Mohammed Siraj-Umran Malik: কপালে তিলক না নিয়ে তীব্র সমালোচনার মুখে সিরাজ-উমরান

Border Gavaskar Trophy: নাগপুরে ৯ ফেব্রুয়ারি ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। তার আগে হঠাৎ করেই তীব্র সমালোচনার মুখে দুই ভারতীয় ক্রিকেটার।

Mohammed Siraj-Umran Malik: কপালে তিলক না নিয়ে তীব্র সমালোচনার মুখে সিরাজ-উমরান
কপালে তিলক না নিয়ে তীব্র সমালোচনার মুখে সিরাজ-উমরানImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2023 | 3:33 PM

নাগপুর: হিন্দু ধর্মের রীতি অনুযায়ী যে কোনও শুভ কাজে যাওয়ার আগে কপালে তিলক (Tilak) কাটা হয়। বলা হয়, তিলক কাটা অত্যন্ত শুভ। যে কারণে হিন্দু ধর্মে সমস্ত মঙ্গল অনুষ্ঠানে তিলক লাগানোর প্রথা প্রচলিত রয়েছে। এই তিলককে কেন্দ্র করেই এ বার দুই ভারতীয় ক্রিকেটার চরম ট্রোল হলেন। ভারতে খেলতে আসা বিদেশি ক্রিকেটারদের টিম হোটেলে অভ্যর্থনা জানানোর সময় কখনও বরণ করে নেওয়া হয় ফুলের তোড়া, কখনও বা গলায় মালা পরানো হয়। কখনও আবার কপালে তিলক কেটে অভ্যর্থনা জানানো হয়। একই ভাবে টিম হোটেলে দেশের ক্রিকেটারদেরও স্বাগত জানানো হয়। সামনেই বর্ডার গাভাসকর ট্রফি। নাগপুরে ৯ ফেব্রুয়ারি ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। তার আগে হঠাৎ করেই তীব্র সমালোচনার মুখে দুই ভারতীয় ক্রিকেটার। নাগপুরে টিম হোটেলে ভারতীয় দল পৌঁছনোর পর, দলের সদস্য ও সাপোর্ট স্টাফদের স্বাগত জানানো হচ্ছিল কপালে তিলক দিয়ে। সেই সময় কপালে তিলক নিতে অস্বীকার করেন মহম্মদ সিরাজ (Mohammed Siraj) ও উমরান মালিক (Umran Malik)। সেই ভিডিয়ো হু হু করে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তারপর থেকেই নেটদুনিয়ায় চরম ট্রোলের শিকার হচ্ছেন সিরাজ-উমরান। পুরো বিষয়টিকে ধর্মীয় রূপ দেওয়ার চেষ্টাও করছেন একাধিক নেটিজ়েনরা। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, তাতে দেখা গিয়েছে, ভারতের দুই তরুণ ক্রিকেটার মহম্মদ সিরাজ ও উমরান মালিক টিম হোটেলে ঢোকার সময় কপালে তিলক লাগাতে অস্বীকার করেন। যদিও শুধু তাঁরা দু’জনই নয়। টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ বিক্রম রাঠোর ও সাপোর্ট স্টাফ হরি প্রসাদ মোহনও তিলক লাগাতে অস্বীকার করেন। তা সত্ত্বেও নেটদুনিয়ায় তীব্র সমালোচনা চলছে সিরাজ ও উমরানকে নিয়েই।

এক টুইটার ব্যবহারকারী পুরো বিষয়টি পরিস্কার করে তুলে ধরার চেষ্টা করেছেন। তিনি লিখেছেন, “এই ভিডিয়োতে আমরা ১০জনকে দেখতে পাচ্ছি। যার মধ্যে ছ’জন তিলক লাগিয়েছেন এবং ৪জন তিলক লাগাননি। যার মধ্যে মহম্মদ সিরাজ, উমরান মালিক, বিক্রম রাঠোর ও হরি প্রসাদ মোহন তিলক লাগাননি। কিন্তু সকলের টার্গেটে মহম্মদ সিরাজ ও উমরান মালিক।”