যশপাল শর্মার প্রয়াণে শোকপ্রকাশে প্রধানমন্ত্রী মোদী থেকে সচিন

Yashpal Sharma: সোশ্যাল মিডিয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে রবি শাস্ত্রী-সচিন তেন্ডুলকর শোকজ্ঞাপন করেছেন।

যশপাল শর্মার প্রয়াণে শোকপ্রকাশে প্রধানমন্ত্রী মোদী থেকে সচিন
যশপাল শর্মার প্রয়াণে শোকপ্রকাশে প্রধানমন্ত্রী মোদী থেকে সচিন
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 3:48 PM

নয়াদিল্লি: ১৯৮৩ সালে প্রথমবার বিশ্বকাপ (1983 World Cup) জিতেছিল ভারত। কপিল দেবের নেতৃত্বাধীন সেই দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন যশপাল শর্মা (Yashpal Sharma)। হৃদরোগে আক্রান্ত হয়ে আজ, প্রয়াত হলেন তিনি। মৃত্যুকালীন বয়স হয়েছিল ৬৬। তাঁর মৃত্যুতে শোকের ছায়া ভারতীয় ক্রীড়া দুনিয়ায়। সোশ্যাল মিডিয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে রবি শাস্ত্রী-সচিন তেন্ডুলকর শোকজ্ঞাপন করেছেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শোকবার্তায় লেখেন, “শ্রী যশপাল শর্মা জি ভারতীয় ক্রিকেট দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন, ১৯৮৩ সালের কিংবদন্তিতের দলের সদস্যও ছিলেন। তিনি সতীর্থ, অনুরাগী অনুপ্রেরণা ছিলেন। পাশাপাশি ভবিষ্যতের ক্রিকেটারদের কাছেও তিনি অনুপ্ররণা হয়ে থাকবেন। তাঁর মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাই। ওম শান্তি।”

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ টুইটারে শোকজ্ঞাপন করেছেন। তিনি লেখেন, “ক্রিকেটার যশপাল শর্মার মৃত্যুর খবর সম্পর্কে শুনে দুঃখ পেলাম। ১৯৮৩ ক্রিকেট বিশ্বকাপের মূল ম্যাচগুলির সময় তাঁর দুর্দান্ত পারফরম্যান্স ক্রিকেটের ইতিহাসে ভারতের অন্যতম সেরা জয় পেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। তাঁর পরিবার, অনুগামীদের এবং দলের সদস্যদের প্রতি আমার গভীর সমবেদনা।”

ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি সচিন তেন্ডুলকর টুইটারে শোকবার্তায় লেখেন, “যশপাল শর্মা জির মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত ও ভীষণ দুঃখিত। ১৯৮৩-বিশ্বকাপ চলাকালীন তাঁকে ব্যাট হাতে দেখার স্মৃতিটুকু রয়েছে। ভারতীয় ক্রিকেটে তাঁর অবদান সবসময় মনে রাখা উচিত। পুরো শর্মা পরিবারের প্রতি আমার আন্তরিক সমবেদনা।”

প্রাক্তন ভারত অধিনায়ক অনিল কুম্বলে টুইটারে লেখেন, “যশপাল শর্মার প্রয়াণের কথা শুনে আমি হতবাক। আমাদের প্রথম বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক তিনি। তাঁর পরিবার ও বন্ধুদের প্রতি আমার সমবেদনা জানাই।”

ভারতের কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর টুইটারে লেছেন, “ভারতের এক গুরুত্বপূর্ণ ক্রিকেটার ও ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন যশপাল শর্মা। তাঁর প্রয়াণে গভীরভাবে শোকাহত। তাঁর দুর্দান্ত ক্যারিয়ার ছিল এবং ১৯৮৩ বিশ্বকাপে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী। তিনি একজন আম্পায়ার এবং জাতীয় নির্বাচকও ছিলেন। তাঁর অবদান কোনও দিন ভোলার নয়। ওম শান্তি।”

৮৩-র বিশ্বকাপজয়ী দলের সদস্য ও ভারতের বর্তমান হেড কোচ রবি শাস্ত্রী যশপাল শর্মার প্রয়াণে টুইটারে লেখেন, “ক্রিকেট জীবনের প্রথম দিকে বিশ্বকাপ খ্যাতির সময়কার একজন সহকর্মীকে হারিয়ে সত্যিই দুঃখিত ও শোকাহত। ওর পরিবারের প্রতি সমবেদনা জানাই এবং কামনা করি ঈশ্বর যেন তাঁর আত্মাকে শান্তি দেন।”

১৯৮৩-র বিশ্বকাপজয়ী দলের আর এক সদস্য কৃষ্ণামাচারি শ্রীকান্ত সতীর্থের প্রয়াণে শোকজ্ঞাপন করে টুইটারে লেখেন, “আমার প্রাক্তন দলের সতীর্থ ও বন্ধু যশপাল শর্মার মৃত্যুর খবর শুনে আমি খুবই দুঃখিত। ১৯৮৩-র বিশ্বকাপ জয়ের নেপথ্য ও আমাদের ভীষণ সাহায্য করেছিল। তাঁর আত্মার শান্তি কামনা করি।”

ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগ শোকবার্তায় লেখেন, “যশপাল শর্মাজির প্রয়াণের খবর শুনে ভীষণ দুঃখিত। ১৯৮৩ বিশ্বকাপের একজন আসল হিরো ছিলেন তিনি। আন্তরিক সমবেদনা জানাই। ওম শান্তি।”

আরও পড়ুন: প্রয়াত ‘৮৩ বিশ্বকাপের অন্যতম নায়ক যশপাল শর্মা