MS Dhoni: কলকাতায় শ্বশুরবাড়ি, বাঙালি কন্যের পাশে দাঁড়িয়ে ধোনির মুখে বাংলা বুলি!

বাংলার সঙ্গে মহেন্দ্র সিং ধোনির যোগসূত্রটা অনেক ক্ষেত্রে জড়িয়ে রয়েছে। কিন্তু কেউ কোনওদিন বিশ্বকাপজয়ী অধিনায়কের মুখে বাংলা কথা শুনেছেন?

MS Dhoni: কলকাতায় শ্বশুরবাড়ি, বাঙালি কন্যের পাশে দাঁড়িয়ে ধোনির মুখে বাংলা বুলি!
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2022 | 4:36 PM

কলকাতা : তাঁর কর্মজীবনের শুরু এই বাংলায়। শ্বশুরবাড়ি লোকজনের বাংলায় বসবাস। তাই এ রাজ্যের সঙ্গে বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) যোগাযোগটা বেশ পোক্ত। খড়্গপুর রেল স্টেশনের টিকিট পরীক্ষক হিসেবে কাজের দিনগুলিতে বাঙালি যাত্রীদের সঙ্গে ছিল তাঁর নিত্য ওঠাবসা। প্রতিবেশী রাজ্য ঝাড়খণ্ডের মহেন্দ্র সিং ধীরে ধীরে বাংলা ভাষাটা বুঝতে থাকেন। তবে বলতে পারতেন না। এখনও সেভাবে পারেন না। বরং আইপিএল (IPL) খেলার সুবাদে মাঝেমধ্যে তামিল ভাষায় কথা বলতে শোনা গিয়েছে তাঁকে। তবে বাংলা, নৈব নৈব চ। সেই ধোনির মুখে শোনা গেল বাংলা বুলি। সুন্দরী বাঙালি অভিনেত্রীর পাশে দাঁড়িয়ে বাংলা ভাষা না আওড়ে থাকতেই পারলেন না ভারতীয় ক্রিকেটের ‘মহেন্দ্র’।

জয়পুরে একটি বিজ্ঞাপনের অনুষ্ঠানে জন্য গিয়েছিলেন ধোনি। একই মঞ্চে ছিলেন অভিনেত্রী ঋতুপর্ণা সেন ও অম্বরীশ ভট্টাচার্যকে। দুই বাঙালির পাশে দাঁড়িয়ে ধোনি ঝরঝরে বাংলায় বলে ওঠেন, “আমি বাংলা খুব ভালো বুঝতে পারি। তবে বলতে পারি না।” সঙ্গে সঙ্গে দর্শকাসন থেকে মাহি মাহি…রব ওঠে।মঞ্চে দাঁড়ানো ঋতুপর্ণারাও অবাক হয়ে যান। এরপর হাসতে হাসতে হিন্দি ভাষায় ফিরে এসে বলেন, “এর থেকে বেশি বাংলা বলতে গেলে ভুলভাল বলতে পারব না।” দেবীপক্ষের সূচনার দিন সকাল থেকেই মাহির বাংলার কথার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। বিশ্বকাপজয়ী অধিনায়কের বাংলা বলার চেষ্টা বেশ মনে ধরেছে এ রাজ্যে মানুষের।

এদিকে গতকাল ফেসবুকে একটি পোস্ট করে চমক দিয়েছিলেন ধোনি। আজ, অর্থাৎ রবিবার দুপুর দুটোর সময় লাইভে এসে গুরুত্বপূর্ণ ঘোষণা করবেন বলে জানান তিনি। অনেকে ভেবেছিলেন, আইপিএল থেকে অবসর নিয়ে হয়তো সিদ্ধান্ত নিতে চলেছেন মাহি। এই লাইভ নিছক বিজ্ঞাপনী গিমিক বলে ধরে নিয়েছিলেন অনেকেই। এমনিতে জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার সোশ্যাল মিডিয়ায় খুব একটা সক্রিয় নন। যে মানুষটা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন কয়েকটি শব্দ লিখে। অবসরের সিদ্ধান্তের পর নিজের প্রিয় কয়েকটা গান ব্যাকগ্রাউন্ডে রেখে ও কিছু ছবি জুড়ে ভিডিয়ো  আপলোড করে কাজ সেরে দেন। বিদায়ী ম্যাচ খেলে বা সাংবাদিক বৈঠক করে অবসর নেওয়ায় স্বাচ্ছন্দ্যবোধ করেন না, সেই মানুষটি লাইভে এসে ক্রিকেট কেরিয়ার নিয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা করবেন তা ভাবাটাই ভুল। হলও সেটাই। একটা গোটা দিন অপেক্ষার পর মাহিভক্তরা জানতে পারলেন, ধোনির লাইভ একটি বিস্কুট কোম্পানির হয়ে বিজ্ঞাপনের জন্য।