Mumbai Indians: মুম্বই ইন্ডিয়ান্স এখন গ্লোবাল, দক্ষিণ আফ্রিকা ও আমিরশাহীর লিগের টিম ঘোষণা আম্বানিদের

দক্ষিণ আফ্রিকা এবং সংযুক্ত আর আমিরশাহীর লিগে দেখা যাবে মুম্বই ইন্ডিয়ান্সের টিম। মুকেশ আম্বানির রিলায়েন্স গ্রুপ এই দুটি দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে নিজেদের টিমগুলির নাম ঘোষণা করেছে। কী সেই নাম?

Mumbai Indians: মুম্বই ইন্ডিয়ান্স এখন গ্লোবাল, দক্ষিণ আফ্রিকা ও আমিরশাহীর লিগের টিম ঘোষণা আম্বানিদের
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Aug 11, 2022 | 6:30 AM

মুম্বই: বিশ্বের আরও দুটি দেশে ছড়িয়ে পড়ল মুম্বই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজি। দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরশাহীর নতুন টি-২০ লিগে খেলবে মুকেশ আম্বানির রিলায়েন্স গ্রুপের টিম। আইপিএলে (IPL) পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। এই সাফল্যে অনুপ্রাণিত নীতা আম্বানিরা বিশ্বের অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগে দল কিনে ফেলেছে। বুধবার, রিলায়েন্স গ্রুপের তরফে দক্ষিণ আফ্রিকা ও ইউএই ইন্টারন্যাশনাল লিগের জন্য নতুন দুটি ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা করা হয়েছে।

সংযুক্ত আরব আমিরশাহীর লিগের ফ্র্যাঞ্চাইজির নাম রাখা হয়েছে ‘এমআই এমিরেটস’ (MI Emirates)। তেমনই দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগের দলের নাম ‘এমআই কেপটাউন’ ( MI Cape Town)। উচ্চারণ অনুযায়ী দলগুলিকে ডাকা হবে MY Cape Town এবং MY Emirates নামে। সংশ্লিষ্ট দেশগুলির বিশিষ্ট স্থানগুলিকে মাথায় রেখে নামের সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে। দুটি টিমেরই জার্সি মুম্বই ইন্ডিয়ান্সের মতোই হবে। মুম্বই ইন্ডিয়ান্সের অফিশিয়াল ওয়েবসাইটে ডিরেক্টর নীতা আম্বানির বিবৃতিতে জানানো হয়েছে, “নতুন টিমগুলিকে মুম্বই ইন্ডিয়ান্সের মতোই দেখতে লাগবে। এমআই-এর গ্লোবাল ক্রিকেট লেগ্যাসিকে এগিয়ে নিয়ে যেতে পারবে এই দুটি টিম।”

ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকা টি-২০ লিগের জন্য ৩০ জন মার্কি প্লেয়ারকে স্বাক্ষর করিয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। যদিও তাঁদের নাম প্রকাশ্যে আনা হয়নি। প্রতিটি ফ্র্যাঞ্চাইজি ১৭ জন খেলোয়াড় থাকবে। তার মধ্যে পাঁচজন খেলোয়াড়কে প্রি-সাইন করাতে হবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla