MS Dhoni Net Worth: বহুমূল্য গাড়ি, ফার্ম হাউস থেকে প্রাইভেট জেট… ধোনির সম্পত্তির পরিমাণ জানেন?

বিগত কয়েক বছর ধরে মাহি সব থেকে বেশি আয় করা ক্রিকেটারদের তালিকায় প্রথম তিনে রয়েছেন।

MS Dhoni Net Worth: বহুমূল্য গাড়ি, ফার্ম হাউস থেকে প্রাইভেট জেট... ধোনির সম্পত্তির পরিমাণ জানেন?
বহুমূল্য গাড়ি, ফার্ম হাউস থেকে প্রাইভেট জেট... ধোনির সম্পত্তির পরিমাণ জানেন?
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jul 07, 2022 | 2:31 PM

কলকাতা: টিম ইন্ডিয়ার (Team India) অন্যতম সফল অধিনায়কের নাম বললে মহেন্দ্র সিং ধোনির  (MS Dhoni) নামটা আসতে বাধ্য। তিন তিনটে আইসিসি ট্রফি জেতা ভারত অধিনায়ক তিনি। মাহি নামটাই একটা ব্র্যান্ড। ভারতের একজন জনপ্রিয় ক্রীড়াবিদ এবং ধনী প্লেয়ারদের তালিকায় রয়েছেন ধোনি। শুধু ভারতে নয়, মাহি ভক্তরা ছড়িয়ে রয়েছে সারা বিশ্বে। তিনি আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও, তাঁকে নিয়ে উন্মাদনা বিন্দুমাত্র কমেনি। তিনি দেশের অন্যতম ধনী ক্রীড়াবিদ। ২০২২ সালের হিসেব অনুযায়ী, মাহির মোট সম্পত্তির পরিমাণ (MS Dhoni Net Worth) হল ভারতীয় মুদ্রায় ৮৬০ কোটি টাকা। বিগত কয়েক বছর ধরে মাহি সব থেকে বেশি আয় করা ক্রিকেটারদের তালিকায় প্রথম তিনে রয়েছেন।

ধোনির সম্পত্তির পরিমাণ জানেন —

আইপিএলে থেকে ধোনি পান ১২ কোটি টাকা। ২০২২ সালের হিসেব অনুযায়ী মাহির মোট সম্পত্তির পরিমাণ ১১০ মিলিয়ন ডলার। একাধিক পণ্যের বিজ্ঞাপন, এন্ডোর্সমেন্ট থেকে অর্থ উপার্জন করেন মাহি।

গত পাঁচ বছরে ধোনির মোট সম্পত্তির পরিমাণ কত ছিল?

  • ২০২২ সালে ১১০ মিলিয়ন ডলার
  • ২০২১ সালে ১০০ মিলিয়ন ডলার
  • ২০২০ সালে ৯০ মিলিয়ন ডলার
  • ২০১৯ সালে ৮৫ মিলিয়ন ডলার
  • ২০১৮ সালে ৭০ মিলিয়ন ডলার

ধোনির বাড়ি –

নিজের জন্মস্থানে থাকায় বিশ্বাসী ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আর তার জন্যই রাঁচির রিং রোডে এক বিলাসবহুল ফার্ম হাউস বানিয়েছেন মাহি। সে কথা সকলেরই জানা। ২০১৭ সালে ধোনি বানান তাঁর স্বপ্নের এই ফার্ম হাউস। নাম রাখেন, “কৈলাশপতি”। ৭ একর জুড়ে চোখ ধাঁধানো মাহির ফার্ম হাউসে কী নেই! জিম, সুইমিং পুল, পার্ক ছাড়াও আছে অনেক কিছুই। এ ছাড়াও রাঁচিতে ধোনির আরও একটি বাড়ি রয়েছে। শুধু রাঁচিতে নয়, মুম্বইতেও বাড়ি রয়েছে ধোনির। এবং অন্যান্য কয়েক জায়গাতেও বাড়ি আছে মাহির।

ধোনির গাড়ি ও বাইক –

মহেন্দ্র সিং ধোনির গাড়ি ও বাইক প্রীতি সকলের জানা। বিশ্বের অন্যতম সেরা গাড়ির কালেকশন রয়েছে মাহির গ্যারাজে। পোর্শে, অডি, জাগুয়ার, কনফেডারেট হেলক্যাটের মত বিশ্বমানের ব্র্যান্ডের গাড়ি শোভা পাচ্ছে মাহিরর গ্যারাজে। তিনি প্রথমে কেনেন হ্যামার H2, যার দাম ছিল ১ কোটি টাকা। এরপর মার্সিডিজ বেঞ্জ GLS 350D, যার দাম ছিল ৮৮ লাখ। ধীরে ধীরে সেই তালিকাটা অনেকটা লম্বা হয়ে গিয়েছে। কাওয়াসাকি নিনজা, হার্লে ডেভিডসন, কনফেডারেশন হেলক্যাটের মতো বাইকও রয়েছে মাহির কালেকশনে।

ধোনির প্রাইভেট জেটও রয়েছে –

ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির প্রাইভেট জেটও রয়েছে। যার দাম ২৬০ কোটি টাকা।

বিপুল অর্থের ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট –

ধোনির ব্র্যান্ড ভ্যালু ১.২৪ বিলিয়ন ডলার। তিনি প্রতি দিন ব্র্যান্ড এন্ডোর্সমেন্টের ক্ষেত্রে ৪-৬ কোটি টাকা নেন। একাধিক জনপ্রিয় কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসাডার তিনি।

ধোনি বিভিন্ন খাতে ইনভেস্টমেন্টও করেন –

এই খবরটিও পড়ুন

মহেন্দ্র সিং ধোনি বহু বছর ধরে বিভিন্ন খাতে ইনভেস্টমেন্টও করেন। তাঁর নিজস্ব প্রোডাকশন কোম্পানিও রয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla