Moeen Ali: টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন মইন আলি

ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাট থেকে অবসরের কথা মইন আলি (Moeen Ali) আজ, সোমবার ঘোষণা করলেন। ৩৪ বছর বয়সী মইন আলি ইংলিশব্রিগেডের হয়ে ৬৪টি টেস্ট ম্যাচে খেলেছেন।

Moeen Ali: টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন মইন আলি
Moeen Ali: টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন মইন আলি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2021 | 6:38 PM

দুবাই: ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মইন আলি (Moeen Ali) টেস্ট ক্রিকেট (Test Cricket) থেকে অবসর (retirement) নিলেন। ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাট থেকে অবসরের কথা তিনি আজ, সোমবার ঘোষণা করলেন। ৩৪ বছর বয়সী মইন আলি ইংলিশব্রিগেডের হয়ে ৬৪টি টেস্ট ম্যাচে খেলেছেন।

আইসিসির (ICC) তরফে মইন আলির টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেওয়ার কথা এক বিবৃতি মারফত জানানো হয়েছে। লাল বলের ক্রিকেটে ইতি টানার ব্যাপারে মইন আলি বলেন, “আমার বয়স এখন ৩৪। আমি যতদিন ক্রিকেটটা উপভোগ করব, ততদিনই খেলব। টেস্ট ক্রিকেট অসাধারণ। যেখানে ভালো একটা দিন কাটাতে পারলেই মনে হয়, এটা যে কোনও ফর্ম্যাটের থেকে অনেকটা এগিয়ে। এটা আরও বেশি ফলপ্রসূ এবং মনে হতে থাকে যে সত্যিই এটা উপার্জন করতে পেরেছি।”

তবে তিনি জানাতে ভোলেননি, টেস্ট ক্রিকেটকে তিনি মিস করবেন। তিনি যোগ করেন, “আমি দলের সঙ্গে সেই হাঁটাটা মিস করব। যে স্নায়ুর অনুভূতি নিয়ে বিশ্বের সেরা দলের বিরুদ্ধে খেলতাম, বোলিংয়ের দৃষ্টিকোন থেকে যেখানে আমি জানতাম আমি সেরা বল করে যে কাউকে আউট করতে পারব, সেই অনুভূতিটা পাওয়ার অভাব অনুভব করব। তবে আমি টেস্ট ক্রিকেটটা বেশ উপভোগ করেছি। কিন্তু এক একক সময় তীব্রতা অনেকটাই বেশিও হয়ে থাকে। আমার টেস্টের অভিজ্ঞতা যথেষ্ট হয়েছে। আমি তাতে খুশি। সব মিলিয়ে আমি এখানেই আমার টেস্ট অধ্যায় শেষ করছি।”

২০১৯ সালের পর থেকে মইন আলি কিন্তু খুব বেশি টেস্টে খেলেননি। ভারতের বিরুদ্ধেই চলতি মাসে ঘরের মাঠে শেষবার টেস্ট খেলেছেন তিনি। বর্তমানে তিনি চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলছেন। তবে, মইন টেস্টে না খেললেও, তিনি কিন্তু সাদা বলের ক্রিকেটে খেলবেন। পাশাপাশি কাউন্টি ক্রিকেটও খেলবেন তিনি। শুধু তাই নয় আসন্ন টি-২০ বিশ্বকাপেও ইংল্যান্ডের ঘোঘিত দলে মইন আলি রয়েছেন।

আরও পড়ুন: SRH vs RR LIVE Score, IPL 2021: দুবাইতে মুখোমুখি হায়দরাবাদ-রাজস্থান

আরও পড়ুন: Richa Ghosh: মেয়েদের বিগ ব্যাশ লিগে ভারতের পঞ্চম ক্রিকেটার রিচা ঘোষ