T20 World Cup 2022: দুইয়ে দুই করতে মরিয়া নিউজিল্যান্ড! রশিদদের সামাল দেওয়া কী সহজ হবে?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অরিজিৎ দে

Updated on: Oct 26, 2022 | 8:30 AM

বিরাট কোহলি না হলে মেলবোর্নের মতো বড় মাঠে ছয় মারতে ব্যাটসম্যানদের বেগ পেতে হবে। অধিকাংশ আফগান ব্যাটার ৬ মারতেই বেশি আগ্রহী।

T20 World Cup 2022: দুইয়ে দুই করতে মরিয়া নিউজিল্যান্ড! রশিদদের সামাল দেওয়া কী সহজ হবে?
ছবি: ফাইল চিত্র

সিডনি: টি টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) ফিন অ্যালেনের দুর্ধর্ষ ইনিংস প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নিউজিল্যান্ডকে বড় জয়ের মুখ দেখিয়েছে। ডেভল কনওয়ে, জিমি নিশাম, মিচেল স্যান্টনার সকলেই ফর্মে রয়েছেন। এই অবস্থায় বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামছে কিউয়িরা। অন্যদিকে আফগানিস্তান টি-টোয়েন্টি ক্রিকেটে নজর কেড়েছে। রশিদ খান, মুজিব উর রহমান এবং মহম্মদ নবির পাশাপাশি ফজলহক ফারুকী ও নবীন-উল-হকের মতো স্পিনারের ব্যাক আপ রয়েছেল আফগানিস্তানের কাছে। প্রথম তিন স্পিনার প্রতিনিয়ত অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে খেলেন। তাই অস্ট্রেলিয়ার মাটি, পিচের ধরন তাদের কাছে অজানা নয়। তবে বোলিং স্ট্রং হলে আফগান ব্যাটিং ও ফিল্ডিংয়ে বেশ কিছু দুর্বলতা রয়েছে।

বিরাট কোহলি না হলে মেলবোর্নের মতো বড় মাঠে ছয় মারতে ব্যাটসম্যানদের বেগ পেতে হবে। অধিকাংশ আফগান ব্যাটার ৬ মারতেই বেশি আগ্রহী। ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানদের মধ্যেও সম্প্রতি এই প্রবণতা দেখা গিয়েছে। ইব্রাহিম জ়ারদান আফগান ব্যাটিংয়ের প্রধান অস্ত্র। জাদরান রহমানুল্লাহ গুরবাজ বা হজরতুল্লাহ জাজাইয়ের মতো বড় হিটার নন, তবে একটি ইনিংস গঠন বা পুনর্গঠন করার কৌশল এবং মেজাজ উভয়ই রয়েছে। আফগানিস্তানের সঙ্গে ম্যাচ প্রসঙ্গে নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট বলেন, তাঁর এবং মিচেল স্যান্টনারের মধ্যে ম্যাচ জেতার ক্ষুধা রয়েছে। সব মিলিয়ে নিউজিল্যান্ডের ক্রিকেট দল অনেক বেশি সামঞ্জস্যপূর্ণ।

নবি বিগব্যাশ লিগে মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলেন। মঙ্গলবার তিনি জানিয়েছেন, এর আগে তিনি এমসিজিতে এত সবুজ পিচ দেখেননি, আগে পিচ অনেক বেশি শুষ্ক ছিল। নবির মতে, শুরুর দিকে প্রথম এক দু ওভারে বলে সুইং দেখা যাবে। তারপরই পিচ স্লো হয়ে যাবে এবং স্পিনারদের সাহায্য করবে, এমনটা মনে করেন আফগানিস্তানের অধিনায়ক। তার মতে প্রথম দিক ছাড়া বলের সুইং হওয়ার সম্ভাবনা কম। অন্যদিকে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বুধবার বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৮০ শতাংশ। বৃষ্টির কারণে আউটফিল্ডের গতি কমবে এবং এত বড় মাঠে বাউন্ডারি বের করতে দু-পক্ষকেই সমস্যার মধ্যে পড়তে হবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla