Virat Kohli: ‘বিচে গিয়ে বসুক বিরাট’… বিতর্কিত মন্তব্য এই প্রাক্তন ইংলিশ ক্রিকেটারের

২২ গজে ফের কবে দাপটের সঙ্গে কামব্যাক করবেন কিং কোহলি? প্রশ্ন এটাই। অনেক বিশেষজ্ঞই ইতিমধ্যেই কলম ধরেছেন বিরাটের ব্যর্থতা নিয়ে। কেউ কেউ বিরাটকে রানে ফেরার জন্য দিয়েছেন পরামর্শও।

Virat Kohli: 'বিচে গিয়ে বসুক বিরাট'... বিতর্কিত মন্তব্য এই প্রাক্তন ইংলিশ ক্রিকেটারের
Virat Kohli: 'বিচে গিয়ে বসুক বিরাট'... বিতর্কিত মন্তব্য এই প্রাক্তন ইংলিশ ক্রিকেটারের
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jul 07, 2022 | 4:34 PM

বার্মিংহাম: ভারতের (India) প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিকে (Virat Kohli) নিয়ে সমালোচনা যেন কোনও মতেই থেমেও থামছে না। রান মেশিনের হঠাৎ করে কী হয়েছে? এই উত্তর যেমন তাঁর ভক্তরা খুঁজছেন, তেমনই বিরাটও চাইছেন রানে ফেরার। তাও বিরাট ম্যাজিক যেন ফিকে হওয়ার পথে। ২২ গজে ফের কবে দাপটের সঙ্গে কামব্যাক করবেন কিং কোহলি? প্রশ্ন এটাই। অনেক বিশেষজ্ঞই ইতিমধ্যেই কলম ধরেছেন বিরাটের ব্যর্থতা নিয়ে। কেউ কেউ বিরাটকে রানে ফেরার জন্য দিয়েছেন পরামর্শও। পাশাপাশি ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনের (Michael Vaughan) মতো কেউ কেউ ভিকেকে খোঁচা দিতে ছাড়েননি।

এজবাস্টন টেস্টের দুই ইনিংস মিলিয়ে কোহলি সর্বসাকুল্যে করেছেনে ৩১ রান। এরপর ভন জানান, তাঁর মনে হয় কোহলির এখন উচিত ক্রিকেট থেকে দূরে থাকা। প্রাক্তন ইংলিশ অধিনায়ক ভন বলেন, “আমি জানি আইপিএলের পরে বিরাট একটু বিশ্রাম পেয়েছিল। কিন্তু ওর দিকে তাকালেই আমার মনে হচ্ছে ওর বিশ্রামের প্রয়োজন। আমার মনে হয় ওর ক্রিকেট থেকে তিন মাস বিশ্রাম নেওয়া দরকার। যাও সমুদ্রে গিয়ে বসে থাকো।”

তিনি আরও বলেন, “যাও এবং তোমার পরিবারের সঙ্গে যেটা করতে পারো, সেটাই কর। কারণ ২০ বছরের কেরিয়ার ও সম্ভবত শেষ করতে চলেছে। ও এত ভালো একজন খেলোয়াড়… তিন মাসের বিরতি দেওয়াটা কি ওকে প্রভাবিত করবে? না। ওটা ওকে সাহায্য করবে? হ্যাঁ।”

তবে শুধু মাইকেল ভনই ক্রিকেট থেকে দূরে থাকার পরামর্শ দেননি বিরাটকে। ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রীও একই পরামর্শ দিয়েছিলেন কোহলিকে। শাস্ত্রীর কোচিংয়ে দীর্ঘদিন খেলেছেন বিরাট। যে কারণে খুব ভালো করে তিনি চেনেন তাঁকে। এ বারের আইপিএলের সময় ফর্মে ছিলেন না কোহলি। ওই শাস্ত্রী জানিয়েছিলেন, ক্রিকেট থেকে ৬ মাসের বিরতি নেওয়া দরকার বিরাটের।

বিরাটকে খোঁচা দেওয়ার পাশাপাশি ভন ভারত-ইংল্যান্ডের মধ্যে আসন্ন সীমিত ওভারের সিরিজের সময়সূচী নিয়েও অসন্তোষ প্রকাশ করেছেন। দুই দলই সীমিত ওভারের সিরিজে তিনটি করে টি-টোয়েন্টি ও ৩টি করে ওয়ান ডে ম্যাচ খেলবে। এবং প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মনে করেন, যে সমস্ত ফর্ম্যাটের খেলোয়াড়দের পক্ষে এই সিরিজে ভালো পারফর্ম করা অসম্ভব।

তিনি বলেন, “আমার কাছে ভারত বনাম ইংল্যান্ড সিরিজের সময়সূচিটা ভীষণই অবাক করা। আমরা আগামী কয়েক বছরে এটা আরও বেশি করে দেখতে পাব। তবে এটা অসম্ভব যে, সব ফর্ম্যাটের খেলোয়াড়রা তিনটি ফর্ম্যাটেই খেলতে পারবে। টিম ম্যানেজমেন্টকে এই সকল দলগুলোকে নিঃশ্বাস ফেলার সুযোগ দিতে হবে।”

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla