IPL 2022: ‘আইপিএল খেতাব পেতে সবাই মিলে একটাই লক্ষ্যপূরণের জন্য ঝাঁপাব’, বলছেন শ্রেয়স

শ্রেয়সকে নিয়ে স্বপ্ন দেখছে কেকেআরও। আইপিএলে (IPL) ট্রফি দেখতে চাইছে কেকেআর ভক্তরা। দিল্লি ছেড়ে কেকেআরে যোগ দিয়েছেন। ক্যাপ্টেন হওয়ার পর এই প্রথম কেকেআরের ওয়েবসাইটে সাক্ষাৎকার দিলেন শ্রেয়স। তুলে ধরা হল তার পুরোটাই...

IPL 2022: 'আইপিএল খেতাব পেতে সবাই মিলে একটাই লক্ষ্যপূরণের জন্য ঝাঁপাব', বলছেন শ্রেয়স
IPL 2022: 'আইপিএল খেতাব পেতে সবাই মিলে একটাই লক্ষ্যপূরণের জন্য ঝাঁপাব', বলছেন শ্রেয়স
Follow Us:
| Edited By: | Updated on: Feb 28, 2022 | 8:35 PM

ভারতীয় ক্রিকেটে এখন নতুন তারার নাম শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) যিনি সব ফর্ম্যাটেই দারুণ সাফল্য পাচ্ছেন। সবচেয়ে বড় কথা হল, মিডল অর্ডারে ক্রমাগত পরীক্ষা-নিরীক্ষা সত্ত্বেও তেমন কাউকে খুঁজে পাচ্ছিল না টিম ম্যানেজমেন্ট, যিনি ধারাবাহিক ভাবে টিমকে টানবেন। শ্রেয়সের ব্যাটে সেই ভরসা খুঁজে পাচ্ছে রোহিত শর্মার টিম। শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে চি-টোয়েন্টি সিরিজে দারুণ ছন্দে ছিলেন মুম্বইয়ের ক্রিকেটার। শ্রেয়স যে আগামী দিনে সাফল্যের আকাশে উঠে পড়বেন, তা নিয়ে নিশ্চিত বিশেষজ্ঞমহল। একই সঙ্গে এই শ্রেয়সকে নিয়ে স্বপ্ন দেখছে কেকেআরও। আইপিএলে (IPL) ট্রফি দেখতে চাইছে কেকেআর ভক্তরা। দিল্লি ছেড়ে কেকেআরে যোগ দিয়েছেন। ক্যাপ্টেন হওয়ার পর এই প্রথম কেকেআরের ওয়েবসাইটে সাক্ষাৎকার দিলেন শ্রেয়স। তুলে ধরা হল তার পুরোটাই…

প্রশ্ন: আপনি কি আইপিএলের মেগা নিলাম দেখেছিলেন?

শ্রেয়স: হ্যাঁ, আমি নিলাম দেখেছিলাম। আমরা ভারতীয় টিমের সব ক্রিকেটাররা একসঙ্গে বসে নিলাম দেখেছিলাম। কেকেআর যে শুরু থেকে আমাকে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিল, সেটাও খেয়াল করেছিলাম। সেই সঙ্গে আরও কিছু ফ্র্যাঞ্চাইজি লড়াইয়ে ছিল। আমার ধুকপুকুনি বেড়েই যাচ্ছিল ওই সময়। কিছুতেই নিজের আবেগ সামলাতে পারছিলাম না। তবে চেষ্টা করছিলাম নিজেকে ঠান্ডা রাখতে। তবে ভিতরে ভিতরে নার্ভাসও হয়ে পড়ছিলাম। কেকেআর শেষ পর্যন্ত যখন আমাকে নিয়েছিল, তখন অন্যরকম একটা অনুভূতি হয়েছিল। কেকেআরের মতো টিমের বিপুল ঐতিহ্যের কারণে গর্বও হচ্ছিল।

প্রশ্ন: সবচেয়ে কম বয়সে আইপিএলের নেতা হয়েছিলেন। সেই শ্রেয়সের সঙ্গে এই শ্রেয়সের কতটা ফারাক?

শ্রেয়স: আগের থেকে আমার মানসিকতা এখন অনেক পাল্টে গিয়েছে। ক্যাপ্টেন্সি হোক আর দ্রুত সিদ্ধান্ত নেওয়ার দিক থেকে, আমি এখন অনেক পরিণত এবং অভিজ্ঞ। টিমের সবার সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি। টিমের মনোবল অনেক উপরে তুলে নিয়ে যেতে চাই, যাতে যে কোনও পরিস্থিতিতে টিম পারফর্ম করতে পারে। যে দায়িত্ব দেওয়া হয়েছে আমাকে, তা উপভোগ করতে চাই। চাপের মধ্যেও যেন সেরাটা দিতে পারি। কেকেআর পরিবারের অংশ হতে পেরে খুব ভালো লাগছে। অতীতে অসাধারণ কিছু প্লেয়ারদের হাত ধরে কেকেআর দারুণ সাফল্য পেয়েছে। ওই পথেই হাঁটতে চাই। একটা একটা পরিবেশ গড়ে তুলতে চাই, আমরা সবাই যেন একটা লক্ষ্য়ের জন্য ঝাঁপাতে পারি। আর সেটা হবে ট্রফি জেতা।

প্রশ্ন: কোচ ব্রেন্ডন ম্যাকালামের সঙ্গে কি কথা হয়েছে?

শ্রেয়স: কোচ হিসেবে ম্যাকালাম ভীষণ আগ্রাসী। যখন প্লেয়ার ছিলেন, তখনও ওই আগ্রাসনটাই তুলে ধরার চেষ্টা করতেন। প্রবল ঝুঁকি নিতে পারতেন। ওই ব্যাপারটা আমাকে ভীষণ টানত। কেকেআরে আসার পর ওঁর সঙ্গে বেশ কয়েকবার কথা হয়েছে। ওঁর সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি। একসঙ্গে আগামী কয়েকটা সফল মরসুম দিতে চাই।

প্রশ্ন: কেকেআর ভক্তদের জন্য কী বার্তা দেবেন?

শ্রেয়স: বেগুনি জার্সিকে আবার সেরা জায়গায় পৌঁছে দিতে চাই। মাঠে নেমে পড়ার জন্য মুখিয়ে আছি। আমি বরাবর কেকেআরের বিপক্ষে খেলেছি। ৭০-৮০ হাজার সমর্থক মাঠে আসে টিমকে তাতানোর জন্য। এটা একটা দারুণ ব্যাপার। ওই সমর্থকদের জন্যই চ্যাম্পিয়ন হতে চাই।

আরও পড়ুন: IPL 2022: শিখর ধাওয়ান নয়, মায়াঙ্কেই আস্থা রাখল প্রীতির পঞ্জাব