Ranji Trophy: টেল এন্ডারের হাত ধরে মান বাঁচাল সৌরাষ্ট্র

Parth Bhut: রঞ্জিতে নয় নম্বরে ব্যাট করতে নেমে অনেকেরই সেঞ্চুরির নজির আছে। তবে পার্থর মতো কঠিন সময়ে সেঞ্চুরির নজির কার রয়েছে, তা দেখার জন্য রেকর্ড বুক ঘাটতেই হবে।

Ranji Trophy: টেল এন্ডারের হাত ধরে মান বাঁচাল সৌরাষ্ট্র
Ranji Trophy: টেল এন্ডারের হাত ধরে মান বাঁচাল সৌরাষ্ট্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 3:33 PM

রাজকোট: রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) অনন্য রেকর্ড গড়লেন পার্থ ভুট (Parth Bhut)। বোলারের হাত ধরে ম্যাচে ফিরল সৌরাষ্ট্র। কোয়ার্টার ফাইনালে পঞ্জাবের মুখোমুখি হয় সৌরাষ্ট্র। রবীন্দ্র জাডেজা অবশ্য এই ম্যাচে খেলছেন না। নাগপুরে জাতীয় দলের শিবিরে যোগ দেওয়ার সম্ভবনা রয়েছে বাঁ-হাতি অলরাউন্ডারের। তবে রঞ্জিতে সৌরাষ্ট্রের আশা বাঁচিয়ে রাখলেন পার্থ ভুট। বাঁ-হাতি স্পিনার বল হাতে নয়, ব্যাট হাতে ম্যাচ বাঁচালেন। খাদের কিনারা থেকে দলকে টেনে তুললেন। ৯ নম্বরে ব্যাট করতে নেমে সেঞ্চুরি করলেন পার্থ। তবে কৃতিত্ব এখানে নয়। ১৪৭-৮ থেকে দলের পতন রোধ করলেন। স্কোরবোর্ডে সৌরাষ্ট্রকে একার হাতে ৩০০ পার করালেন। রঞ্জির কোয়ার্টার ফাইনালে সৌরাষ্ট্রের আশা কিছুটা হলেও বাঁচিয়ে রাখলেন। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

পার্থ যখন ক্রিজে আসেন, তখন দলের স্কোরবোর্ড ১৪৭-৮। স্নেল প্যাটেলের ৭০ রান ছাড়া কেউই সে ভাবে দাঁড়াতে পারেননি। পঞ্জাবের সিদ্ধার্থ কৌল, বলতেজ সিংদের পেস আর ময়াঙ্ক মার্কান্ডের ঘূর্ণিতে দিশেহারা সৌরাষ্ট্রের ব্যাটিং লাইনআপ। পার্থের হাত ধরে প্রত্যাঘাত সৌরাষ্ট্রের। তাঁকে দেখেই দল ঘুরে দাঁড়ানোর রসদ খুঁজে পায়।

টপ অর্ডার থেকে মিডল অর্ডার যখন একেবারে ব্যর্থ, তখন ২৫ বছরের বাঁ-হাতি স্পিনার ব্যাট হাতে শাসন করলেন। অপরাজিত ১১১ রানের দুরন্ত ইনিংস উপহার দেন পার্থ ভুট। ইনিংসে সাজানো ১১টা চার আর ৪টে ছয়। তাঁর ডাকাবুকো ব্যাটিংয়ের সুবাদেই লড়াকু জায়গায় পৌঁছয় সৌরাষ্ট্র। নবম উইকেটে চেতন সাকারিয়ার সঙ্গে জুটি বেঁধে ৬১ রান তোলেন পার্থ। ২০৮-৯ থেকে দলের স্কোরবোর্ড পৌঁছয় ৩০৩ রানে। শেষ উইকেটে যুবরাজ সিং ডোডিয়ার সঙ্গে জুটিতে ৯৫ রান করেন পার্থ। ১৭ রান করেন যুবরাজ। সারা ইনিংস জুড়ে দাপট দেখিয়ে যান ২৫ বছরের ক্রিকেটার।

রঞ্জিতে নয় নম্বরে ব্যাট করতে নেমে অনেকেরই সেঞ্চুরির নজির আছে। তবে পার্থর মতো কঠিন সময়ে সেঞ্চুরির নজির কার রয়েছে, তা দেখার জন্য রেকর্ড বুক ঘাটতেই হবে। ম্যাচে যদিও ভালো শুরু করেছে পঞ্জাব। দুই ওপেনারই সেঞ্চুরি করেছেন। প্রথম ইনিংসে লিড নেওয়ার পথেও এগিয়ে অনমোলপ্রীতরা।