Siraj Replaces Bumrah: চোট পাওয়া বুমরার পরিবর্তে দলে মহম্মদ সিরাজ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Tithimala Maji

Updated on: Sep 30, 2022 | 1:58 PM

সিরাজ ইংল্যান্ডে কাউন্টি খেলায় ব্যস্ত ছিলেন। হঠাৎ উদ্ভুত এই সিচুয়েশনের পর তাঁকে দেশে ফিরিয়ে আনা হচ্ছে।

Siraj Replaces Bumrah: চোট পাওয়া বুমরার পরিবর্তে দলে মহম্মদ সিরাজ
Image Credit source: Twitter

মুম্বই: চোট পাওয়া জসপ্রীত বুমরার পরিবর্তে দক্ষিণ আফ্রিকার (India vs South Africa) বিরুদ্ধে টি-২০ স্কোয়াডে অন্তর্ভুক্তি হল হায়দরাবাদের পেসার মহম্মদ সিরাজের। চোট পেয়ে টি-২০ বিশ্বকাপের স্কোয়াড থেকে ছিটকে গিয়েছেন দলের মুখ্য পেসার জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। তাঁর ছিটকে যাওয়া ভারতীয় দলের পক্ষে চরম ধাক্কা। বুমরার পরিবর্তে কাকে বেছে নেওয়া হবে তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। মহম্মদ সামির থেকে অগ্রাধিকার পাচ্ছিলেন হায়দরাবাদের পেসার মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বেছে নেওয়া হয়েছে সিরাজকে। শোনা যাচ্ছে, টি-২০ বিশ্বকাপেও ভারতীয় দলে এন্ট্রি হতে পারে সিরাজের। সিরাজ ইংল্যান্ডে কাউন্টি খেলায় ব্যস্ত ছিলেন। হঠাৎ উদ্ভুত এই সিচুয়েশনের পর তাঁকে দেশে ফিরিয়ে আনা হচ্ছে।

এই বিষয়ে বিসিসিআইয়ের এক সূত্র বলেছে, “বুমরা টি-২০ বিশ্বকাপে খেলতে পারবেন না এটা একপ্রকার নিশ্চিত। পিঠে গুরুতর চোটের কারণে ছয়মাস দলের বাইরে থাকতে হয়েছিল। সবাই ভেবেছিল, বুমরার পরিবর্তে দীপক চাহার বা মহম্মদ সামির দলে অন্তর্ভুক্তি হতে পারে। কিন্তু নির্বাচকরা সিরাজকে সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। টি-২০ বিশ্বকাপের জন্য সামি ও চাহারকে স্ট্যান্ডবাই রাখা হয়েছে।” ব্যস্ত সূচির কারণে সিনিয়র ক্রিকেটারদের ঘুরিয়ে ফিরিয়ে বিশ্রাম দেওয়া হয়েছে। ২০২২ সালে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল খেলা ছাড়াও চলতি বছরে পাঁচটি টেস্ট, পাঁচটি ওয়ান ডে এবং দুটি টি-২০ ম্যাচ খেলেছেন জসপ্রীত বুমরা। অথচ বোর্ডের ওই কর্তা বলেছেন, “টানা ক্রিকেট খেলা চলছে। তাই এশিয়া কাপ, ওয়েস্ট ইন্ডিজ সফর এবং ভারতের মাটিতে খেলা কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজে কয়েকজনকে বিশ্রাম দেওয়া হয়েছিল। বুমরা যথেষ্ট বিশ্রাম পেয়েছেন। এখন ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে দীর্ঘ সময় ধরে রিহ্যাব করবেন। টি-২০ বিশ্বকাপ অবশ্যই গুরুত্বপূর্ণ কিন্তু বুমরার কাছে এখনও ক্রিকেট চালিয়ে যাওয়ার জন্য অনেকটা সময় রয়েছে। ও ভারতীয় দলের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। তাঁকে নিয়ে ঝুঁকি নেওয়াটা উচিত নয়।”

টি-২০ বিশ্বকাপের জন্যও বুমরার পরিবর্তে মহম্মদ সিরাজ প্রথম পছন্দ। কারণ অস্ট্রেলিয়ার মাটিতে তাঁর সাফল্য। অস্ট্রেলিয়ার উইকেট পেসারদের জন্য আদর্শ। ডন ব্র্যাডম্যানের দেশে ২০২০-২১ সালের সফরে অভিষেক হয়েছিল সিরাজের। তিনটি ম্যাচে ১৩টি উইকেট নিয়েছিলেন। দলের অভিজ্ঞ পেসারদের অনুপস্থিতিতে বিপক্ষের ব্যাটারদের ক্রমাগত বিরক্ত করে গিয়েছেন। ব্রিসবেন টেস্টের দ্বিতীয় ইনিংসে ৫টি উইকেট নিয়েছিলেন। ঐতিহাসিক সেই টেস্ট জিতে নিয়েছিল ভারত। ওয়েস্ট ইন্ডিজ সফরেও সিরাজের বিষাক্ত ইয়র্কারগুলির জবাব ছিল না কারও কাছে। শুরুর দিকে ওভার থেকে ডেথ ওভার, সর্বক্ষেত্রেই স্বচ্ছন্দ হায়দরাবাদি পেসার। সব মিলিয়ে মহম্মদ সামি, শার্দুল ঠাকুর, আবেশ খানদের মতো বিকল্প থাকলেও সবাইকে পিছনে ফেলে বাজিমাত করে গেলেন মহম্মদ সিরাজ।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla