কিউয়িদের সফর বাতিলে ভারতের দিকে অভিযোগের তির পাকিস্তানের

পাকিস্তানের (Pakistan) তথ্য প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরি (Fawad Chaudhury) বলেন, 'নিউজিল্যান্ডকে বারবার হুমকির কথা জানতে চাইলেও ওরা তা এড়িয়ে যায়। কারা এই হুমকি দিল তা নিয়ে আমরা খোঁজ খবর চালাই। আমাদের তদন্তকারী দল খোঁজ নিয়ে জানতে পারে, ভারত থেকে নিউজিল্যান্ডের ক্রিকেটারদের কাছে হুমকি যায়।

কিউয়িদের সফর বাতিলে ভারতের দিকে অভিযোগের তির পাকিস্তানের
পাকিস্তানের অভিযোগের তির ভারতকে। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2021 | 6:53 PM

ইসলামাবাদ: নিরাপত্তাজনিত কারণে গত সপ্তাহেই পাক সফর বাতিল করেছে নিউজিল্যান্ড (New Zealand)। দেশেও ফিরে গিয়েছেন টম লাথামরা (Tom Latham)। নিউজিল্যান্ডের পাক সফর বাতিলের পর ইংল্যান্ড ক্রিকেট দলও পাক সফর বাতিল করে। গতকালই এ নিয়ে পশ্চিমী জোটকে কাঠগড়ায় তুলেছিলেন পাক বোর্ড চেয়ারম্যান রামিজ রাজা। নিউজিল্যান্ডের পাক সফর বাতিল নিয়ে এ বার ভারতের বিরুদ্ধে অভিযোগ তুলল পাকিস্তান।

ঘটনাটা ঠিক কী? পাকিস্তানের (Pakistan) তথ্য প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরি (Fawad Chaudhury) বলেন, ‘নিউজিল্যান্ডকে বারবার হুমকির কথা জানতে চাইলেও ওরা তা এড়িয়ে যায়। কারা এই হুমকি দিল তা নিয়ে আমরা খোঁজ খবর চালাই। আমাদের তদন্তকারী দল খোঁজ নিয়ে জানতে পারে, ভারত থেকে নিউজিল্যান্ডের ক্রিকেটারদের কাছে হুমকি যায়। যে বা যারা এই হুমকি দেয়, তারা ভিপিএন (VPN) ব্যবহার করায় লোকেশন দেখায় সিঙ্গাপুর। ওই একই ডিভাইসে আরও ১৩ জনের নামে আইডি আছে। ডে ডিভাইস থেকে নিউজিল্যান্ড ক্রিকেট দলকে হুমকি দেওয়া হয়েছে, তা ভারতের। ওই ভুঁয়ো আইডিটা মহারাষ্ট্রের।’ এই বিষয়ে পাকিস্তান সরকার আরও তদন্ত শুরু করেছে বলে জানান পাক তথ্যপ্রযুক্তি মন্ত্রী।

যদিও এই সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছে ভারত। ভারতের তরফ থেকে বলা হয়, ‘পাকিস্তানের এই সব অভিযোগ ভিত্তিহীন। ইসলামাবাদের উচিত বিষয়টাকে খতিয়ে দেখার।’

আরও পড়ুন: লিঙ্গ বৈষম্য দূর করতে ব্যাটসম্যান এ বার থেকে ব্যাটার