Pakistan Cricket: টিম থেকে বাদ পড়ে হাতের কবজি কেটে আত্মহত্যার চেষ্টা পাকিস্তানের এক তরুণ ক্রিকেটারের

Pakistan Cricket: টিম থেকে বাদ পড়ে হাতের কবজি কেটে আত্মহত্যার চেষ্টা পাকিস্তানের এক তরুণ ক্রিকেটারের
পাকিস্তান ঘরোয়া ক্রিকেটের ছবি। (প্রতিকী)
Image Credit source: TWITTER

কী ঘটেছিল? পিসিবির আন্তঃ আঞ্চলিক ক্রিকেট টুর্নামেন্টের ট্রায়াল চলছিল। পেস বোলার শোয়েবের বিশ্বাস ছিল, তিনি ঠিক সুযোগ পাবেন টিমে।

TV9 Bangla Digital

| Edited By: Dipankar Ghoshal

Jun 22, 2022 | 9:14 PM

করাচি: এমনও হয়? কেউ কেউ ব্যর্থ হলে প্রত্যাবর্তনের মঞ্চ তৈরি করার চেষ্টা করেন। কেউ কেউ হারিয়ে যান। কিন্তু কেউ টিমে সুযোগ না পেয়ে আত্মহত্যার চেষ্টাও করেন? এমনই চাঞ্চল্যকর ঘটনা ঘটল পাকিস্তান ক্রিকেটে (Pakistan Cricket)। আন্তঃ আঞ্চলিক টুর্নামেন্টে টিমে সুযোগ না পেয়ে আত্মহত্যার চেষ্টা করলেন হায়দরাবাদের দক্ষিণ সিন্ধ অঞ্চলের শোয়েব (Shoaib) নামের এক তরুণ পেসার। হতাশায় হাতের কবজি কেটে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। কিন্তু পরিবারের লোকজন ওই পেসারকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়ায় প্রাণে বেঁচে গিয়েছেন। সঙ্কটজনক পরিস্থিতি কাটেনি। হাসপাতালেই রাখা হয়েছে তাঁকে। পাকিস্তানের (PCB) ঘরোয়া ক্রিকেটের এই ঘটনায় রীতিমতো অবাক হয়ে গিয়েছে ক্রিকেটমহল।

কী ঘটেছিল? পিসিবির আন্তঃ আঞ্চলিক ক্রিকেট টুর্নামেন্টের ট্রায়াল চলছিল। পেস বোলার শোয়েবের বিশ্বাস ছিল, তিনি ঠিক সুযোগ পাবেন টিমে। কিন্তু তাঁর কোচ চূড়ান্ত দলে তাঁকে নেননি। ট্রায়াল থেকেই বাদ পড়ে যান। সেই ধাক্কা আর নিতে পারেননি। চরম হতাশায় ডুবে যান। নিজেকে কার্যত ঘরবন্দি করে ফেলেন। পরিবারের লোকজন অনেক বোঝালেও হতাশা থেকে বেরিয়ে আসতে পারেননি। সেই শোয়েবই মঙ্গলবার হাতের কবজি কেটে ফেলেন। তবে শোয়েবকে চোখে চোখেই রেখেছিলেন পরিবারের লোকজন। এমন ঘটনা দেখেই সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাণে বেঁচে গিয়েছেন শোয়েব।

পরিবারের এক সদস্য বলেছেন, ‘ক’দিন ধরেই ও প্রচন্ড হতাশ ছিল। আমরা বুঝতেই পারছিলাম না যে, কী করব। তাই চোখে চোখেই রেখেছিলাম। ওর ঘরের লাগোয়া বাথরুমে ওকে পড়ে থাকতে দেখি আমরা। কবজি কেটে ফেলেছিল। রক্তপাতের কারণে অজ্ঞানও হয়ে গিয়েছিল। সঙ্গে সঙ্গে ওকে হাসপাতালে নিয়ে যাই আমরা। চিকিৎসা শুরু হলেও এখনও সঙ্কটজনক অবস্থাতেই রয়েছে ও।’

এই খবরটিও পড়ুন

টিমে সুযোগ না পেয়ে আত্মহত্যা পাক ক্রিকেটে নতুন নয়। ২০১৮ সালে এক অনূর্ধ্ব ১৯ ক্রিকেটার মুহম্মদ জারেব নামের এক ক্রিকেটার গলায় দড়ি দিয়ে ঝুলে পড়েছিলেন। টিম থেকে বাদ পড়ায়। শোয়েব প্রাণে বেঁচে গেলেও আবার একই ঘটনা ঘটল পাক ক্রিকেটে। তরুণ প্রজন্ম কেন লড়াইয়ে রাস্তা ছেড়ে আত্মহননের পথ বেছে নিচ্ছেন, তা নিয়ে প্রশ্ন তুলছে ওই দেশের প্রাক্তন ক্রিকেটাররা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA