Legends League Cricket: ক্রিকেটের নন্দনকাননে বিশেষ ম্যাচ দিয়ে শুরু হচ্ছে লেজেন্ডস লিগ ক্রিকেট

চলতি বছরের জানুয়ারি মাসে মাসকটে অনুষ্ঠিত হয়েছিল এই লিগের প্রথম সংস্করণ। মোট ৩টি দল অংশ নিয়েছিল লেজেন্ডস লিগ ক্রিকেটের অভিষেক মরসুমে। এ বার দ্বিতীয় মরসুমে আরও একটি দল বাড়তে চলেছে।

Legends League Cricket: ক্রিকেটের নন্দনকাননে বিশেষ ম্যাচ দিয়ে শুরু হচ্ছে লেজেন্ডস লিগ ক্রিকেট
ক্রিকেটের নন্দনকাননে বিশেষ ম্যাচ দিয়ে শুরু হচ্ছে লেজেন্ডস লিগ ক্রিকেট
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2022 | 1:52 PM

কলকাতা: চলতি বছরের সেপ্টেম্বরে প্রাক্তনীদের ক্রিকেট লিগের দ্বিতীয় মরসুম শুরু হতে চলেছে। আয়োজকদের তরফ থেকে আজ, শুক্রবার জানানো হয়েছে, ১৬ সেপ্টেম্বর ইডেন গার্ডেন্সে (Eden Gardens) বিশেষ ম্যাচ দিয়ে শুরু হবে এ বারের লেজেন্ডস লিগ ক্রিকেটের (Legends League Cricket) মরসুম। একইসঙ্গে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, ভারতের ৭৫তম স্বাধীনতা দিবস (Independence Day) উদযাদপনকে এই মরসুমটি উৎসর্গ করা হবে। সেই উপলক্ষ্যে ইন্ডিয়া মহারাজা ও ওয়ার্ল্ড জায়ান্টসের মধ্যে একটি বিশেষ ম্যাচ দিয়ে আসন্ন মরসুম শুরু হবে। মোট ৬টি শহরে হবে এ বারের লেজেন্ডস লিগের ম্যাচ। তার মধ্যে ইডেনে ৪ থেকে ৫টি ম্যাচ হতে পারে বলে জানা গিয়েছে।

প্রাক্তনীদের লিগের দ্বিতীয় মরসুমের প্রথম ম্যাচের ব্যপারে লেজেন্ডস লিগ ক্রিকেটের অফিশিয়াল বিবৃতিতে বলা হয়েছে, “এই ম্যাচে ১০টি বিদেশি দেশের প্লেয়াররা অংশ নেবে। তার পরের দিন থেকে, অর্থাৎ ১৭ সেপ্টেম্বর থেকে ৪টি দল ফ্র্যাঞ্চাইজি ফর্ম্যাটে লেজেন্ডস লিগ ক্রিকেটে অংশ নেবে। এই মরসুমে হবে মোট ১৫টি ম্যাচ।”

লেজেন্ডস লিগ ক্রিকেটের কমিশনার রবি শাস্ত্রী বলেন, “এটা আমাদের জন্য একটা গর্বের মুহূর্ত। যে আমরা আমাদের স্বাধীনতার ৭৫তম বছর উদযাপন করছি। একজন গর্বিত ভারতীয় হিসেবে, এটা জানাতে পেরে আমি অত্যন্ত তৃপ্তি পাচ্ছি যে আমরা এই বছরের লিগ স্বাধীনতা উদযাপনের ৭৫তম বছরের জন্য উৎসর্গ করার সিদ্ধান্ত নিয়েছি।”

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারি মাসে মাসকটে অনুষ্ঠিত হয়েছিল এই লিগের প্রথম সংস্করণ। মোট ৩টি দল অংশ নিয়েছিল লেজেন্ডস লিগ ক্রিকেটের অভিষেক মরসুমে। এ বার দ্বিতীয় মরসুমে আরও একটি দল বাড়তে চলেছে। সেই দলটির নাম এখনও জানা যায়নি।

ইন্ডিয়া মহারাজা ও ওয়ার্ল্ড জায়ান্টসের মধ্যে যে বিশেষ ম্যাচটি হবে তার স্কোয়াড:

ইন্ডিয়া মহারাজা: সৌরভ গঙ্গোপাধ্যায় (অধিনায়ক), বীরেন্দ্র সেওয়াগ, মহম্মদ কাইফ, ইউসুফ পাঠান, এস বদ্রিনাথ, ইরফান পাঠান, পার্থিব প্যাটেল, স্টুয়ার্ট বিনি, শ্রীসন্থ, হরভজন সিং, নমন ওঝা, অশোক দিন্দা, প্রজ্ঞান ওঝা, অজয় জাডেজা, আরপি সিং, যোগিন্দর শর্মা।

ওয়ার্ল্ড জায়ান্টস: ইওন মর্গ্যান (অধিনায়ক), লেন্ডল সিমন্স, হার্শেল গিবস, জ্যাক কালিস, সনথ জয়সূর্য, ম্যাট প্রায়র, নাথান ম্যাকালম, জন্টি রোডস, মুথাইয়া মুরলীধরন, ডেল স্টেইন, হ্যামিল্টন মাসকাদজা, মাফরাফি মোর্তাজা, অসগর আফগান, মিচেল জনসন, ব্রেট লি, কেভিন ও’ব্রায়েন, দিনেশ রামদিন।