England Squad: রয়কে ছাড়াই টি-২০ বিশ্বকাপের দল গড়ল ইংল্যান্ড

T20 World Cup 2022: আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের যে স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড তাতে রয়েছে বড় চমক।

England Squad: রয়কে ছাড়াই টি-২০ বিশ্বকাপের দল গড়ল ইংল্যান্ড
England Squad: রয়কে ছাড়াই টি-২০ বিশ্বকাপের দল গড়ল ইংল্যান্ড
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2022 | 6:35 PM

লন্ডন: চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ায় বসতে চলেছে টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) আসর। আসন্ন কুড়ি-বিশের বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড। ১৫ সদস্যের যে স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড তাতে রয়েছে বড় চমক। টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ পড়েছেন ইংলিশ তারকা ওপেনার জেসন রয় (Jason Roy)। একদিকে রয় বাদ পড়লেও দলে কামব্যাক হয়েছে ক্রিস ওকস (Chris Woakes) ও মার্ক উডের (Mark Wood)।

শুধু রয় নয়, মিডল অর্ডারের বিধ্বংসী ব্যাটার অ্যালেক্স হেলস এবং তারকা পেসার জোফ্রা আর্চারকেও দলে রাখা হয়নি। কয়েক মাস ধরেই ফর্মে নেই জেসন রয়। যার জেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে তাঁকে রাখল না ইংল্যান্ড। গত কয়েক মাসে ৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে মোট ৭৮ রান করেন তিনি। পাশাপাশি ‘দ্য হান্ড্রেড’ টুর্নামেন্টে তিনি প্রথম চার ইনিংসের ৩টিতে শূন্যে আউট হয়েছিলেন। আর্চারের চোট পুরোপুরি সেরে না ওঠায়, তাঁকে কুড়ি-বিশের বিশ্বকাপের স্কোয়াডে রাখতে পারল না ইসিবি।

ক্রিস জর্ডান আঙুলের চোট এবং লিয়াম লিভিংস্টোন গোড়ালির চোটের জন্য বর্তমানে রিহ্যাবে রয়েছেন। তাঁদের দু’জনকে টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে রাখা হয়েছে। ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলারও কাফ মাসলের চোটের জন্য রিহ্যাবে রয়েছেন।

আজ, শুক্রবার ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড টি-২০ বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার পাশাপাশি পাকিস্তান সফরের সাত ম্যাচের টি-২০ সিরিজের জন্যও দল ঘোষণা করেছে। ১৯ জনের সেই স্কোয়াডেও নেই জেসন রয়।

২০২২ সালের টি-২০ বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের যে দল ঘোষণা করা হয়েছে তার সঙ্গে ৩ জন ট্র্যাভেলিং রিজার্ভের নামও জানিয়েছে ইসিবি। স্ট্যান্ড-বাই হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় যাবেন লিয়াম ডসন, রিচার্ড গ্লিসন ও টাইমাল মিলস।

ইংল্যান্ডের টি-২০ বিশ্বকাপের স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারান, ক্রিস জর্ডন, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, বেন স্টোকস, রিস টপলি, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।

স্ট্যান্ড-বাই: লিয়াম ডসন, রিচার্ড গ্লেসন ও টাইমাল মিলস।

পাকিস্তান সফরের জন্য ইংল্যান্ডের টি-২০ স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), মইন আলি (সহ-অধিনায়ক), হ্যারি ব্রুক, জর্ডন কক্স, স্যাম কারান, বেন ডাকেট, লিয়াম ডসন, রিচার্ড গ্লেসন, টন হেলম, উইল জ্যাকস, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, ওলি স্টোন, রিস টপলি, ডেভিড উইলি, ক্রিস ওকস, লিউক উড ও মার্ক উড।