শ্রীলঙ্কা সফর নিয়ে আশাবাদী কুলদীপ

ভারতের চায়নাম্যান বোলারের কথায় পরিস্কার বোঝা যাচ্ছে, আসন্ন শ্রীলঙ্কা সফর নিয়ে তিনি বেশ আশাবাদী।

শ্রীলঙ্কা সফর নিয়ে আশাবাদী কুলদীপ
ফাইল চিত্র
Sanghamitra Chakraborty

|

Jun 06, 2021 | 8:00 PM

মুম্বই: ভারতীয় স্পিনার কুলদীপ যাদব (Kuldeep Yadav) জায়গা পাননি ইংল্যান্ড সফরে (England Tour)। আশা ছিল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে (WTC Final) ও ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজে জায়গা মিলতে পারে। কিন্তু সে আশা পূরণ হয়নি। তাতেও দমে যাচ্ছেন না তিনি। আসন্ন শ্রীলঙ্কা সফরের (Sri Lanka Tour) দিকে তাকিয়ে রয়েছেন তিনি। এক সময় ভারতীয় দলে নিয়মিত খেলা কুলদীপ যাদব এখন আগের মত সুযোগ পান না। ইংল্যান্ড সফরে জায়গা না পাওয়া হতাশ কুলদীপ, এ বার মুখ খুললেন।

তিনি বলেছেন, “আমি ভারতীয় দলের অংশ না হতে পেরে হতাশ। কারণ আমি ইংল্যান্ডে গিয়ে দলের জন্য সেরা পারফরম্যান্স করতে চেয়েছিলাম। পাশাপাশি দলের জয়ে অবদান রাখতে চেয়েছিলাম। এই জিনিসগুলো হতেই থাকবে। এতে দুঃখ পাব তা ঠিকই, তবে একই সঙ্গে নিজেকে পরবর্তী সুযোগ পেলে কাজে লাগানোর জন্য প্রস্তুত হতে হবে।”

ভারতের চায়নাম্যান বোলারের কথায় পরিস্কার বোঝা যাচ্ছে, আসন্ন শ্রীলঙ্কা সফর নিয়ে তিনি বেশ আশাবাদী। তাঁর কথায়, “আমি ইংল্যান্ড সফরে যাইনি, তাই আশা করি আমি শ্রীলঙ্কায় গিয়ে পারফর্ম করার সুযোগ পাব। ক্রিকেট এভাবেই চলতে থাকবে। দলে সুযোগ না পেলে প্রত্যেক ক্রিকেটার দুঃখ পান। প্রত্যেকেই দলে থাকতে চান। কিন্তু মাঝে মাঝে পরিস্থিতি এমন হয় যে সব ক্রিকেটারের পক্ষে দলে থাকা সম্ভব হয়ে ওঠে না।”

WTC ফাইনালে কুলদীপ কিন্তু ভারতকেই এগিয়ে রাখছেন। তাঁর কথায়, “আমরা গত তিন-চার বছর ধরে যে ধরণের ক্রিকেট খেলছি এবং দলে ইতিবাচক পরিবেশ তৈরি হয়েছে, আমরা যখন বিদেশে খেলি তখনও আমরা এটিকে হোম সিরিজ হিসাবে বিবেচনা করি। টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়ায় এবং তারপরে ইংল্যান্ডের বিপক্ষে যেভাবে খেলল, আমি মনে করি আমাদের জেতা উচিত এবং আমরা জিতব।”

ভারতের হয়ে এখনও পর্যন্ত সাতটি টেস্ট খেলেছেন কুলদীপ যাদব। টেস্টে ২৬টি উইকেট নিয়েছেন বাঁ-হাতি স্পিনার। ৬৩টি ওয়ান ডে ম্যাচে খেলেছেন। ৬৩টি ওয়ান ডে ম্যাচে ১০৫টি উইকেট রয়েছে কুলদীপের ঝুলিতে।

আরও পড়ুন: WTC ফাইনালে সামান্য হলেও পিছিয়ে ভারত: যুবরাজ

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla