IPL 2022: রাসেল ঝড়ে হল না হায়দরাবাদের সূর্যোদয়, প্লে-অফের আশা জিইয়ে রইল কেকেআরের

IPL 2022: রাসেল ঝড়ে হল না হায়দরাবাদের সূর্যোদয়, প্লে-অফের আশা জিইয়ে রইল কেকেআরের
IPL 2022: রাসেল ঝড়ে হল না হায়দরাবাদের সূর্যোদয়, প্লে-অফের আশা জিইয়ে রইল কেকেআরের

পুনের মাঠে ব্যাটে-বলে রাসেল ম্যাজিক। ৫৪ রানে হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফের স্বপ্ন টিকে রইল কেকেআরের।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

May 14, 2022 | 11:44 PM

কলকাতা নাইট রাইডার্স ১৭৭-৬ (২০ ওভার)

সানরাইজার্স হায়দরাবাদ ১২৩-৮ (ওভার)

পুনে: উঠল না হায়দরাবাদের সূর্য। চলতি আইপিএলের (IPL 2022) গুরুত্বপূর্ণ ম্যাচে পুনের মাঠে কেন উইলিয়ামসনদের হারাল শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। পুনেতে আজ ব্যাটের পর বল হাতেও উঠল রাসেল ঝড়। আর সেই ঝড়ে ভর করেই ২ পয়েন্ট তুলে নিয়ে মাঠ ছাড়ল কেকেআর। মরণ-বাঁচন ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে (Sunrisers Hyderabad) হারিয়ে জিইয়ে রইল নাইটদের প্লে-অফের আশা।

টসে জিতে শুরুতে আজ ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন কেকেআরের অধিনায়ক শ্রেয়স আইয়ার। পরিষ্কার বলেছিলেন, পুনের মাঠে যে দল আগে ব্যাটিং করেছে তারাই ম্যাচে জিতেছে। তাই কেকেআরও সেই পথে হাঁটল। টুর্নামেন্টের শেষের দিকে এসে আবার শুরুতে ফিরে গেল কেকেআর। আজ যে প্রথম একাদশ নিয়ে মাঠে নেমেছিল কিং খানের দল, টুর্নামেন্টের শুরুতে সেই দলই জিতিয়েছিল কেকেআরকে। তাই সাফল্য ধরে রাখতে পুরনোতেই আস্থা রাখল কেকেআর। আজ কেকেআরের হয়ে ওপেনিং করতে নেমেছিলেন ভেঙ্কটেশ আইয়ার ও অজিঙ্ক রাহানে। তবে ওপেনিং জুটিকে দ্বিতীয় ওভারেই ভেঙে দেন মার্কো জ্যানসেন। ৭ রান করে মাঠ ছাড়েন ভেঙ্কটেশ। এরপর নীতিশ রানার সঙ্গে জুটি বাঁধেন রাহানে। দু’জনই ছন্দে ছিলেন। কিন্তু নাইটদের এই জুটিকে বেশিক্ষণ টিকতে দেননি গতির ঝড় তোলা উমরান মালিক। নিজের প্রথম ওভারে ৯ রান দিয়ে উমরান তুলে নেন ফর্মে থাকা দুই নাইটের উইকেট। অষ্টম ওভারে জোড়া ধাক্কা খায় কেকেআর। নীতিশ রানার (২৬) পর অজিঙ্ক রাহানেকেও (২৮) প্যাভিলিয়নের রাস্তা দেখান অরেঞ্জ আর্মির উমরান।

নাইটদের গুরুত্বপূর্ণ ম্যাচে এবং নিজের মাইলস্টোন ম্যাচে (আজ আইপিএল কেরিয়ারের ১০০তম ম্যাচ ছিল শ্রেয়সের) রান পেলেন না নাইট অধিনায়ক শ্রেয়স আইয়ার। দ্বিতীয় স্পেলে উমরান নিয়ে গেলেন নাইটদের নেতার উইকেট। ১৫ রান করে যান শ্রেয়স। রিঙ্কু সিং আজ সেই অর্থে দাগ কাটেননি। ৫ করে সাজঘরে ফিরতে হয় তাঁকে। টি নটরাজন ১১.৩ ওভারে আম্পায়ারের কাছে আবেদন জানান। একটু সময় নিয়ে আম্পায়ার আউট দেন। এরপরই দেখা যায় স্যাম বিলিংসের সঙ্গে আলোচনা করছিলেন রিঙ্কু। তবে তিনি রিভিউ নিতে পারেননি। আম্পায়ার তাঁকে জানিয়ে দেন ডিআরএস নেওয়ার সময় পেরিয়ে গিয়েছে। হতাশ রিঙ্কু মাঠ ছাড়েন। যদিও পরে রিপ্লেতে দেখা যায় তিনি আউটই ছিলেন।

এরপর বিলিংসকে সঙ্গ দিতে নামেন আন্দ্রে রাসেল। রিঙ্কু যখন আউট হন তখন কেকেআরের স্কোর ৯৪-৫। সেই জায়গা থেকে ১৭৭-৬ গিয়ে থামে কিং খানের দল। নেপথ্যে স্যাম বিলিংস ও আন্দ্রে রাসেল জুটি। ষষ্ঠ উইকেটে ওঠে ৬৩ রান। কেকেআরকে আশার আলো দেখান আন্দ্রে রাসেল। ১৯তম ওভারে এসে ভুবনেশ্বর তুলে নেন বিলিংসের (৩৪) উইকেট। তবে শেষ অবধি মাঠে ছিলেন দ্রে রাস। পুনের মাঠে উমরান ঝড়ের পর রাসেল ঝড় ওঠে। রাসেলের ২৮ বলে ৪৯ নট আউট ইনিংসে ছিল ৩টি চার ও ৪টি ছয়।

রান তাড়া করতে নেমে শুরুটা মোটের ওপর ভালোই করেছিল হায়দরাবাদ। ৫ ওভার অবধি কোনও উইকেট পাননি উমেশ-সাউদিরা। কিন্তু পাওয়ার প্লে-র শেষ ওভারে আন্দ্রে রাসেল এনে দেন প্রথম উইকেট। ৯ রান করে ফেরেন হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন। গত ম্যাচে যে রাহুল ত্রিপাঠী নাস্তানাবুদ করেছিল কেকেআরকে, সেই প্রাক্তন নাইট তারকাকে নবম ওভার ফেরান টিম সাউদি। ক্যাপ্টেনের মতো তিনিও করে যান ৯ রান। এইডেন মার্করামের সঙ্গে দলের মান রক্ষা করার চেষ্টা করেন অভিষেক শর্মা। তবে হাফসেঞ্চুরি হাতছাড়া করে ফিরতে হয় অভিষেককে। ৪৩ রানে থাকা অভিষেকের উইকেট তুলে নেন সিভি বরুণ। মার্করামের (৩২) উইকেট পেয়েছেন উমেশ যাদব। নিকোলাস পুরান (২) ও ওয়াশিংটন সুন্দর (৪) তো আজ এলেন আর গেলেন। সুনীল নারিন কট অ্যান্ড বোল্ড করেন পুরানকে। রাসেলম্যান তুলে নেন সুন্দরের উইকেট। ব্যাটের পর বল হাতেও দাপট দেখান রাসেল। ম্যাচের সেরাও তিনি। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৩ রানে আটকে যায় হায়দরাবাদ। ফলে ৫৪ রানে ম্যাচ জিতে নিল কেকেআর। এবং বেঁচে রইল নাইটদের প্লে-অফের স্বপ্নও।

সংক্ষিপ্ত স্কোর: কলকাতা ১৭৭-৬ (আন্দ্রে রাসেল ৪৯*, স্যাম বিলিংস ৩৪, অজিঙ্ক রাহানে ২৮, নীতিশ রানা ২৬, উমরান মালিক ৩-৩৩, ভুবনেশ্বর কুমার ১-২৭, মার্কো জ্যানসেন ১-৩৫)। হায়দরাবাদ ১২৩-৮ (অভিষেক শর্মা ৪৩, এইডেন মার্করাম ৩২, আন্দ্রে রাসেল ৩-২২, টিম সাউদি ২-২৩)।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA