T20 World Cup 2022: বিশ্বকাপের মূল স্কোয়াডে সামি, খেলবেন বুমরার পরিবর্ত হিসেবে

২০২২ টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দলে এন্ট্রি মহম্মদ সামির। চোট পাওয়া জসপ্রীত বুমরার পরিবর্তে সামিকে দলে নেওয়া হয়েছে। এর আগে, বাংলার পেসারকে টি-২০ বিশ্বকাপের ট্রাভেলিং রিজার্ভে রাখা হয়েছিল। এখন তিনি মূল স্কোয়াডের অংশ।

T20 World Cup 2022: বিশ্বকাপের মূল স্কোয়াডে সামি, খেলবেন বুমরার পরিবর্ত হিসেবে
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Oct 14, 2022 | 5:43 PM

মুম্বই: প্রত্যাশিতভাবেই টি-২০ বিশ্বকাপে জসপ্রীত বুমরার পরিবর্তে মহম্মদ সামিকে মূল স্কোয়াডে নিল বিসিসিআই (BCCI)। সামি স্ট্যান্ড বাই ছিলেন। ফিটনেস টেস্ট পাশ করায় অস্ট্রেলিয়াও পৌঁছে গিয়েছেন। বোর্ডের তরফে সরকারিভাবে সামির অন্তর্ভুক্তির কথা জানানো হয়েছে। বুমরার পরিবর্ত হিসেবে ভারতীয় দলে এন্ট্রির জন্য সামির (Mohammed Shami) পাল্লা ভারী ছিল। নাম ভেসে বেড়াচ্ছিল মহম্মদ সিরাজেরও। শেষ পর্যন্ত মূল স্কোয়াডে সামির অভিজ্ঞতাকেই স্থান দিলেন নির্বাচকরা। বুমরার জায়গায় সামির নাম ঘোষণায় খুশি ভারতীয় সমর্থকরা। এশিয়া কাপে সামিকে ব্রাত্য করে রাখায় অনেকে গলা তুলেছিলেন। ১৬ অক্টোবর থেকে শুরু হচ্ছে টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2022)। ভারত অভিযান শুরু করবে ২৩ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে।

টি-২০ বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া রওনা দেওয়া ঠিক আগে চোট পান ভারতীয় দলের মুখ্য পেসার জসপ্রীত বুমরা। বিশ্বকাপ দলে পরিবর্তনের শেষ তারিখ ১৫ অক্টোবর। তার আগে শুক্রবার বুমরার পরিবর্তে শামির নাম ঘোষণা করা হয়েছে বোর্ডের তরফে। ইংল্যান্ড সফরে চোট পেয়ে সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত এশিয়া কাপে খেলতে পারেননি বুমরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হোম সিরিজে ফেরার আশা জাগিয়েছিলেন। শোনা গিয়েছিল, তিনি টি-২০ বিশ্বকাপের জন্য পুরোপুরি ফিট। ওই সিরিজে তিনি আবারও পিঠে যন্ত্রণার কথা জানিয়েছিলেন। বেশ কিছুদিন তাঁর চোট পর্যবেক্ষণে রাখার পর শেষমেশ বোর্ড জানিয়ে দেয়, টি-২০ বিশ্বকাপে খেলছেন না বুমরা! পিঠের চোটের কারণে বাধ্য হন সরে দাঁড়াতে।

দীর্ঘদিন পর টি-২০ ফরম্যাটে ভারতীয় দলের হয়ে মাঠে নামবেন মহম্মদ সামি। শেষবার ভারতের হয়ে খেলেছিলেন ২০২১ টি-২০ বিশ্বকাপে। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে কুড়ি বিশের সিরিজে সুযোগ পেলেও করোনা সংক্রমণের কারণে খেলতে পারেননি। তা সত্ত্বেও ভারতীয় টিম ম্যানেজমেন্ট সামির প্রতি আস্থা রেখেছে। তিনি ম্যাচ ফিট ঘোষিত হতেই বোর্ডের তরফে অস্ট্রেলিয়া পাঠিয়ে দেওয়া হয়। সামি ছাড়াও মহম্মদ সিরাজ এবং শার্দূল ঠাকুর অস্ট্রেলিয়া গিয়েছেন রিজার্ভ খেলোয়াড় হিসেবে।