Mohammed Shami: কুড়ি বিশে ক্রমশ অপ্রাসঙ্গিক হচ্ছেন? বিশ্বকাপ ভাবনায় নেই বাংলার পেসার

গতবছরের টি-২০ বিশ্বকাপ, তারপর আইপিএল। সেভাবে দাগ কাটতে পারেননি। তাহলে কি কুড়ি বিশের ফরম্যাটে ক্রমশ অপ্রাসঙ্গিক হচ্ছেন বাংলার পেসার মহম্মদ সামি? সূত্রের খবর, আগামী অক্টোবরে অস্ট্রেলিয়া টি-২০ বিশ্বকাপে নির্বাচকদের ভাবনায় নেই সামি।

Mohammed Shami: কুড়ি বিশে ক্রমশ অপ্রাসঙ্গিক হচ্ছেন? বিশ্বকাপ ভাবনায় নেই বাংলার পেসার
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Jun 29, 2022 | 8:09 PM

মুম্বই: আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টি-২০ (T20) সিরিজ সদ্যই শেষ হয়েছে। আইরিশদের চুনকাম করার পর এবার ইংল্যান্ডে সাদা বলের সিরিজের দিকে চোখ ভারতীয় দলের। আগামী অক্টোবরের টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) আগে যে কয়েকটি কুড়ি ওভারের সিরিজ খেলবে ভারত, তারই একটা ইংল্যান্ডের বিরুদ্ধে। মনে করা হচ্ছে, ইংল্যান্ড সফরের পারফরম্যান্সের উপর বিশ্বকাপে দল গড়া নির্ভর করবে। বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলীও তেমনই ইঙ্গিত দিয়েছেন। বিশ্বকাপ দলে অভিজ্ঞদের পাশাপাশি তরুণ ক্রিকেটারদের আধিক্য থাকবে তা বলাই বাহুল্য। সূত্রের খবর, আগামী বিশ্বকাপের দলে বাংলার পেসার মহম্মদ সামিকে (Mohammad Shami) কোনওভাবেই দেখছেন না নির্বাচকরা। বরং বিশ্বকাপের দলে তরুণ প্রজন্মের ক্রিকেটারদের উপর আস্থা রাখতে চান তাঁরা।

গতবছর টি-২০ বিশ্বকাপে নামিবিয়ার বিরুদ্ধে শেষবার এই ফরম্যাটে খেলেছিলেন বঙ্গপেসার। তারপর থেকে টি-২০ স্কোয়াডে জায়গা হয়নি তাঁর। আইপিএলের পারফরম্যান্সের কারণে তিনবছর পর দীনেশ কার্তিকের কাছে জাতীয় দলের দরজা খুলে গিয়েছে। বিশ্বকাপের ভাবনাতেও রয়েছেন তিনি। তবে সামি ততটা ভাগ্যবান নাও হতে পারেন। সংবাদ সংস্থাকে বোর্ডের এক সূত্র জানিয়েছে, অভিজ্ঞ বোলার হিসেবে দলে রাখা হতে পারে ভুবনেশ্বর কুমারকে। কিন্তু মহম্মদ সামির পক্ষে অস্ট্রেলিয়ার বিমান ধরার সম্ভাবনা খুবই কম। সে দিক থেকে দেখলে ৯ বছরের কেরিয়ারে খুব বেশি টি-২০ ম্যাচ খেলেননি সামি। মাত্র ১৭টি কুড়ি বিশের ম্যাচ খেলেছেন তিনি।

কিছুদিন আগেই বিশ্বকাপ দলে মহম্মদ সামির অন্তর্ভুক্তির সম্ভাবনা নিয়ে একটি স্পোর্টস ওয়েবসাইটে মুখ খুলেছিলেন আশিস নেহরা। তিনি সাফ বলে দেন, বিশ্বকাপের দলগঠনের সময় নির্বাচকরা সামিকে বাদ দিয়েই ভাববেন। অস্ট্রেলিয়ার এই শো পিস ইভেন্টের জন্য চারজন পেসারকে বেছে নেওয়া হবে। তার মধ্যে যে নামগুলি ভেসে বেড়াচ্ছে তাতে সামি নেই। এমনকী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের সেরা ভুবনেশ্বর কুমারের পক্ষে বিশ্বকাপ দলে জায়গা করে নেওয়া কঠিন হবে বলেই মনে করেন তিনি।

এই খবরটিও পড়ুন

কুড়ি বিশে সামি না থাকলেও টেস্ট ফরম্যাটে বাংলার পেসারের বিকল্প নেই, তা এক কথায় স্বীকার করছেন সকলে। নেহরা বলেন, সামি কি পারে, ওর দক্ষতা কতটা, তা আমরা জানি। তাই টেস্টে ও অবশ্যই খেলবে। আগামী বছর পঞ্চাশ ওভারের বিশ্বকাপ রয়েছে। সেই টিমে অভিজ্ঞ সামিকে প্রয়োজন বলেই মনে করেন তিনি। বার্মিংহামে শুক্রবার থেকে শুরু হচ্ছে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ। শেষ টেস্ট জিতে রানির দেশে তেরঙ্গা ওড়াতে বিশ্বকাপে ব্রাত্য এই বাংলার ক্রিকেটার ভারতীয় দলের বড় ভরসা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla