Asia Cup 2022: বাবরদের বিরুদ্ধে ‘রণক্ষেত্রে’ নামার জন্য তৈরি রোহিতব্রিগেড

Rohit Sharma: ভারত অধিনায়ক রোহিত শর্মা এশিয়া কাপের আগে বেশ জোর গলায় জানিয়ে দিলেন, দলের খোলনলচে বদলে গিয়েছে। হিটম্যানের কথায় বুঝিয়ে দিচ্ছে, বাবর আজমদের বিরুদ্ধে রণক্ষেত্রে নামার জন্য তৈরি রোহিতব্রিগেড।

Asia Cup 2022: বাবরদের বিরুদ্ধে 'রণক্ষেত্রে' নামার জন্য তৈরি রোহিতব্রিগেড
বাবরদের বিরুদ্ধে 'রণক্ষেত্রে' নামার জন্য তৈরি রোহিতব্রিগেডImage Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2022 | 5:12 PM

নয়াদিল্লি: আর মাত্র ৯ দিন পর এশিয়া কাপের (Asia Cup) হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান (India vs Pakistan)। গত বছরের টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে হেরেছিল ভারত। সেই হারের ক্ষত এখনও শুকায়নি। ফের একবার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের যুযুধান। ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এশিয়া কাপের আগে বেশ জোর গলায় জানিয়ে দিলেন, দলের খোলনলচে বদলে গিয়েছে। হিটম্যানের কথায় বুঝিয়ে দিচ্ছে, বাবর আজমদের বিরুদ্ধে রণক্ষেত্রে নামার জন্য তৈরি রোহিতব্রিগেড।

২০২১ সালের টি-২০ বিশ্বকাপের পর আর ভারত-পাকিস্তানের সাক্ষাৎ হয়নি। সেই ম্যাচ এখন রোহিতদের কাছে অতীত। ভারত অধিনায়ক আসন্ন এশিয়া কাপে ভারত-পাক ম্যাচের ব্যপারে বলেন, “দীর্ঘদিন পর এশিয়া কাপ শুরু হতে চলেছে। তবে আমরা গত বছর দুবাইতে পাকিস্তানের বিরুদ্ধে খেলেছি। যেখানে ফলাফলটা আমাদের পক্ষে ছিল না। তবে এশিয়া কাপ আলাদা। এবং দলও এখন অন্যরকম খেলছে। এবং আমাদের প্রস্তুতিও ভালো হয়েছে। ফলে আমাদের দলে অনেক কিছু বদলে গিয়েছে।”

এশিয়া কাপ এ বার মরুদেশে হতে চলেছে। ফলে আবহাওয়া একটা বড় ফ্যাক্টর হতে চলেছে। রোহিত এই ব্যপারে বলেন, “আমাদের কিন্তু প্রতিপক্ষের বিরুদ্ধে লড়াই করার আগে আবহাওয়ার বিরুদ্ধেও লড়াই করতে হবে। কারণ ৪০ ডিগ্রি তাপমাত্রায় খেলাটা কিন্তু মুখের কথা নয়। ফলে এই বিষয়গুলোও আমাদের মাথায় রাখতে হবে।”

চোটের কারণে এশিয়া কাপে ভারত পাবে না জসপ্রীত বুমরার মতো সিনিয়র প্লেয়ারকে। চোট-আঘাত তো ক্রিকেটারদের লেগেই থাকবে। তার জন্য ভারত অধিনায়ক এবং কোচ দ্রাবিড় বেঞ্চ শক্তিশালী করার কাজ শুরু করে দিয়েছেন। রোহিত শর্মা বলেন, “বুমরা, সামিরা সব সময় তো আর ভারতীয় দলে খেলবে না। তাই আমাদের অন্যদের তৈরি করে রাখতে হবে। আমি ও রাহুল ভাই শক্তিশালী বেঞ্চ তৈরি করতে চাই। আমরা প্রচুর পরিমাণে ক্রিকেট খেলি, যার ফলে অনেকেরই চোট লাগতে পারে। আর সেই সব মাথায় রেখেই বাকিদের তৈরি রাখতে হবে। আমরা কখনই এমন একটি দল হতে চাই না যেখানে এক বা দুই ব্যক্তির ওপর দল নির্ভর করবে। আমরা এমন একটা দল হতে চাই, যেখানে প্রত্যেকেই অবদান রাখতে পারে। এবং দলকে জিততে সাহায্য করতে পারে। সেই কারণেই আমরা তরুণদের যতটা সম্ভব সুযোগ দিতে চাই। সিনিয়র প্লেয়াররাও পাশে রয়েছে, যার ফলে তরুণদের সুবিধা হবে।”