Naseem Shah: হাসপাতালে নাসিম, বিপাকে পাকিস্তান

PAK vs ENG: ইংল্যান্ডের বিরুদ্ধে ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের বাকি থাকা ম্যাচগুলিতে নাসিম শাহকে পাওয়া যাবে কিনা, তা নিশ্চিত নয়।

Naseem Shah: হাসপাতালে নাসিম, বিপাকে পাকিস্তান
Naseem Shah: হাসপাতালে নাসিম, বিপাকে পাকিস্তানImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2022 | 3:32 PM

করাচি: অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি পাকিস্তানের পেস সেনসেশন নাসিম শাহ (Naseem Shah)। লাহোরে আজ, বুধবার পাকিস্তান বনাম ইংল্যান্ড (Pakistan vs England) পঞ্চম টি-২০ ম্যাচ রয়েছে। তার আগে প্রবল জ্বরে কাবু হয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে নাসিমকে। পাক পেসারের ডেঙ্গি টেস্ট করা হয়েছে। তাঁর অসুস্থতায় নিসন্দেহে বিপাকে পড়েছে বাবর আজমের (Babar Azam) দল।

মঙ্গলবার রাতে নাসিমের শারীরিক অবস্থার অবনতি হয়। যার ফলে তাঁকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাক ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, বর্তমানে তিনি আগের থেকে কিছুটা ভালো অনুভব করছেন। তবে তাঁকে ইংল্যান্ডের বিরুদ্ধে ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের বাকি থাকা ম্যাচগুলিতে পাওয়া যাবে কিনা, তা নিশ্চিত নয়।

পিসিবির তরফ থেকে যে বিবৃতি জারি করা হয়েছে, তাতে বলা হয়েছে, “ভাইরাল ইনফেকশনের কারণ, তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু তিনি এখন আগের থেকে ভালো আছে। তিনি আজকের ম্যাচে খেলবেন না। এবং বাকি থাকা ম্যাচগুলিতেও তাঁকে পাওয়া যাবে কিনা, তা মেডিকেল প্যানেলের সঙ্গে পরামর্শ করে ঠিক করা হবে।”

পাক ক্রিকেট বোর্ডের নিকট সূত্রের খবর, করাচি থেকে লাহোর পৌঁছনোর পর থেরেই বুকে ব্যথা অনুভব করছিলেন নাসিম। সেই সঙ্গে তাঁর জ্বরও ছিল। বছর ১৯ এর নাসিম ইংল্যান্ডের বিরুদ্ধে ৭ ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে খেলেছিলেন। সেই ম্যাচে (২০ সেপ্টেম্বর) তিনি ৪ ওভার বল করে ৪১ রান খরচ করেছিলেন। বিনিময়ে তিনি একটিও উইকেট পাননি। চলতি বছরের এশিয়া কাপে তিনি পাক দলের হয়ে ভালো পারফর্ম করেছিলেন। আসন্ন টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের দলে তাই জায়গা পেয়েছেন নাসিম শাহ। পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে নাসিমের অভিষেক হয়েছে এ বারের এশিয়া কাপে। ২০১৯ সালে পাক দলের হয়ে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল তাঁর। ওয়ান ডে আন্তর্জাতিক ক্রিকেটে নাসিমের অভিষেক হয়েছে চলতি বছরেই। এখনও অবধি পাকিস্তানের হয়ে মোট ১৩টি টেস্ট, ৩টি ওয়ান ডে ও ৬টি টি-টোয়েন্টি ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন নাসিম। টেস্ট, ওয়ান ডে ও টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে নাসিমের সংগ্রহ যথাক্রমে ৩৩টি, ১০টি ও ৭টি উইকেট।