Nepal New Coach: ম্যাচ ফিক্সিং, নিষেধাজ্ঞা; বিতর্কিত কেরিয়ার শেষে নেপালের কোচ হলেন প্রভাকর

Manoj Prabhakar: ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ তুলেছিল বিসিসিআই। পরে বোর্ড তাঁকে ব্যান করে। সেই মনোজ প্রভাকর নেপাল ক্রিকেট টিমে হেড কোচ হলেন।

Nepal New Coach: ম্যাচ ফিক্সিং, নিষেধাজ্ঞা; বিতর্কিত কেরিয়ার শেষে নেপালের কোচ হলেন প্রভাকর
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Aug 10, 2022 | 7:45 AM

নয়াদিল্লি: ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার মনোজ প্রভাকর (Manoj Prabhakar) নেপাল ক্রিকেটের হেড কোচ হিসেবে নিযুক্ত হলেন। এতদিন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার প্রবুদ্ধ দাসনায়কে নেপালের প্রধান কোচ ছিলেন। জুলাই মাসে ইস্তফা দিয়ে কানাডা ক্রিকেট দলের কোচ হিসেবে যোগ দিয়েছেন। প্রভাকরকে সেই জায়গায় নিয়ে এল নেপাল ক্রিকেট (Nepal Cricket)। প্রভাকরের বয়স এখন ৫৯। ১৯৮৪ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত জাতীয় দলের হয়ে খেলেছেন প্রভাকর।

তিনি বলেন,”নেপালের ক্রিকেটের প্রতি আগ্রহ, ক্রিকেট প্রতিভা দেখে নেপাল ক্রিকেটের সঙ্গে কাজ করা এবং মজবুত টিম তৈরি করতে মুখিয়ে রয়েছি।”মনোজ প্রভাকর ডানহাতি পেস বোলার হওয়ার পাশাপাশি ব্যাটিংটাও ভালো করতেন। বেশ কয়েকবার ভারতীয় দলের হয়ে ওপেন করার সুযোগও হয়েছে তাঁর।

তবে কোচ হিসেবে প্রভাকরের এটাই প্রথম কাজ নয়। অতীতে রাজস্থান ক্রিকেট দলের হেড কোচ হিসেবে নিযুক্ত হয়েছিলেন। ২০১৫ সালের ডিসেম্বর মাসে তাঁকে টি-২০ বিশ্বকাপের জন্য বোলিং কোচ হিসেবে নিযুক্ত করে আফগানিস্তান। ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপের জন্য প্রভাকরকে নিয়োগ করা হয়েছিল। বিসিসিআই প্রভাকরের উপর ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ তোলে। পরে জাতীয় দলের খেলার উপর নিষেধাজ্ঞা জারি হয়।