশাপাশি ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্টও রয়েছে। গত ইংল্যান্ড সফরে সিরিজের শেষ টেস্ট কোভিডের কারণে স্থগিত হয়। সেই ম্যাচটিই হবে এবার। সাদা বলের সিরিজের জন্য আরও কিছু ক্রিকেটারকে পাঠানো হবে।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুটি টি ২০ দিয়ে সফর শুরু হবে ভারতের। ২৬ ও ২৮ জুন হবে ম্যাচ দুটি। ইংল্যান্ড সফরে শুরুতে চার দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। জুলাইয়ের প্রথম দিন ডার্বিশায়ারের বিরুদ্ধে টি ২০ প্রস্তুতি ম্যাচ। একই দিন শুরু হবে গত সফরে স্থগিত হওয়া টেস্ট। ভারত-ইংল্যান্ড তিন ম্যাচের টি ২০ সিরিজ শুরু ৭ জুলাই। ১২ জুলাই থেকে তিন ম্যাচের ওডিআই সিরিজ। সাদা বলের সিরিজের জন্য ভারতের স্কোয়াড ঘোষণা হতে পারে ২০ জুন।

ভারতের টেস্ট স্কোয়াড – রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারি, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্থ, শ্রীকার ভারত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দূল ঠাকুর, মহম্মদ সামি, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, প্রসিদ্ধ কৃষ্ণা।