Ranji Trophy: সাত সকালে ৭ পয়েন্ট বাংলার, হরিয়ানাকে হারিয়ে নকআউটে মনোজরা

Bengal vs Haryana: হরিয়ানাকে হারিয়ে, ৭ পয়েন্ট অর্জন করে এলিট-এ গ্রুপের শীর্ষস্থান আরও মজবুত করল মনোজ তিওয়ারির বাংলা।

Ranji Trophy: সাত সকালে ৭ পয়েন্ট বাংলার, হরিয়ানাকে হারিয়ে নকআউটে মনোজরা
সাত সকালে ৭ পয়েন্ট বাংলার, হরিয়ানাকে হারিয়ে নকআউটের পথ মসৃণ করল মনোজরা
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2023 | 12:43 PM

লাহলি: অপ্রতিরোধ্য বাংলা (Bengal)। চলতি রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) মনোজ তিওয়ারির (Manoj Tiwary) দলকে থামানোই যাচ্ছে না। পুরো টুর্নামেন্ট জুড়ে এখনও অপরাজিত ঈশান পোড়েল-সুদীপ ঘরামিরা। হরিয়ানারকে শেষ দিনে সকাল সকাল ইনিংস ও ৫০ রানে হারিয়ে দিয়ে বোনাস পয়েন্ট-সহ ৭ পয়েন্ট তুলে নিল বাংলা। তৃতীয় দিনের শেষে হরিয়ানা ৭৯ রানে পিছিয়ে ছিল। শেষ দিনে বাংলার জয়ের জন্য প্রয়োজন ছিল ৩টি উইকেট। সকাল সকাল বাকি থাকা তিনটি উইকেট তুলে নেন আকাশদীপ-মুকেশ কুমাররা। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

লাহলির পিচে ব্যাটে-বলে দাপট দেখাল বাংলা। প্রসঙ্গত, ৪১৯ রানে শেষ হয়েছিল মনোজ তিওয়ারির বাংলার প্রথম ইনিংস। অন্যদিকে হরিয়ানা ঘরের মাঠে, প্রথম ইনিংসে ৫২ ওভারে ১৬৩ রান তোলে। এর পর দ্বিতীয় ইনিংসে হরিয়ানাকে ফলো অন দেয় বাংলা। হরিয়ানা তৃতীয় দিনের শেষে ৭ উইকেট হারিয়ে তুলেছিল ১৭৭ রান। চতুর্থ দিন ২৯ রান তুলেই অল আউট হয়ে যায় হরিয়ানা। চতুর্থ দিন সুমিত কুমারের উইকেট তুলে নেন মুকেশ কুমার। ১৩ রান করে ফেরেন সুমিত। বাকি ২টি উইকেট (অমিত রানা ২০, অজিত চাহাল ০) নিয়েছেন আকাশদীপ। দুই ইনিংস মিলিয়ে মোট ১০টি উইকেট নিয়েছেন আকাশদীপ। হরিয়ানার প্রথম ইনিংসে ১৩ ওভার বল করে ৬১ রান খরচ করে ৫ উইকেট নিয়েছিলেন আকাশদীপ। এর পর দ্বিতীয় ইনিংসে ২১ ওভার বল করে ৫ মেডেনসহ ৫১ রান দিয়ে ৫টি উইকেট নেন আকাশদীপ। ম্যাচের সেরার পুরস্কারও পেয়েছেন তিনি।

বাংলার সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী ম্যাচের পর ফেসবুকে দলের ছবি পোস্ট করে লিখেছেন, “ছেলেরা দারুণ পারফর্ম করেছো… আমরা নকআউটে… আকাশদীপের কথা না বললেই নয়। ওর প্রথম ১০ উইকেটের জন্য। আমি আমার দলকে ভালোবাসি।”

পাশাপাশি বাংলার পারফরম্যান্সে খুশি হলেও, আত্মতুষ্টিতে ভুগতে নারাজ কোচ লক্ষ্মীরতন শুক্লা। হরিয়ানাকে হারানোর পর বাংলার কোচ লক্ষ্মীরতন শুক্লা বলেন, “আমরা ভালো জয় পেয়েছি। কিন্তু আমাদের অনেক দূর যেতে হবে। আত্মতুষ্টির কোনও জায়গা নেই। উদযাপনেরও কোনও জায়গা নেই। আমাদের কঠোর পরিশ্রম করতে হবে এবং দল হিসেবে একসঙ্গে আরও লড়াই করতে হবে।”